Karim Benzema vs Didier Deschamps: লেগে গেল তুমুল ঝামেলা! দিদিয়ের দেশঁকে 'মিথ্যাবাদী' বলে পালটা দিলেন করিম বেনজেমা

২০১৮ বিশ্বকাপে উপেক্ষিত হওয়া বেনজেমা ২০২২ বিশ্বকাপ খেলতে মুখিয়ে ছিলেন। ছন্দে থেকে দলের সঙ্গে কাতারেও পৌঁছান। তবে ফ্রান্সের প্রথম ম্যাচের দু'দিন আগে ২০ নভেম্বর চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে যান তিনি। ফিরে যেতে হয় দেশে। পরে ফ্রান্স কোয়ার্টার ফাইনালে ওঠার আগেই সুস্থ হয়ে ওঠেন বেনজেমা।

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Mar 11, 2023, 01:42 PM IST
Karim Benzema vs Didier Deschamps: লেগে গেল তুমুল ঝামেলা! দিদিয়ের দেশঁকে 'মিথ্যাবাদী' বলে পালটা দিলেন করিম বেনজেমা
দিদিয়ের দেশঁ ও করিম বেনজেমার সুখের সম্পর্ক এখন অতীত। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: ফ্রান্সের (France) কোচ দিদিয়ের দেশঁ (Didier Deschamps) ও ফরোয়ার্ড করিম বেনজেমার (Karim Benzema) দ্বন্দ্ব এবার নতুন মাত্রা পেল। কাতার থেকে বিশ্বকাপে (FIFA World Cup 2022) বেনজেমার খেলতে না পারা নিয়ে দেশঁ-র মন্তব্যের প্রতিক্রিয়ায় তাঁকে ‘মিথ্যুক’ এবং ‘ভাঁড়’ বলে উল্লেখ করেছেন রিয়াল মাদ্রিদ (Real Madrid) তারকা। ফরাসি দৈনিক ‘লা পারিসিয়ান’কে দেওয়া দিদিয়ের দেশঁ একটি সাক্ষাৎকার প্রকাশিত হয় শুক্রবার। সেখানে ফ্রান্স ফুটবল দলের নানা প্রসঙ্গের মধ্যে কাতার বিশ্বকাপ থেকে বেনজেমার বাদ পড়ার বিষয়টিও উঠে আসে।

২০১৮ বিশ্বকাপে উপেক্ষিত হওয়া বেনজেমা ২০২২ বিশ্বকাপ খেলতে মুখিয়ে ছিলেন। ছন্দে থেকে দলের সঙ্গে কাতারেও পৌঁছান। তবে ফ্রান্সের প্রথম ম্যাচের দু'দিন আগে ২০ নভেম্বর চোটের জন্য বিশ্বকাপ থেকে ছিটকে যান তিনি। ফিরে যেতে হয় দেশে। পরে ফ্রান্স কোয়ার্টার ফাইনালে ওঠার আগেই সুস্থ হয়ে ওঠেন বেনজেমা। কাতারে ফিরে গিয়ে দলের সঙ্গে যোগও দিতে চেয়েছিলেন তিনি। তবে দেশঁ কিন্তু বেনজেমার ব্যাপারে আগ্রহ দেখাননি। তাই ইচ্ছা থাকলেও শেষ পর্যন্ত আর মাঠে না ফিরতে পারেননি এই স্ট্রাইকার। এবং বিশ্বকাপের পর আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নিয়ে ফেলেন ২০২২ সালে ব্যালন ডি'অর (Ballon d'Or) জয়ী বেনজেমা।

আরও পড়ুন: Neymar: অস্ত্রোপচার সফল, কিন্তু কবে মাঠে ফিরবেন নেইমার?

আরও পড়ুন: Lionel Messi, Champions League 2023: খেলার মাঠেই প্রাণে বাঁচলেন মেসি! ভিডিয়ো হল ভাইরাল

চোট কতটা গুরুতর, সেটা ভালোভাবে না জেনেই ফ্রান্সের কোচ বেনজেমাকে বিশ্বকাপ থেকে আগেভাগেই ছেঁটে ফেলেছিলেন। এমনই অভিযোগ করেছিলেন বেনজেমার এজেন্ট করিম যাজিরি। সেই প্রসঙ্গে প্রশ্ন করা হলে দেশঁ সাক্ষাৎকারে বলেন, "আমি বলেছিলাম করিম তাড়াহুড়ো করার কিছু নেই। কিন্তু ঘুম থেকে উঠে জানতে পারি করিম শিবির ছেড়ে চলে গিয়েছে।" এর পরে চোট সারিয়ে দলে ফেরার ইচ্ছাপ্রকাশ করেন বেনজেমা। কিন্তু এরপর ফ্রান্সের কোচ এই তারকা ফুটবলারকে নিয়ে আগ্রহ দেখাননি। 

দেশঁ-র এই মন্তব্য ভালো লাগেনি বেনজেমার। শুধু ভালো না লাগা নয়, বরং বেশ ক্ষুব্ধই হয়েছেন রিয়াল তারকা। ইনস্টাগ্রাম স্টোরিতে সাক্ষাৎকারের একটি স্ক্রিনশট প্রকাশ করেন বেনজেমা, যেখানে লেখা, 'কী লজ্জা!' সঙ্গে একটি ভাঁড়ের ইমোজি দেওয়া। পরে ফরাসি স্ন্যাপচাটার রিচিতে একটি ভিডিয়ো পোস্ট করেন বেনজেমা। সেখানে এক ব্যক্তি বলছে, 'মিথ্যুক, তুমি মিথ্যুক'। ক্যাপশনে বেনজেমা লিখেছেন, 'সাধু দিদিয়ের ...শুভ রাত্রি...'।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.