Joni Kauko কে ছাড়াই AFC খেলতে গেল ATKMB! কিন্তু কেন?

এটিকে মোহনবাগান এএফসি কাপ খেলতে মলদ্বীপ উড়ে গেল

Updated By: Aug 14, 2021, 05:11 PM IST
Joni Kauko কে ছাড়াই AFC খেলতে গেল ATKMB! কিন্তু কেন?

নিজস্ব প্রতিবেদন: প্রায় দু'সপ্তাহের প্রস্তুতি সেরে এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan) এএফসি কাপ খেলতে মলদ্বীপ উড়ে গেল। কিন্তু শনিবার অর্থাৎ আজ সদ্য ইউরো কাপ খেলা জনি কাউকো (Joni Kauko) গেলেন না দলের সঙ্গে। এটিকে এমবি সোশ্যাল মিডিয়ায় এএফসি-র জন্য যে ২৪ জন ফুটবলারের নাম ঘোষণা করেছে, তার মধ্যে কাউকোর নাম নেই!

কেন কাউকো মলদ্বীপ যাচ্ছেন না? সূত্রের খবর, ফিনল্যান্ডের স্টার মিডফিল্ডার আজ বিকালেই উড়ে যাচ্ছেন নিজের দেশে। জানা গিয়েছে যে, কাউকো প্রাক বিশ্বকাপ ম্যাচের জন্য ফিনল্যান্ডের জাতীয় শিবিরে ডাক পেয়েছেন। মোহনবাগান যদি এএফসি-র দ্বিতীয় রাউন্ডেও ওঠে তাহলেও কাউকোকে আর পাওয়া সম্ভব হবে না অ্যান্তোনিও লোপেজ হাবাসের। কারণ তিনি জাতীয় দলের সঙ্গেই ব্যস্ত থাকবেন। কাউকো দিন ছয়েক আগে জানিয়ে ছিলেন যে, তিনি দেশে ফিরে যেতে চান। 

আরও পড়ুন: শুধু KL Rahul এরই নয়, এই ভারতীয় ব্যাটসম্যানদেরও নাম রয়েছে লর্ডসের অনার বোর্ড'-এ

যদিও কাউকো এএফসি খেলতে খেলে হাবাস তাঁকে সেভাবে খেলাতে পারতেন না। কারণ এএফসি-তে এটিকেএমবিকে 'থ্রি প্লাস ওয়ান' ৩ জন বিদেশি ও ১ জন এশিয়ার ফুটবলারকে খেলাতে হবে। সেক্ষেত্রে কাউকোকে ঘুরিয়ে ফিরিয়েই খেলাতে হতো হাবাসকে।

এএফসি কাপের (দক্ষিণাঞ্চল) গ্রুপ ডি-তে রয়েছে অ্যান্তোনিও লোপেজ হাবাসের টিম। তারা খেলবে আগামী ১৮, ২১ ও ২৪ অগাস্ট। অন্যদিকে সুনীল ছেত্রীর বেঙ্গালুরু মলদ্বীপের ক্লাব ইগলসের বিরুদ্ধে প্লে-অফ ম্যাচ খেলবে ১৫ অগাস্ট। সুনীলরা ২০১৬ সালের এএফসি রানার্স। দুই দলের লড়াইয়ে জয়ী দল পৌঁছে যাবে গ্রুপ ‘ডি’-তে।

বিজয়ী যোগ দেবে এটিকেএমবি, মলদ্বীপের মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব ও বাংলাদেশের বসুন্ধরা কিংসকে। এই গ্রুপে যে দল শীর্ষে থাকবে, তারা সিঙ্গল লেগ আন্তঃআঞ্চলিক সেমিফাইনালে খেলার যোগ্যতা অর্জন করবে। এটিকে এমবি ও বেঙ্গালুরু এফসি, এই দুই দলই এবার ভারত থেকে এএফসি কাপ খেলার যোগ্যতা অর্জন করেছে এবার। এটিকেএমবি ও বেঙ্গালুরু দারুণ দল করেছে এবার। এখন দেখার এএফসি কাপে কতদূর যেতে পারে তারা!

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.