Lionel Messi, World Cup trophy: ইনস্টাগ্রামে রেকর্ড গড়া ছবিতে মেসির হাতের বিশ্বকাপ ট্রফি 'নকল'! তীব্র চাঞ্চল্য

একটা সময় অ্যাঞ্জেল ডি মারিয়া ধরে ফেলেন যে ট্রফিটি 'নকল'। কিন্তু এর আগেই সেই ট্রফি নিয়ে সব ফুটবলার ছবি তুলে ফেলেছিলেন। চলেছে দেদার সেলিব্রেশন। 

Updated By: Jan 6, 2023, 02:27 PM IST
Lionel Messi, World Cup trophy: ইনস্টাগ্রামে রেকর্ড গড়া ছবিতে মেসির হাতের বিশ্বকাপ ট্রফি 'নকল'! তীব্র চাঞ্চল্য
বিশ্বজয়ী হওয়ার পর লিওনেল মেসির হাত 'নকল' বিশ্বকাপ? চর্চা তুঙ্গে। ছবি: ইনস্টাগ্রাম

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিশ্বকাপের (FIFA World Cup) আসল ট্রফি খুব কম সময়ের জন্যই শুধু বিশ্বকাপজয়ী দলের অধিনায়কের হাতে তুলে দেওয়া হয়। এটা সবার জানা। দলের অন্য ফুটবলারদের নিয়ে সেলিব্রেশন করার জন্য রেপ্লিকা ট্রফি উপহার দেয় ফিফা (FIFA)। কিন্তু কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) ফাইনালে ফ্রান্সকে (France) হারানোর পর লুসেল স্টেডিয়ামে আসল ও রেপ্লিকা ট্রফি তো নয়ই, বরং আর্জেন্টিনার (Argentina) অধিনায়ক লিওনেল মেসি (Lionel Messi) একটি 'নকল' ট্রফি হাতে নিয়ে সেলিব্রেশন করেছিলেন! সেই ছবিটি ইনস্টাগ্রামে (Instagram) লাইক পেয়েছিল ৭৪ মিলিয়নেরও বেশি। তবে সেই ট্রফি আদপে 'নকল'। এমনই খবর সামনে এসেছে। স্বভাবতই ছড়িয়েছে তীব্র চাঞ্চল্য।  

খুব স্বাভাবিকভাবেই প্রশ্ন হল, 'নকল' এই ট্রফি মেসির হাতে এল কোথা থেকে। ফিফা সভাপতি (FIFA President) জিয়ান্নি ইনফান্তিনো (Gianni Infantino) 'এল এম টেন'-এর (LM 10) হাতে আসল ট্রফি তুলে দেওয়ার কিছুক্ষণ পর নির্মাতা প্রতিষ্ঠানের একজন এসে সেই ট্রফি নিয়ে যান। মেসিদের হাতে তুলে দেওয়া হয় রেপ্লিকা ট্রফি। সেই রেপ্লিকা ট্রফি নিয়ে আর্জেন্টিনার ৩৬ বছরের বিশ্বকাপ–খরা কাটানোর সেলিব্রেশন করার সময় কোনও এক সময় মেসির হাতে গ্যালারি থেকে এসে পৌঁছায় 'নকল' ট্রফি! কীভাবে এবং কোথা থেকে এসেছে 'নকল' এই ট্রফি? গোট বিষয়টি আর্জেন্টিনার পত্রিকা ক্লারিনে ব্যাখ্যা করেছেন 'নকল' ট্রফির মালিক।

আর্জেন্টিনার সমর্থক পাওলা জুজুলিচ বলেছেন, 'বিশ্বকাপের ট্রফি যারা বানায়, বিশ্বকাপের আগে তাদের সঙ্গে আমরা যোগাযোগ করেছিলাম। আমরা ছয় মাস ধরে এটা বানিয়েছি। পরিকল্পনা ছিল, দল চ্যাম্পিয়ন হলে আর্জেন্টিনার সব ফুটবলারদের সই নেব। সেটা মাথায় রেখে সেলিব্রেশনের সময় সেই ট্রফি মাঠে চলে যায়। তবে একবার, এই নকল ট্রফি তিনবার মাঠে গিয়েছে!' 

 
 
 
 

 
 
 
 
 
 
 
 
 
 
 

A post shared by Leo Messi (@leomessi)

আরও পড়ুন: Lionel Messi and Neymar Jr: বিশ্ব চ্যাম্পিয়ন মেসিকে দেখার পর কী বললেন নেইমার? ভিডিয়ো দেখুন

আরও পড়ুন: Cristiano Ronaldo: প্রেমিকা জর্জিনাকে সৌদি আরব নিয়ে গিয়ে কোন আইন ভাঙলেন রোনাল্ডো? জেনে নিন

জুজুলিচ এখানেই থামেননি। তিনি ফের যোগ করেন, প্রথমে লিয়ান্দ্রো পারেদেস ও তাঁর পরিবারের এক সদস্য এই ট্রফিতে সই করে। এরপর মেসি-সহ একাধিক ফুটবলার ও তাঁদের পরিবারের সদস্যরা একে একে সই করেছিল। দ্বিতীয়বার প্রায় ৪৫ মিনিট এই ট্রফি মাঠে ছিল। দলের প্রতিটি ফুটবলার সেই সময় এই নকল ট্রফির সঙ্গে অনেক ছবি তুলেছে।'  

এমন কাণ্ড দেখে জুজুলিচের পাশে বসে থাকা গ্যালারির অন্য সমর্থকরা তাঁকে কী বলেছিলেন? সেটাও জানিয়েছেন তিনি, 'আমাকে অন্য সমর্থকরা বলেছিল, 'তুমি আর এই ট্রফি আর ফিরে পাবে না। ভিড়ের মাঝে ট্রফি হারিয়ে যাবে।' আমরা সেই সময় মজা করছিলাম। কিছুক্ষণ পর আমি চিৎকার করে কয়েকজন ফুটবলারকে বলেছিলাম, 'এই ট্রফি আমাদের। সবার শেষে লাওতারো মার্টিনেজ সই করেছিল। এরপর ফিফা-র নিরাপত্তাবিষয়ক এক কর্মকর্তা এসে নিশ্চিত করে এটা আসল নয় এবং আমাদের কাছে ফেরত দিয়ে যায়।' 

তবে একটা সময় অ্যাঞ্জেল ডি মারিয়া ধরে ফেলেন যে ট্রফিটি 'নকল'। কিন্তু এর আগেই সেই ট্রফি নিয়ে সব ফুটবলার ছবি তুলে ফেলেছিলেন। চলেছে দেদার সেলিব্রেশন। ট্রফি শূন্যে উঁচিয়ে ধরেছেন—এমন একটি ছবি নিজের ইনস্টাগ্রামেও পোস্ট করেছিলেন মেসি। আর সেই ছবি ইনস্টাগ্রাম 'লাইক' পাওয়ার রেকর্ড গড়েছে। তবে এই ট্রফি 'নকল' হলেও 'লাইক'-গুলো কিন্তু আসল! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.