দেশের কোচ হিসেবে ভেত্তোরির নাম প্রস্তাব কোহলির

ভারতীয় সিনিয়র দলের কোচ হিসেবে ড্যানিয়েল ভেত্তোরির নাম বিসিসিআইয়ের কাছে প্রস্তাব করলেন বিরাট কোহলি। এমনই খবর প্রকাশিত হয়েছে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে। আইপিএলে কোহলির দল আরসিবি-র কোচ ভেত্তোরি। সেই সঙ্গে নিউজিল্যান্ডের বিখ্যাত প্রাক্তন এই স্পিনার অস্ট্রেলিয়ার বিগ ব্যাস দল ব্রিসবেন হিট দলেরও কোচিং করান ভেত্তোরি। কোহলির সঙ্গে ভেত্তোরির সম্পর্ক দারুন। বিরাট বারবার বলেন, ভেত্তোরির মত কোচ পাওয়া ভাগ্যের ব্যাপার। কোহলি এখন দেশের টেস্ট অধিনায়ক। নতুন কোচ খোঁজার ব্যাপারে তাঁর বক্তব্য যে গুরুত্ব পাবে সেটা বলাই বাহুল্য।

Updated By: May 9, 2016, 01:51 PM IST
দেশের কোচ হিসেবে ভেত্তোরির নাম প্রস্তাব কোহলির

ওয়েব ডেস্ক: ভারতীয় সিনিয়র দলের কোচ হিসেবে ড্যানিয়েল ভেত্তোরির নাম বিসিসিআইয়ের কাছে প্রস্তাব করলেন বিরাট কোহলি। এমনই খবর প্রকাশিত হয়েছে এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে। আইপিএলে কোহলির দল আরসিবি-র কোচ ভেত্তোরি। সেই সঙ্গে নিউজিল্যান্ডের বিখ্যাত প্রাক্তন এই স্পিনার অস্ট্রেলিয়ার বিগ ব্যাস দল ব্রিসবেন হিট দলেরও কোচিং করান ভেত্তোরি। কোহলির সঙ্গে ভেত্তোরির সম্পর্ক দারুন। বিরাট বারবার বলেন, ভেত্তোরির মত কোচ পাওয়া ভাগ্যের ব্যাপার। কোহলি এখন দেশের টেস্ট অধিনায়ক। নতুন কোচ খোঁজার ব্যাপারে তাঁর বক্তব্য যে গুরুত্ব পাবে সেটা বলাই বাহুল্য।

দেশের কোচ হিসেবে গ্রেগ চ্যাপেল, গ্যারি কার্স্টেনের নিয়োগের সময়ও অধিনায়কদের মতামতকে গুরুত্ব দিয়েছিল বোর্ড। চলতি বছর জুন থেকে আগামী বছর মার্চে ভারত ১৮টি টেস্ট খেলবে। তার আগেই ভারতীয় বোর্ড চাইছে নতুন কোচ নিয়োগ করতে। ভারতীয় ক্রিকেটারদের একটা বড় অংশ কোচ হিসেবে রবি শাস্ত্রীকেই পছন্দ বলে খবর প্রকাশিত হয়েছিল। ভেত্তোরির ২০১৫ বিশ্বকাপের ফাইনালে হারের পরই অবসর নিয়েছিলেন। তারপর কোচ হিসেবে ব্রিসবেন হিটসের দায়িত্ব সফলভাবে পালন করেন। অনেকেই বলেন,আধুনিক ক্রিকেটে ভেত্তোরির মস্তিষ্ক বেশ ক্ষুরধার।

Tags:
.