ভারতের ডেভিস কাপ দলে জায়গা ধরে রাখলেন লিয়েন্ডার পেজ

ভারতের ডেভিস কাপ দলে জায়গা ধরে রাখলেন লিয়েন্ডার পেজ। জল্পনা দুরে সরিয়ে লিকে দলে রাখলেন নির্বাচকরা। মহেশ ভূপতি জমানায় দলে রয়েছেন বোপান্নাও। ডেভিস কাপের দল গড়ার ক্ষেত্রে ভারতীয় টেনিসের আবেগে ধাক্কা দিলেন না জাতীয় নির্বাচকরা । সমস্ত জল্পনা দুরে সরিয়ে  লিয়েন্ডার পেজকে দলে রেখে ডেভিস কাপের জন্য ছয় সদস্যের ভারতীয় দল গড়লেন নির্বাচকরা । ঘোষিত ভারতীয় দল--লিয়েন্ডার পেজ , রোহন বোপান্না , ইউকি ভামরি , রামকুমার রামানাথন , এন শ্রীরাম বালাজি এবং প্রজনেশ গুনেশ্বরম । উজবেকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপের দলে লিয়েন্ডারকে জাতীয় দলে নেওয়া হবে কিনা ? বেশ কয়েকদিন ধরে এই জল্পনা ঘুরে বেড়িয়েছে ভারতীয় টেনিস মহলে । কারণ ফেডারেশন কর্তারাও চাইছেন লি এবার এবার অবসর নিক । তার উপর এই প্রথম ভারতের নন প্লেয়িং ক্যাপটেন মহেশ ভূপতি । লি-ভূপতির সম্পর্ক সকলের জানা । এই অবস্থায় জাতীয় নির্বাচকরা  নন প্লেয়িং ক্যাপটেনের মতামতকে যে গুরুত্ব দেবেন সেটাই স্বাভাবিক । কিন্তু দল গঠন করার ক্ষেত্রে অনেক ভেবেচিন্তে জাতীয় নির্বাচকরা এবং মহেশ ভূপতি সিদ্ধান্ত নিয়েছেন তা দাবি করছে ভারতীয় টেনিস মহল ।

Updated By: Mar 7, 2017, 09:40 AM IST
 ভারতের ডেভিস কাপ দলে জায়গা ধরে রাখলেন লিয়েন্ডার পেজ

ওয়েব ডেস্ক: ভারতের ডেভিস কাপ দলে জায়গা ধরে রাখলেন লিয়েন্ডার পেজ। জল্পনা দুরে সরিয়ে লিকে দলে রাখলেন নির্বাচকরা। মহেশ ভূপতি জমানায় দলে রয়েছেন বোপান্নাও। ডেভিস কাপের দল গড়ার ক্ষেত্রে ভারতীয় টেনিসের আবেগে ধাক্কা দিলেন না জাতীয় নির্বাচকরা । সমস্ত জল্পনা দুরে সরিয়ে  লিয়েন্ডার পেজকে দলে রেখে ডেভিস কাপের জন্য ছয় সদস্যের ভারতীয় দল গড়লেন নির্বাচকরা । ঘোষিত ভারতীয় দল--লিয়েন্ডার পেজ , রোহন বোপান্না , ইউকি ভামরি , রামকুমার রামানাথন , এন শ্রীরাম বালাজি এবং প্রজনেশ গুনেশ্বরম । উজবেকিস্তানের বিরুদ্ধে ডেভিস কাপের দলে লিয়েন্ডারকে জাতীয় দলে নেওয়া হবে কিনা ? বেশ কয়েকদিন ধরে এই জল্পনা ঘুরে বেড়িয়েছে ভারতীয় টেনিস মহলে । কারণ ফেডারেশন কর্তারাও চাইছেন লি এবার এবার অবসর নিক । তার উপর এই প্রথম ভারতের নন প্লেয়িং ক্যাপটেন মহেশ ভূপতি । লি-ভূপতির সম্পর্ক সকলের জানা । এই অবস্থায় জাতীয় নির্বাচকরা  নন প্লেয়িং ক্যাপটেনের মতামতকে যে গুরুত্ব দেবেন সেটাই স্বাভাবিক । কিন্তু দল গঠন করার ক্ষেত্রে অনেক ভেবেচিন্তে জাতীয় নির্বাচকরা এবং মহেশ ভূপতি সিদ্ধান্ত নিয়েছেন তা দাবি করছে ভারতীয় টেনিস মহল ।

আরও পড়ুন বেঙ্গালুরুতে জিততে গেলে এরকমই ম্যাজিক দেখাতে হবে জাদেজাকে

লিয়েন্ডার কেন ডেভিস কাপ দলে এই নিয়ে  ভারতীয় টেনিস মহলের বক্তব্য--টিম ম্যানেজমেন্ট ধরে নিচ্ছে দুটো সিঙ্গলসেই ভারত হারবে। টাইয়ে টিকে থাকতে গেলে ডবলসে জয় ভীষণ জরুরি।ডবলসে জিততে গেলে লিয়েন্ডারের অভিজ্ঞতা ভীষণ প্রয়োজন । আর এই মুহূর্ত্বে লি-বোপান্না জুটি তালিকার শীর্ষে বাড়তি সিঙ্গলস খেলোয়াড় দলে রাখাটাও অন্যতম কারণ। সাত তেকে নয়ই এপ্রিল বেঙ্গালুরুতে শুরু হচ্ছে ডেভিস কাপ । ভারতের প্রতিপক্ষ উজবেকিস্থান । ভূপতি সমস্ত খেলোয়াড়কে মুম্বইতে ফিটনেস শিবিরে যোগ দিতে বলেছেন । এর পাশাপাশি লিয়েন্ডার আরও একবার  ডেভিস কাপে ডবলসে ম্যাচ জয়ের বিশ্ব রেকর্ড করার সুযোগ পেলেন ।

আরও পড়ুন  তিনি যে এখনও ফুরিয়ে যাননি, আবারও বোঝালেন অ্যাগুয়েরো

 

.