VIRAL VIDEO | Argentina vs Morocco | Paris Olympics 2024: 'সবচেয়ে বড় সার্কাস', ৯০ মিনিটের খেলা চলল ৪ ঘণ্টা ধরে! মরক্কোর জয়ে ফুঁসছেন মেসি

Lionel Messi On Argentina vs Morocco Match: মহানাটকীয় ম্য়াচের পর আর চুপ করে থাকলেন না লিয়োনেল মেসি। তিনিও প্রতিক্রিয়া দিলেন খেলার পর।  

Updated By: Jul 25, 2024, 02:08 PM IST
VIRAL VIDEO | Argentina vs Morocco | Paris Olympics 2024: 'সবচেয়ে বড় সার্কাস', ৯০ মিনিটের খেলা চলল ৪ ঘণ্টা ধরে! মরক্কোর জয়ে ফুঁসছেন মেসি
আর্জেন্টিনা বনাম মরক্কোর খেলায় মহাবিতর্ক!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: আনুষ্ঠানিক ভাবে ২৬ জুলাই থেকে শুরু প্যারিস অলিম্পিক্স (Paris Olympics 2024)। তবে 'গ্রেটেস্ট শো অন আর্থ'- এর পর্দা ওঠার একদিন আগেই শুরু হয়েছে ফুটবল পর্ব। ফ্রান্সের সেন্ট এটিনে স্টেডিয়ামে মুখোমুখি হয়েছিল দু'বারের অলিম্পিক্স সোনাজয়ী আর্জেন্টিনা ও মরক্কো (Argentina vs Morocco)। 

আরও পডুন: 'জাতীয় ক্রাশ' হয়েও মডেলিংয়ে না, ১৯ ভাষায় পারদর্শী! কতটা চেনেন সুন্দরী খেলোয়াড়কে?

মহাবিতর্কের এই ম্য়াচে মরক্কো ২-১ গোলে হারিয়েছে আর্জেন্টিনাকে। তবে ফুটবল ছাড়াও আরও অনেক কিছু ঘটেছে এই ম্য়াচে। যা নিঃসন্দেহে অলিম্পিক্স আয়োজকদের মুখ পুড়িয়েছে। বিশৃঙ্খলা আর বিভ্রান্তির বিজ্ঞাপন হয়ে থাকল এই ম্য়াচ। 

এবার আসা যাক খেলার কথায়। খেলার শুরুতেই বাতিল হয়ে যায়। প্রথমার্ধের যোগ করা সময়ে সউফিয়ানে রহিমির গোলে এগিয়ে যায় মরক্কো। দ্বিতীয়ার্ধের শুরুতে তিনি আবার গোল করে স্কোরলাইন ২-০ করেন। এরপর ৬৮ মিনিটে এক গোল শোধ করেন জিউলিয়ানো সিমিওনে। নির্ধারিত নব্বই মিনিটের পর রেফারি প্রায় ১৬ মিনিট সংযুক্তি সময় ধার্য করেন। আর খেলা শেষের আগের মুহূর্তে মেদিনার গোলে স্কোরলাইন ২-২ করে আর্জেন্টিনা। ঠিক ১১৬ মিনিটে আর্জেন্টিনার দ্বিতীয় গোলটি আসে। 

এরপরেই শুরু মহাপ্রলয়ের। রাগে ফেটে পড়েন মরক্কোর ফুটবলার থেকে শুরু করে কোচ ও সমর্থকরা। এই হার মানতে পারেনি মরক্কো! এরপর দাবি ওঠে, আর্জেন্টিনাকে খেলায় সমতায় ফেরানোর জন্যই নাকি খেলা চালিয়ে গিয়েছেন রেফারি। এরপর মাঠে বোতলবৃষ্টি শুরু করেন মরক্কো সমর্থকরা। আর্জেন্টাইন ফুটবলারদের লক্ষ্য করে ধেয়ে আসে আতসবাজিও। 

নিরাপত্তাকর্মীদের বুড়ো আঙুল দেখিয়ে উত্তেজিত সমর্থকরা ঢুকে পড়েন একেবারে মাঠেই। পুলিস এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এরপর পুলিস এসে দর্শক বিক্ষোভ থামাতে মাঠই ফাঁকা করে দেয়। খেলা বন্ধ থাকে প্রায় দুই ঘণ্টা। ৯০ মিনিটের ম্য়াচ চলল প্রায় চার ঘণ্টা পর্যন্ত।

এরপর ফাঁকা মাঠে ফের খেলা শুরু হয়। মাত্র এক মিনিট খেলা হয়েছে তারপর। রেফারি জানিয়ে দেয় যে, ভিএআর প্রযুক্তিতে বাতিল হয় আর্জেন্টিনার দ্বিতীয় গোল। মেদিনা নাকি গোলের সময়ে অফসাইডে দাঁড়িয়ে ছিলেন। ফলে ২-১ গোলে মরক্কো এই মহাবিতর্কিত ম্য়াচ জিতে যায়। 

আর্জেন্টিনার কোচ জাভিয়ার মাসচেরানো খেলার পর বলেন, 'আমার জীবনের সবচেয়ে বড় সার্কাস দেখলাম।' থেমে থাকেননি সিনিয়র দলের অধিনায়ক লিয়োনেল মেসি। তিনি ইনস্টাগ্রামে লেখেন, 'অবিশ্বাস্য়'। অন্য ম্য়াচে ইউরো কাপ জয়ী স্পেন ২–১ হারিয়েছে উজবেকিস্তানকে। 

আরও পড়ুন: প্যারিসে পা রেখেই থ ভারতীয়রা! একের পর এক ট্রলি, খুলতেই বেরিয়ে এল...

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.