Jos Buttler, RR vs KKR: জোড়া শতরান করে Virat Kohli, Chris Gayle-কে ছুঁলেন এই ওপেনার

৩১ বছরের বাটলার এখন ষষ্ঠ ব্যাটার, যিনি আইপিএলের এক মরশুমে একাধিক সেঞ্চুরি করেছেন।  

Updated By: Apr 18, 2022, 10:39 PM IST
Jos Buttler, RR vs KKR: জোড়া শতরান করে Virat Kohli, Chris Gayle-কে ছুঁলেন এই ওপেনার
শতরানের পর জশ বাটলার। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) পর এ বার কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। জশ বাটলারের (Jos Buttler) ব্যাটিং ঝড় সামলাতে হচ্ছে বিপক্ষদের। মুম্বইয়ের বিরুদ্ধে ৬৮ বলে ১০০ রান করার পর এ বার সোমবার নাইটদের বিরুদ্ধে ৬১ বলে ১০৩ রান করলেন রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) এই ওপেনার। তাঁর এ দিনের মারকুটে ইনিংস ৯টি চার ও ৫টি ছয় দিয়ে সাজানো ছিল। আর এই শতরান করে বিরাট কোহলি (Virat Kohli) এবং ক্রিস গেইলকে (Chris Gayle) ছুঁয়ে ফেললেন বাটলার। 

৩১ বছরের বাটলার এখন ষষ্ঠ ব্যাটার, যিনি আইপিএলের এক মরশুমে একাধিক সেঞ্চুরি করেছেন। ২০১৬ সালে আরসিবি-র হয়ে বিরাট চারটি শতরানসহ এই তালিকার শীর্ষে রয়েছেন। সেই বছর তিনি ১৬ ম্যাচে ৯৭৩ রান করে অরেঞ্জ ক্যাপ জিতেছিলেন। এর মধ্যে ৪টি সেঞ্চুরি এবং ৭টি হাফ সেঞ্চুরি ছিল। 

ক্রিস গেইল, হাসিম আমলা, শেন ওয়াটসন এবং শিখর ধাওয়ান হলেন অন্য চার ব্যাটার, যাঁদের নামের পাশে আইপিএলের এক মরশুমে একাধিক সেঞ্চুরির নজির রয়েছে। এঁরা প্রত্যেকেই দু'টি করে সেঞ্চুরি করেছেন।

সোমবার টসে জিতে রাজস্থান রয়্যালসকে ব্যাট করতে পাঠায় কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার। মূলত বাটলারের শতরানের উপর ভর করে নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেটে ২১৭ রান তোলে রাজস্থান। 

আরও পড়ুন: Jos Buttler: 'জস দ্য় বস'! চলতি আইপিএলে দ্বিতীয় সেঞ্চুরি ব্রিটিশ ওপেনারের, হতবাক ফ্যানরা

আরও পড়ুন: David Warner, IPL 2022: সন্তানদের কান্না দেখে কী প্রতিক্রিয়া দিলেন Delhi Capitals-এর ওপেনার? জেনে নিন

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.