নতুন মাইলস্টোন মায়াঙ্কের, বিজয় হাজারে কর্ণাটকের

মঙ্গলবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় বিজয় হাজারে ট্রফির ফাইনালে সৌরাষ্ট্রকে ৪১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন কর্নাটক।

Updated By: Feb 27, 2018, 06:38 PM IST
নতুন মাইলস্টোন মায়াঙ্কের, বিজয় হাজারে কর্ণাটকের
ছবি- টুইটার

নিজস্ব প্রতিবেদন : ঘরোয়া ক্রিকেটে নজির গড়লেন কর্নাটকের মায়াঙ্ক আগরওয়াল। প্রথমবার এক ক্রিকেট মরসুমে ২০০০ রানের গণ্ডি টপকালেন ২৭ বছর বয়সী এই ডান হাতি ব্যাটসম্যান। সেই সঙ্গে ৯০ রান করে কর্নাটককে বিজয় হাজারে ট্রফিতে চ্যাম্পিয়ন করতে বড় ভূমিকা নিলেন মায়াঙ্ক।

কর্নাটকের ওপেনার মায়াঙ্ক চলতি মরসুমে ঘরোয়া ক্রিকেটে তিন ফর্ম্যাট মিলিয়ে সর্বোচ্চ রান করেছেন। রঞ্জি ট্রফিতে ৮টি ম্যাচে ১৩টি ইনিংসে ১১৬০ রান করেছেন মায়াঙ্ক। রঞ্জিতে ৫টি সেঞ্চুরি ২টি হাফ সেঞ্চুরি করেন তিনি। মুস্তাক আলি টি-টোয়েন্টিতে ৯টি ম্যাচে ২৫৮ রান করেছেন মায়াঙ্ক। আর বিজয় হাজারে একদিনের ক্রিকেটে ৮টি ম্যাচে ৭২৩ রান করেছেন। সবমিলিয়ে গোটা মরসুমে ২১৪১ রান করেছেন তিনি। মায়াঙ্কই প্রথম ভারতীয় যিনি এক মরসুমে ২০০০ রানের গণ্ডি টপকালেন। এর আগে এই রেকর্ড ছিল শ্রেয়স আইয়ারের। ২০১৫-১৬ মরসুমে ১৯৪৭ রান করেছিলেন শ্রেয়স।  

আরও পড়ুন- দেশের মাঠে অজিদের বিরুদ্ধে দলে নেই ঝুলন

মঙ্গলবার দিল্লির ফিরোজ শাহ কোটলায় বিজয় হাজারে ট্রফির ফাইনালে সৌরাষ্ট্রকে ৪১ রানে হারিয়ে চ্যাম্পিয়ন কর্নাটক। টস জিতে প্রথমে কর্নাটককে ব্যাট করতে পাঠান সৌরাষ্ট্র অধিনায়ক চেতেশ্বর পূজারা। নিয়ন্ত্রিত বোলিংয়ে মাত্র ২৫৩ রানে অল আউট হয়ে যায় কর্নাটক। মায়াঙ্ক আগরওয়াল ৯০, পবন দেশপান্ডে ৪৯ এবং সমর্থ ৪৮ রান করেন। এরপর ব্যাট করতে নেমে ২১২ রানে অল আউট সৌরাষ্ট্র। অধিনায়ক চেতেশ্বর পূজারার ৯৪ রানও হার বাঁচাতে পারল না সৌরাষ্ট্রর। এই নিয়ে তিনবার বিজয় হাজারেতে চ্যাম্পিয়ন হল কর্নাটক। 

.