এই মরশুমের পরই ক্রিকেটকে চিরবিদায় জানাবেন কুমার সঙ্গাকারা

আন্তর্জাতিক ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছেন। কিন্তু এখনও খেলছিলেন ফার্স্ট ক্লাস ক্রিকেট। কিন্তু এই মরশুমের শেষ ফার্স্ট ক্লাস ক্রিকেটকেও বিদায় জানাতে চলেছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সঙ্গাকারা। ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপ শেষ হবে চলতি বছরের সেপ্টেম্বরে। তারপরেই বলা যেতে পারে, ক্রিকেট খেলা থেকে চিরবিদায় সঙ্গাকারার। এখন তিনি কাউন্টিতে সারের হয়ে খেলেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাঙ্গাকার অবসর নিয়েছেন ২০১৫ সালে। তাঁর ঝুলিতে রয়েছে ১২ হাজার ৪৪০ টেস্ট রান। বিশ্বের সর্বকালের সেরা রানসংগ্রহকারীদের তালিকায় সঙ্গকারা রয়েছেন পঞ্চম স্থানে। ১৩৪ টেস্ট খেলে সঙ্গাকারার গড় ৫৭.৪০।

Updated By: May 23, 2017, 01:21 PM IST
এই মরশুমের পরই ক্রিকেটকে চিরবিদায় জানাবেন কুমার সঙ্গাকারা

ওয়েব ডেস্ক: আন্তর্জাতিক ক্রিকেট থেকে আগেই অবসর নিয়েছেন। কিন্তু এখনও খেলছিলেন ফার্স্ট ক্লাস ক্রিকেট। কিন্তু এই মরশুমের শেষ ফার্স্ট ক্লাস ক্রিকেটকেও বিদায় জানাতে চলেছেন শ্রীলঙ্কার প্রাক্তন অধিনায়ক কুমার সঙ্গাকারা। ইংল্যান্ডের কাউন্টি চ্যাম্পিয়নশিপ শেষ হবে চলতি বছরের সেপ্টেম্বরে। তারপরেই বলা যেতে পারে, ক্রিকেট খেলা থেকে চিরবিদায় সঙ্গাকারার। এখন তিনি কাউন্টিতে সারের হয়ে খেলেন। আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাঙ্গাকার অবসর নিয়েছেন ২০১৫ সালে। তাঁর ঝুলিতে রয়েছে ১২ হাজার ৪৪০ টেস্ট রান। বিশ্বের সর্বকালের সেরা রানসংগ্রহকারীদের তালিকায় সঙ্গকারা রয়েছেন পঞ্চম স্থানে। ১৩৪ টেস্ট খেলে সঙ্গাকারার গড় ৫৭.৪০।

আরও পড়ুন আইপিএলে ওপেন করেননি বলে একেবারেই চিন্তিত নন রোহিত শর্মা

৩৯ বছর বয়সী এই ক্রিকেটার বিবিসিকে দেওয়া এক সাক্ষাত্কারে বলেছেন, 'চার দিনের ক্রিকেট খেলা, এটাই আমার জীবনে শেষ বার।আর কদিন বাদেই চল্লিশে পা দেব। এবার আমার ক্রিকেট শেষ হয়েছে। তাই বিদায় জানানোর পালা এসে গিয়েছে। আর নয়। সবকিছুরই একটা এক্সপায়ারি ডেট থাকে। তাহলে ক্রিকেটারদের কেরিয়ারের থাকবে না কেন? শুধু ইচ্ছে রয়েছে, বিদায় জানানোর আগে সারেকে সাফল্য দেওয়া।'

আরও পড়ুন  বিসিসিআই-এর কাছে টেস্ট ক্রিকেটারদের টাকা বাড়ানোর দাবি জানালেন বিরাট, কুম্বলে

.