KKR: নাইট শিবিরে তুঙ্গে অশান্তি, 'কোনও দরকার নেই'! মিলিটারি কোচকে তোপ তারকা বিদেশির

KKR Star David Wiese Says Chandrakant Pandit Coaching Caused: চন্দ্রকান্ত পণ্ডিতকে একদমই মেনে নিতে পারেননি বিদেশিরা! বিস্ফোরক সাক্ষাৎকার বিদেশি অলরাউন্ডারের।  

Updated By: Mar 27, 2024, 07:49 PM IST
KKR: নাইট শিবিরে তুঙ্গে অশান্তি, 'কোনও দরকার নেই'! মিলিটারি কোচকে তোপ তারকা বিদেশির
চন্দ্রকান্ত পণ্ডিতকে নিয়ে তীব্র অসন্তোষ!

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: ২০২২ সালের অগাস্টের মাঝামাঝি সময়ের ঘটনা। ব্রেন্ডন ম্যাকালামের (Brendon McCullum) বিকল্প খুঁজে নেয় কলকাতা নাইট রাইডার্স (KKR)। ভারতে ঘরোয়া ক্রিকেটের ফার্গুসন নামে খ্যাত কোচ চন্দ্রকান্ত পণ্ডিতেই (Chandrakant Pandit) আস্থা রাখে শাহরুখ খানের (Shah Rukh Khan) ফ্র্যাঞ্চাইজি। দু'বারের আইপিএল (IPL) চ্যাম্পিয়ন টিম চারবারের রঞ্জি জেতা কোচকেই বেছে নেয় কেকেআরের কোচ হিসাবে।

আরও পড়ুন: লড়াইয়ের মঞ্চেও যে তাঁরা সতীর্থই! প্রতিপক্ষের নেটে হৃদয় জিতলেন অশ্বিন

ম্যাকালাম, আইপিএল ফিফটিন শেষ হওয়ার আগেই জানিয়ে দিয়েছিলেন যে, তিনি আর কেকেআরের কোচের পদ থেকে সরে আসতে চান। ম্যাকালাম ইংল্যান্ড টেস্ট টিমের দায়িত্ব নেন। বেন স্টোকসদের মাথায় আসেন তিনি। কিউয়ি কিংবদন্তি দায়িত্ব ছাড়ার পরেই নাইটদের হেড কোচের পদ ফাঁকা হয়ে যায়। ম্যাকালামের জুতোয় পা গলান ২০২২ সালে মধ্যপ্রদেশকে রঞ্জি জেতানো মুম্বইকর। পণ্ডিতমশাই এসেও কেকেআরের ভাগ্য়ের চাকা ঘোরেনি। আর এহেন চন্দ্রকান্তের বিরুদ্ধেই এবার বিস্ফোরক অভিযোগ আনলেন নামিবিয়ান অলরাউন্ডার ডেভিড ওয়াইজ। তেইশের নিলামে তাঁকে এক কোটি টাকা দিয়ে দলে নিয়েছিল কেকেআর। কিন্তু একটি ম্য়াচও তাঁকে খেলানো হয়নি। গরম করেছিলেন বেঞ্চ। খেলে গিয়েছিলেন সেই আন্দ্র রাসেলই।

হিটম্য়ান ফর হায়ার পডকাস্টে ডেভিড বলেন,'দেখুন কেকেআর দলের মধ্য়ে এমন কিছু জিনিস চলছিল চা ছেলেরা মেনে নিতে পারেনি। তারা মোটেই খুশি ছিল না চন্দ্রকান্ত পণ্ডিতকে নিয়ে। এরকম বহুবার হয়েছে। নতুন কোচ এসে ড্রেসিংরুমে কড়া একটা পরিবেশের তৈরি করেছিলেন। তিনি যেভাবে চেয়েছিলেন, তা দলের প্লেয়ারদের সঙ্গে ভালো ভাবে যায়নি। ছেলেরা হতাশায় ভুগছিল। কারণ নতুন কোচ ভেবেছিলেন তিনি যা করছেন, তাতে হয়তো সাফল্য় আসবে। কিন্তু বিদেশি প্লেয়াররা মেনে নেয়নি। ভারতে উনি খুব কড়া কোচ হিসেবেই প্রসিদ্ধ। দলের মধ্য়ে একটা মিলিটারি শাসন জারি করেন। একজন কঠোর শৃঙ্খলাবাদী। সারা বিশ্ব জুড়ে যেসব প্লেয়াররা খেলে, তাদের এরকম একজনকেও প্রয়োজন নেই যে, এসে বলবে কীভাবে ব্য়বহার করতে হবে, কী পরতে হবে, কী পরতে হবে না। আমি এসব গায়ে মাখিনি। তবে আমার চেয়েও গোঁয়ার অনেকে ছিল।'

গতবছর চোটের জন্য় শ্রেয়স আইয়ার খেলতে পারেননি পুরো আইপিএল (IPL 2023)। তাঁর পরিবর্তে কেকেআর অধিনায়কত্বের গুরুদায়িত্ব তুলে দিয়েছিল ব্য়াটার নীতীশ রানার হাতে। নীতীশের নেতৃত্বে কেকেআর ১৪ ম্য়াচে ১২ পয়েন্ট তুলে লিগ তালিকায় সাতে শেষ করেছিল। এবার নীতীশকে ডেপুটি করা হয়েছে শ্রেয়সের। এবার চন্দ্রকান্তের সঙ্গে কেকেআর জুড়ে দিয়েছে মেন্টর হিসেবে গৌতম গম্ভীরকে। দেখা যাক কেকেআর এবার কী করতে পারে!

আরও পড়ুন: IPL 2024 Final: এই স্টেডিয়ামই এবার মহাযুদ্ধের কুরুক্ষেত্র! চলে এল চার হাইভোল্টেজ ডুয়েলের আপডেট

 

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

 

 

.