'কোহলি নিজের ইগো কিট ব্যাগে রেখেই খেলেছে এই ইনিংস ': Gautam Gambhir

নিজস্ব প্রতিবেদন: কেপটাউনের নিউল্যান্ডসে শুরু হয়েছে ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের তৃতীয় তথা শেষ টেস্ট। প্রথম ইনিংসের প্রথম দিন একাই লাইমলাইট কেড়ে নিয়েছেন বিরাট কোহলি (Virat Kohli)। ২৭৩ মিনিট ক্রিজ কামড়ে থেকে কোহলির ব্যাট থেকে আসে সংযমী ৭৯ রানের ইনিংস। ২১ রানের জন্য হয়তো কোহলিকে সেঞ্চুরি মাঠে ফেলে আসতে হয়েছে ঠিকই। কিন্তু কোহলির ইনিংস ছিল দেখার মতো। 

২০১ বলের ইনিংসে কোহলি মারলেন চোখ ধাঁধানো ১২টি চার ও একটি ছয়। তবে সবচেয়ে বেশি চর্চিত হয়েছে কোহলির বল ছাড়া ও বল ধরার খেলা। কোহলির ব্যাটে মোহিত গৌতম গম্ভীর (Gautam Gambhir)। প্রাক্তন বিশ্বকাপ জয়ী ভারতীয় ওপেনার ভূয়সী প্রশংসা করলেন কোহলির। ভারত-দক্ষিণ আফ্রিকা সিরিজের সম্প্রচারকারী চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে গম্ভীর বলেন, "বিরাট বহুবার বলেছে যে, ইংল্যান্ডে আসলে নিজের ইগো ভারতে ছেড়ে আসতে হয়। কোহলি ওর ইগো কিট ব্যাগে রেখেই এই ইনিংস খেলেছে। কোহলির এই ইনিংস ওর অত্যন্ত সফল ইংল্যান্ড সফরের কথা মনে করাল আমায়। ও হয়তো অনেকবার বিট হয়েছিল, কিন্তু অফ-স্টাম্পের বাইরের প্রচুর ডেলিভারি ছেড়ে দিয়েছিল। এই ইনিংসেও সেটাই দেখলাম। ও বিট হয়েছে তবুও নিজের ইগো দেখায়নি। প্রতি ডেলিভারিতে বোলারদের শাসন করতে চায়নি।"

আরও পড়ুন: India-Pakistan: বাইশ গজে ফের ভারত-পাক! টি-২০ সিরিজের প্রস্তাব পিসিবি প্রধানের

জোহানেসবার্গে দ্বিতীয় টেস্টে পিঠের চোটের জন্য খেলতে পারেননি কোহলি। কিন্তু কেপটাউনে প্রথম থেকেই বড় রানের ইঙ্গিত দিয়েছিল তাঁর ব্যাট। ২০১৯ থেকে কোনও ফরম্যাটেই তিন অঙ্কের রান নেই বিরাট কোহলির (Virat Kohli)। বিশ্ববন্দিত ব্যাটারের ফর্ম ক্রমেই তলানিতে এসে ঠেকেছে। এর মধ্যে গত টেস্টের দুই ইনিংসে অফ স্টাম্পের অনেক বাইরের বলে অহেতুক খোঁচা মেরে আউট হয়েছেন। শুধু তাই নয়, গত বছর বিদেশের মাটিতে শেষ ১০ ইনিংসে খোঁচা দিয়ে ফিরেছেন কোহলি। ফলে এই ইনিংস নিয়ে আলোচনা হওয়াই স্বাভাবিক।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

English Title: 
‘Kohli left his ego behind in the kit bag’: Gautam Gambhir
News Source: 
Home Title: 

'কোহলি নিজের ইগো কিট ব্যাগে রেখেই খেলেছে এই ইনিংস ': Gautam Gambhir 

'কোহলি নিজের ইগো কিট ব্যাগে রেখেই খেলেছে এই ইনিংস ': Gautam Gambhir
Caption: 
গৌতম গম্ভীর
Yes
Is Blog?: 
No
Section: