KKR vs LSG | IPL 2024: সমালোচকদের আঙুল নামিয়ে দিলেন স্টার্ক, কেকেআরের দুরন্ত জয়ে সঙ্গী সল্টও

KKR Beats LSG By 8 Wickets In Eden Gardens IPL 2024: জয়ের রাস্তায় ফিরল কেকেআর। ঘরের মাঠে দুরন্ত পারফরম্য়ান্সে লিগের 'সেকেন্ড বয়' পেল চতুর্থ জয়।  

Updated By: Apr 14, 2024, 07:10 PM IST
KKR vs LSG | IPL 2024: সমালোচকদের আঙুল নামিয়ে দিলেন স্টার্ক, কেকেআরের দুরন্ত জয়ে সঙ্গী সল্টও
স্টার্ক বুঝিয়ে দিলেন তাঁর জাত

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: নাম মিচেল স্টার্ক (Mitchell Starc)। বাইশ গজ জানে, বল হাতে অজি নক্ষত্র কী খেলাটাই না দেখাতে পারেন! আইপিএলে (IPL 2024) তাঁর দাম ২৪ কোটি ৭৫ লক্ষ টাকা! অতীতে বিশ্বের কোনও ক্রিকেটার এত টাকা দাম পাননি এই লিগে। আর এই বিরাট অঙ্কের টাকা খরচ করেছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)! রবিবার ইডেন গার্ডেন্সে (Eden Gardens, Kolkata) লখনউ সুপার জায়েন্টসের বিরুদ্ধে (KKR vs LSG,  IPL 2024) খেলতে নামার আগে পর্যন্ত, স্টার্কের নামের পাশে ছিল চার ম্য়াচে মাত্র দুই উইকেট, গড় ছিল ৭৭। স্বাভাবিক ভাবেই প্রশ্ন উঠেছিল নাইট মহাতারকার পারফরম্য়ান্স নিয়ে। তাঁর বিরুদ্ধে আঙুল উঠেছিল, এদিন আঙুল নামিয়ে দিলেন স্টার্ক। লখনউয়ের বিরুদ্ধে স্টার্ক ফিরলেন চেনা ছন্দে। নির্দিষ্ট কোটার চার ওভার বল করে তুলে নিলেন তিন উইকেট। খরচ করলেন মাত্র ২৮ রান। স্টার্কের এহেন পারফরম্য়ান্সে ভর করেই ফের জয়ের সরণিতে ফিরলে কেকেআর। টানা তিন ম্য়াচ জেতা দল চতুর্থ ম্য়াচে মুখ থুবড়ে পড়েছিল চেন্নাই সুপার কিংসের বিরুদ্ধে (CSK vs KKR, IPL 2024)। তবে পঞ্চম ম্য়াচ ফের দুই পয়েন্ট শাহরুখ খানের (Shah Rukh Khan) টিমের পকেটে।

আরও পড়ুন: WATCH | Gautam Gambhir | KKR vs LSG: 'এগিয়ে আসুন, ক্যালোরি বাড়ান...'! হাসি মুখে গম্ভীরের ভিডিয়ো তুলল ঝড়

এদিন টস হেরে প্রথমে ব্য়াট করে কেএল রাহুলের লখনউ তুলেছিল সাত উইকেটে ১৬১ রান। এদিন প্রথম থেকেই লখনউয়ের ব্য়াটারদের সেভাবে মুখ তুলতে দেয়নি নাইট বোলাররা। ১১ ওভারে ৭৮ রানের মধ্য়ে ডাগআউটে ফিরে যায় দলের টপ অর্ডার (কুইন্টন ডি কক ১০, রাহুল ৩৯ ও দীপক হুডা ৮)। এপর আয়ূষ বাদোনি (২৯) ও মার্কাস স্টোইনিস (১০) ওই কোনও রকমে ঠেকনা দেন। ছয়ে নেমে নিকোলাস পুরান (৩২ বলে ৪৫) যদি ঝোড়ো ইনিংস না খেলতেন, তাহলে রাহুলের টিমের স্কোর নিয়ে খুব একটা কিছু বলার থাকত না। চলতি লিগে এই ক্য়ারিবিয়ান ব্য়াটার দারুণ ছন্দে রয়েছেন। এদিনও তার প্রমাণই দিলেন। স্টার্কের তিন উইকেটের দুরন্ত পারফরম্য়ান্সের কথা আগেই বলা হয়েছে। এদিন উইকেট পেলেন বৈভব অরোরা, বরুণ চক্রবর্তী, সুনীল নারিন ও আন্দ্রে রাসেল। 

কলকাতার দুই ওপেনার ফিল সল্ট ও সুনীল নারিন রান তাড়া করতে নেমেছিলেন। তবে শুরুতেই কেকেআরকে ধাক্কা দেন মহশিন খান। নারিনকে তিনি মাত্র ছ'টি রান করতেই দিয়েছিলেন। চোটের জন্য় ময়াঙ্ক যাদব খেলছেন না এই ম্য়াচ। মহশিনও ফিরেছেন চোট সারিয়ে। তারউপর বাড়তি দায়িত্ব থাকবে, তা আগেই বলেছিলেন লখনউয়ের কোচ জাস্টিন ল্য়াঙ্গার। যিনি এদিন ইডেন বেল বাজিয়ে খেলার শুভ সূচনা করেছেন। এহেন মহশিন ফের ধাক্কা দেন। নারিনের পর তিনে নামা অঙ্গকৃষ রঘুবংশীকেও সাত রানে ফিরিয়ে দেন সাজঘরে। চার ওভারের মধ্য়ে ৪২ রানে জোড়া উইকেট হারায় কেকেআর। যদিও অন্য় প্রান্ত ধরে রেখেছিলেন সল্ট। তাঁকে সঙ্গ দিতে চারে নেমেছিলেন নাইট অধিপতি শ্রেয়স আইয়ার। তাঁদের ফিফটি প্লাস যুগলবন্দির সৌজন্য়ে কেকেআর ১০ ওভারের মধ্য়েই তুলে ফেলে ১০১ রান। দেখতে গেলে প্রথম ১০ ওভারেই কলকাতা জয়ের প্ল্য়াটফর্ম তৈরি করে ফেলে। বাকি ছিল আর ৬০ বলে ৬১। বাকি রানও তাঁরাই তুলে দেন। সল্ট অপরাজিত থাকলেন ৪৭ বলে ৮৯ রানে (১৪টি চার ও তিনটি ছয়)। শ্রেয়সের যোগ্য় সঙ্গত ৩৮ বলে ৩৮ রানের।  

এদিন শাহরুখ ছাড়াও ভিভিআইপি গ্য়ালারিতে ছিলেন শাহরুখ ও তাঁর পুত্র-কন্য়া আব্রাম-সুহানা, বলি অভিনেত্রী অনন্যা পাণ্ডে এবং অবশ্য়ই কিং খানের সর্বক্ষণের সঙ্গী ও তাঁর ম্য়ানেজার পুজা দদলানি। গতকালই কলকাতায় শাহরুখ দলবল নিয়ে চলে এসেছিলেন। এদিন শুরু থেকে শেষ পর্যন্ত গলা ফাটালেন তাঁর টিমের জন্য়। দেখতে গেলে কেকেআর এখন হোম লেগ খেলছে। আরও পরপর চার ম্য়াচ তারা এই ইডেনেই খেলবে। এরপর নাইটদের প্রতিপক্ষ-রাজস্থান (১৭ এপ্রিল), বেঙ্গালুরু (২১ এপ্রিল), পঞ্জাব (২৬ এপ্রিল, কলকাতা) ও দিল্লির (২৯ এপ্রিল) বিরুদ্ধে ম্য়াচ নাইটদের। 

আরও পড়ুন: Punjab Kings | IPL 2024: আইপিএলের মাঝেই বুক ভাঙল প্রীতির! ভাবেননি এই বিরাট ধাক্কায় হবেন বিধ্বস্ত

 

 (দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.