Lionel Messi-Cristiano Ronaldo: দেশকে ফিনালিসিমা জিতিয়ে মেসি ছুঁয়ে ফেললেন রোনাল্ডোকে

নীল-সাদা আর্মির হয়ে স্কোরশিটে নাম লেখালেন লাউটারো মার্টিনেজ, অ্যানহেল ডি মারিয়া এবং পাওলো দিবালা। মেসি নিজে গোল না করলেন ঠিকই, কিন্তু গোটা দু’য়েক চোখে লেগে থাকার মতো গোলমুখী পাস বাড়িয়েছেন তিনি। 

Updated By: Jun 2, 2022, 02:38 PM IST
Lionel Messi-Cristiano Ronaldo: দেশকে ফিনালিসিমা জিতিয়ে মেসি ছুঁয়ে ফেললেন রোনাল্ডোকে
ট্রফি নিয়ে মেসি অ্যান্ড কোংয়ের উচ্ছ্বাস

নিজস্ব প্রতিবেদন: জাতীয় দলের জার্সিতে ফের একবার জ্বলে উঠলেন লিওনেল মেসি (Lionel Messi)। কোপা আমেরিকার (Copa America) পর এলএম টেন আর্জেন্টিনাকে জেতালেন ফিনালিসিমা (Finalissima 2022)।

গত মঙ্গলবার রাতে লন্ডনের ওয়েম্বলি স্টেডিয়ামে (Wembley Stadium) ঐতিহাসিক ম্যাচে মুখোমুখি হয়েছিল ইউরো চ্যাম্পিয়ন (Euro 2020) ইতালি (Italy) ও কোপা জয়ী আর্জেন্টিনা। ইউরোপ এবং ল্যাটিন আমেরিকার সেরা দলের দ্বৈরথের দিকে চোখ ছিল সারা বিশ্বের। ফিনালিসিমায় শেষ হাসি হাসল আর্জেন্টিনা। ৩-০ গোলে মেসিরা হারালেন জর্জিও কিয়েলিনিদের। 

নীল-সাদা আর্মির হয়ে স্কোরশিটে নাম লেখালেন লাউটারো মার্টিনেজ, অ্যানহেল ডি’মারিয়া এবং পাওলো ডিবালা। মেসি নিজে গোল না করলেন ঠিকই, কিন্তু গোটা দু’য়েক চোখে লেগে থাকার মতো গোলের পাস বাড়িয়েছেন তিনি। সেই সঙ্গে গোটা ম্যাচে সারা মাঠ জুড়ে খেলে নিজের দাপট দেখালেন আর্জেন্টাইন ক্যাপ্টেন। সেই চেনা মেসিকে দেখে ফ্যানরা উদ্বেল হয়েছেন বারবার। এই মেসিকেই তো চেনে সারা পৃথিবী। 

এদিন দেশকে ফিনালিসিমা জেতানোর সঙ্গে মেসি স্পর্শ করে ফেললেন ক্রিশ্চিয়ানো রোনাল্ডোকে। পর্তুগালের জার্সিতে রোনাল্ডো দেশকে জিতিয়েছেন ইউরো এবং উয়েফা নেশনস লিগ। আন্তর্জাতিক সাফল্যের নিরিখে এর আগে রোনাল্ডো এগিয়ে ছিলেন মেসির থেকে। কিন্তু এলএম টেন স্কোরলাইন সমান করে দিলেন। মেসিও এখন দেশের জার্সিতে জোড়া ট্রফি জিতে ফেললেন। কোপার পর এল ফিনালিসিমা। চলতি বছরের শেষে কাতারে শেষ বিশ্বকাপ খেলতে নামছেন মেসি-রোনাল্ডো। একথা বলাই যায়। এবার দেখার এই দুই মহাতারকার মধ্য়ে কেউ অধরা বিশ্বকাপ জিততে পারে কিনা!

আরও পড়ুন: Deepak Chahar Marries Jaya Bhardwaj: কেরিয়ারের দ্বিতীয় ইনিংস শুরু করলেন দীপক চাহার

আরও পড়ুন: India tour of West Indies: জুলাই-অগাস্টে ওয়েস্ট ইন্ডিজ সফরে টিম ইন্ডিয়া, ঘোষিত হয়ে গেল সূচি

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.