IPL Retention 2023 | KKR: শাহরুখের দল যেন তাঁকে ধরে না রাখে, ট্যুইট করে বিরাট বার্তা নাইট যোদ্ধার

স্যাম বিলিংস আগামী মরসুমে খেলবেন না আইপিএল। কেকেআরের উইকেটকিপার-ব্যাটার ট্যুইট করে সোমবার দুপুরে তাঁর সিদ্ধান্ত জানিয়ে দিলেন। বিলিংসের ফোকাস এখন লাল বলের ক্রিকেটে।

Updated By: Nov 14, 2022, 03:06 PM IST
IPL Retention 2023 | KKR: শাহরুখের দল যেন তাঁকে ধরে না রাখে, ট্যুইট করে বিরাট বার্তা নাইট যোদ্ধার
মারমুখী মেজাজে স্যাম বিলিংস

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: আগামী ২৩ ডিসেম্বর কোচিতে অনুষ্ঠিত হবে আইপিএলের মিনি নিলাম (IPL 2023 mini auction)। আগামিকাল অর্থাৎ ১৫ নভেম্বর ১০ ফ্র্য়াঞ্চাইজিকে বাধ্যতামূলক ভাবে বিসিসিআই-কে জানিয়ে দিতে হবে যে, তারা কোন কোন খেলোয়াড়কে ধরে রাখছে। দলগুলিকে 'রিটেনশন লিস্ট'জমা দিতে হবে। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders, KKR) ব্রিটিশ উইকেটকিপার-ব্যাটার স্য়াম বিলিংস (Sam Billings) ট্যুইট করে জানিয়ে দিলেন যে, শাহরুখে খানের (Shah Rukh Khan) ফ্র্যাঞ্চাইজি যেন তাঁকে আর ধরে না রাখে। ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে মনোনিবেশ করার জন্য বিলিংস আইপিএল ২০২৩ থেকে নাম প্রত্যাহার করে নিলেন। 

আরও পড়ুন: Kolkata Knight Riders, IPL 2023: শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্সে এলেন কোন দুই তারকা?

চলতি বছর বিলিংসকে ২ কোটি টাকা দিয়ে দলে নিয়েছে কেকেআর। ৩১ বছরের ক্রিকেটার ট্যুইটারে লেখেন, 'আইপিএল ২০২৩ না খেলার কঠিন সিদ্ধান্ত নিয়ে ফেললাম। আমি ক্রিকেটের দীর্ঘতম ফরম্যাটে ফোকাস করতে চাই। কেন্টের সঙ্গে আসন্ন গ্রীষ্মকালীন মরসুম কাটাতে চাই। কেকেআরকে অসংখ্য় ধন্য়বাদ জানাতে চাই এই সুযোগ দেওয়ার জন্য। এই ফ্র্যাঞ্চাইজিতে কিছু অসাধারণ মানুষ রয়েছে। তাঁদের সঙ্গে প্রতিটি মিনিট উপভোগ করেছি।' বিলিংস দিল্লি ডেয়ারডেভিলসের (অধুনা দিল্লি ক্যাপিটালস) হয়ে আইপিএল অভিষেক করেন। ২০১৬-১৭ দিল্লিতে খেলে ২০১৮-১৯ তিনি খেলেন চেন্নাই সুপার কিংসের হয়ে। ক্রোড়পতি লিগে ৩০ ম্যাচ খেলে তিনি ৫০৩ রান করেছেন। গড় ১৯.৩৫। স্ট্রাইক রেট ১২৮.৩৪।

গত মরসুমে গুজরাত টাইটান্সের হয়ে আইপিএল জয়ী কিউয়ি পেসার লকি ফার্গুসনকে ফিরিয়েছে কেকেআর। কলকাতার ফ্র্যাঞ্চাইজি নিয়েছে আফগানিস্তানের তারকা রহমানুল্লাহ গুরবাজকেও। এক বছরে ফের দু'বার নিলাম আইপিএলে। এর আগে ২০১৮ সালে এক বছরে  দু'বার বসেছিল খেলোয়াড় কেনাবেচার আসর। ২০১৮ সালের জানুয়ারি মাসে আইপিএলের ইলেভেনের জন্য বিসিসিআই মেগা নিলাম করেছিল। সেবছরই ডিসেম্বরে মিনি নিলাম হয়েছিল আইপিএল ২০১৯-এর জন্য। চলতি বছর ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে বসেছিল আইপিএলের মেগা নিলাম।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.