জোন্সের বাজি ভারত, পন্টিং-চ্যাপেল এগিয়ে রাখছেন অস্ট্রেলিয়াকে

চ্যাপেল-পন্টিংদের থেকে অন্য মেরুতে ডিন জোন্স আবার বলছেন, বলে দিচ্ছেন, ভারত ২-০ বা ৩-০ তে টেস্ট সিরিজ জিতবে।

Updated By: Dec 2, 2018, 11:10 AM IST
জোন্সের বাজি ভারত, পন্টিং-চ্যাপেল এগিয়ে রাখছেন অস্ট্রেলিয়াকে

নিজস্ব প্রতিবেদন : ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ নিয়ে উন্মাদনা তুঙ্গে। মাঠে বল গড়ানোর আগেই ডনের দেশে আসন্ন ভারত-অস্ট্রেলিয়া সিরিজ নিয়ে একের পর এক ভবিষ্যদ্বাণী। কাগজে-কলমে ভারতকে যতই শক্তিশালী দেখাক, টেস্ট সিরিজ অস্ট্রেলিয়াই জিতবে বলে মনে করেন ইয়ান চ্যাপেল। অস্ট্রেলিয়া ২-১ সিরিজ জিতবে বলে দিলেন রিকি পন্টিং। চ্যাপেল-পন্টিংদের থেকে অন্য মেরুতে গিয়ে প্রাক্তণী ডিন জোন্স আবার বলছেন, ভারত ২-০ বা ৩-০ তে টেস্ট সিরিজ জিতবে।

আরও পড়ুন - ‘অজীব দাস্তান হ্যা ইয়ে’, মেরি কমের গলায় লতা মঙ্গেশকেরর গান! দেখুন ও শুনুন

জোন্সের মতে, "ভারত যদি এ বার জিততে না পারে, তা হলে কোনও দিন অস্ট্রেলিয়া থেকে টেস্ট সিরিজ জিততে পারবে না। আমি জানি, অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের টেস্ট ইতিহাসটা কী। কিন্তু ভারত এই সিরিজটা ২-০ বা ৩-০ জিতবে। অস্ট্রেলিয়া কোনও টেস্ট জিতবে, আমি ভাবতেই পারছি না।" পাশাপাশি তিনি বলেন, "ঘরের মাঠে অস্ট্রেলিয়াকে হারানো খুবই কঠিন কাজ। কিন্তু এখন কোথায় স্টিভ স্মিথ, কোথায় বা ডেভিড ওয়ার্নার? এরা দু জনেই অস্ট্রেলিয়ার প্রায় ৪০ শতাংশ রান করে দিত। অস্ট্রেলিয়াকে জিততে গেলে এই দু জনের অভাব ঢেকে দিতে হবে। সেই কাজটা করার লোক কই?" তবে অজিদের বিরাট কোহলিকে সামলানোর মন্ত্র বলে দিয়েছেন জোন্স।

আরও পড়ুন - মোহনবাগান-ইস্টবেঙ্গল কে 'স্লিপিং জায়ান্ট' বললেন নওয়াজ

অস্ট্রেলিয়ার প্রাক্তন অধিনায়ক ইয়ান চ্যাপেল বলেছেন, "আমার মনে হয় অস্ট্রেলিয়াই সিরিজ জিতবে। কিন্তু, কেন তা, আমাকে জিজ্ঞাসা করবেন না। একটা কারণ বলতে পারি। ইংল্যান্ডে ভারতের খেলা আমাকে হতাশ করেছিল। আমার মনে হয়েছিল, ভারতেরই জেতা উচিত ছিল টেস্ট সিরিজ। এটা ঘটনা, প্রতিভার বিচারে এই অস্ট্রেলিয়াকে হারানো উচিত ভারতের। কিন্তু, ভারতীয় দলে কিছু একটার অভাব রয়েছে, দুর্দান্ত বোলিং আক্রমণ অস্ট্রেলিয়ার। আর সেজন্য অস্ট্রেলিয়া টেস্ট সিরিজে জিতবে বলে মনে হচ্ছে।" শেষ অ্যাসেজ সিরিজে পন্টিং ভবিষ্যদ্বাণী করেছিলেন, অস্ট্রেলিয়া ৪-০ জিতবে। ঠিক তাই হয়েছে। এ বারও ভারত-অস্ট্রেলিয়া টেস্ট সিরিজ নিয়ে ভবিষ্যদ্বাণী করেছেন পন্টিং। বলে দিয়েছেন, অস্ট্রেলিয়া ২-১ জিতবে। 

.