৬৯ বলে ১৩২ রাহুল, তারকায় ভরা বেঙ্গালুরুকে কাত করল পাঞ্জাব

রাহুলের দুটি ক্যাচ এদিন ফেললেন বিরাট। একটি ৮৩ রানে, আরেকটি ৮৯-এ।

Updated By: Sep 25, 2020, 12:02 AM IST
৬৯ বলে ১৩২ রাহুল, তারকায় ভরা বেঙ্গালুরুকে কাত করল পাঞ্জাব

নিজস্ব প্রতিবেদন - ১৪ টি বাউন্ডারি, সাতটি ছক্কা। ৬৯ বলে ১৩২ রান।  একবার ক্যাচ দিলেন ৮৩ রানে। আরেকবার  ৮৯ রানে। এর বাইরে তাঁর ঝকঝকে ইনিংসে কোনও দাগ ছোপ নেই। শেষ ওভার পর্যন্ত টিকে রইলেন। ২০ ওভারের শেষ বলেও ছক্কা মারলেন। ইনিংসের শেষ তিন ওভারে যোগ করলেন ৬০ রান। ক্যাপ্টেন হিসাবে একটা ম্যাচে আর কী করতেন লোকেশ রাহুল! তাঁর একার দাপটেই কাত হল বিরাট কোহলির বেঙ্গালুরু। 

রাহুলের দুটি ক্যাচ এদিন ফেললেন বিরাট। একটি ৮৩ রানে, আরেকটি ৮৯-এ। কোহলির মতো ফিট, ভাল ফিল্ডারের কাছ থেকে এমনটা কেউই আশা করবেন না। কিন্তু রোজ তো আর কারও সমান যায় না। ২০ ওভারে তিন উইকেট হারিয়ে ২০৬ রান করে পাঞ্জাব। রাহুল একাই ১৩২। আইপিএলের এক ম্যাচে করা কোনও ভারতীয়র সর্বাধিক রান।  সেইসঙ্গে সচিন তেন্ডুলকর এর আর বছর আগেকার রেকর্ড ভাঙলেন রাহুল।  সচিন ৬৩ ম্যাচে দুহাজার রান করেছিলেন। রাহুল করে ফেললেন ৬০ টি ম্যাচে। 

আরও পড়ুন-  প্রয়াত ডিন জোনস, 'অভিভাবক' হারিয়ে কাঁদছে বাংলাদেশ

বেঙ্গালুরুর ডেল স্টেন, উমেশ যাদব, নবদীপ সাইনির মতো বোলারদের এদিন রাহুলের সামনে যেন অসহায় দেখাচ্ছিল। জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই তিন উইকেট হারিয়ে চাপে পড়ে যায় কোহলির দল। তারপর বেঙ্গালুরু অল আউট হলে যায় মাত্র ১০৯ রানে। অর্থাৎ তারকা ভরা বেঙ্গালুরু দল রাহুলের একার হাতে করা রানও টপকাতে পারল না।  গত ম্যাচে ১৯ বলে ২১ রান করেছিলেন রাহুল। দিল্লির বিরুদ্ধে ম্যাচটা জিততে পারেনি পাঞ্জাব। আম্পায়ার এর একটা ভুল পাঞ্জাবের হারের কারণ হয়ে দাঁড়িয়েছিল। তবে এদিন কোহলির বিরুদ্ধে সব সুদে আসলে পুষিয়ে নিলেন রাহুল।

.