WATCH | Kylian Mbappe: দুর্বল প্রতিপক্ষের সঙ্গে রীতিমতো ছেলেখেলা, একাই ৫ গোল দিলেন 'নিনজা টার্টল'!

Kylian Mbappe become first-ever footballer to score 5 goals for PSG: কিলিয়ান এমবাপে ও রেকর্ড এখন সমার্থক হয়ে গিয়েছে। তিনি মাঠে নামলে নতুন করে লেখা হয় পরিসংখ্যান। এবার ফরাসি কাপে ইতিহাস লিখলেন বিশ্বকাপ জয়ী তারকা ফুটবলার।

Updated By: Jan 24, 2023, 01:39 PM IST
WATCH | Kylian Mbappe: দুর্বল প্রতিপক্ষের সঙ্গে রীতিমতো ছেলেখেলা, একাই ৫ গোল দিলেন 'নিনজা টার্টল'!

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: 'অ্যানাদের ডে, অ্যানাদার রেকর্ড'! কিলিয়ান এমবাপের (Kylian Mbappe) এই প্রবাদ ভীষণ ভালো ভাবে খাটে। ফের একবার অসাধারণ রেকর্ড করে চর্চায় ফ্রান্সের বিশ্বকাপ জয়ী ফরোয়ার্ড। বছর চব্বিশের ফুটবলার লেন্সের এস্তাদিও বোলায়ের্ত-দেলেলিসে (Estadio Bollaert-Delelis) পিএসজি-র (Paris Saint-Germain) হয়ে ফরাসি কাপে (French Cup) খেলতে নেমেছিলেন ষষ্ঠ ডিভিশনের দল পে দে কাসেলের (Pays de Cassel) বিরুদ্ধে। পিএসজি ৭-০ গোলে অ্য়ামেচার টিমকে উড়িয়ে পৌঁছে গেল টুর্নামেন্টের শেষ ষোলোয়। এবার মার্সেলির মুখোমুখি হবে পিএসজি।  পে দে কাসেলের বিরুদ্ধে  রীতিমতো ছেলেখেলা করেছেন এমবাপে। একাই পাঁচ গোল দিয়েছেন ফ্যানদের 'নিনজা টার্টল'! গত ১৮ ডিসেম্বর কাতার বিশ্বকাপের (FIFA World Cup 2022) ফাইনালে হ্যাটট্রিক করার পর, এমবাপে ফের একবার হ্যাটট্রিক করলেন। এখানেই শেষ নয়, এমবাপে পিএসজি-র প্রথম ফুটবলার হিসাবে কোনও প্রতিযোগিতামূলক ম্যাচে পাঁচ গোল করার রেকর্ড করলেন। 

আরও পড়ুন: WATCH | Football’s First Ever White Card: রেফারি দেখালেন সাদা কার্ড! রোনাল্ডোর দেশে ফুটবল ইতিহাস

এই মরসুমে এমবাপের ২৪ ম্যাচে করা হয়ে গেল ২৫ গোল। প্যারিসের জার্সিতে তাঁর গোলসংখ্যা পৌঁছে গেল ১৯৬-তে। ফ্রান্সের এই বিখ্যাত ক্লাবের হয়ে সর্বকালের সর্বাধিক গোল স্কোরার এডিসন কাভানি (Edinson Cavani)। কাভানির ঘাড়ে এখন নিঃশ্বাস ফেলছেন এমবাপে। ম্যাচের পর ফ্রান্সের নক্ষত্র ফুটবলার বলেন, 'আমরা আমাদের পর্যায়ে খেলেই দলকে সম্মান জানিয়েছি। যা করেছি, তার জন্য খুশি। আমাদের সঙ্গে প্রতিপক্ষের কাছেও এটা দারুণ সুযোগ ছিল। এটা আমাদের  মনে করিয়ে দিল যে, আমরাও অ্যামেচার ফুটবল থেকে উঠে এসেছি। এই সংযোগটা বজায় রাখা দরকার। সেটা এক ম্যাচের জন্য় নয়।' এমবাপে পে দে কাসেলের বিরুদ্ধে ২৯ মিনিটে প্রথম গোল করেন। এরপর ৩৪ মিনিটে তাঁর পা থেকে আসে দ্বিতীয় গোল। বিরতির পাঁচ মিনিট আগে হ্যাটট্রিক করে ফেলেন এমবাপে। এরপর দ্বিতীয়ার্ধের ৫৬ ও ৭৯ মিনিটে চতুর্থ ও পঞ্চম গোল করেন তিনি। ম্যাচের পর পিএসজি কোচ ক্রিস্টোফ গলতিয়ার বলেন, 'কিলিয়ান এমবাপে গোলস্কোরার, ও আক্রমণ ও গোলের ঘোরের মধ্যে থাকে।' এমবাপের থেকে এখন প্রতি ম্যাচেই প্রত্যাশা বেড়ে যাচ্ছে, যে খেলাটা তিনি খেলছেন। 

 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.