WATCH: কিউয়ি ক্রিকেটারের সঙ্গে অমায়িক আচরণ! বাইশ গজে হৃদয় জিতলেন জো রুট

ম্যাচের পর দুই দলের ক্রিকেটাররা যখন একে অপরের সঙ্গে সৌজন্য বিনিময় করছিলেন, তখন জো রুট ছুটে গিয়ে একটি স্টাম্প তুলে নেন। তবে নিজের জন্য নয়। কিউয়ি ব্যাটার ড্যারেল মিচেলের হাতে সেটি তুলে দেন রুট।

Updated By: Jun 28, 2022, 12:12 PM IST
WATCH: কিউয়ি ক্রিকেটারের সঙ্গে অমায়িক আচরণ! বাইশ গজে হৃদয় জিতলেন জো রুট
রুটের আচরণ হৃদয় জিতে নিল

নিজস্ব প্রতিবেদন: নিজেদের ঘরে ডেকে নিউজিল্যান্ডকে তিন ম্যাচের টেস্ট সিরিজে ৩-০ হোয়াইটওয়াশ করেছে বেন স্টোকসের ইংল্যান্ড। আগুনে মেজাজে ব্যাট করে সিরিজের সেরা হয়েছেন প্রাক্তন ইংরেজ অধিনায়ক ও বিশ্ববন্দিত ব্যাটার জো রুট (Joe Root)। ৩৯৬ রানের পাশাপাশি তিনি নিয়েছেন ১ উইকেট। লিডসে তৃতীয় তথা শেষ টেস্টে ব্রেন্ডন ম্যাকালামের শিষ্যরা জিতেছে ৭ উইকেটে। ম্যাচের পর দুই দলের ক্রিকেটাররা যখন একে অপরের সঙ্গে সৌজন্য বিনিময় করছিলেন, তখন জো রুট ছুটে গিয়ে একটি স্টাম্প তুলে নেন। তবে নিজের জন্য নয়। কিউয়ি ব্যাটার ড্যারেল মিচেলের (Daryl Mitchell) হাতে সেটি তুলে দেন রুট। এহেন আচরণে রুট ক্রিকেট বিশ্বের হৃদয় জিতে নেন। সোশ্যাল মিডিয়ায় ইংল্যান্ডের বার্মি আর্মির পোস্ট করা ভিডিও ভাইরাল হয়ে যায় মুহূর্তের মধ্যে। 

নিউজিল্যান্ডের বিরুদ্ধে প্রথম টেস্টে লর্ডসে ইংল্যান্ড ৫ উইকেটে জেতে, দ্বিতীয় টেস্টে ট্রেন্ট ব্রিজে স্টোকস অ্যান্ড কোং জেতে আবারও সেই ৫ উইকেটে। লিডসে তৃতীয় তথা শেষ টেস্ট ম্যাকালামের শিষ্যরা জিতল ৭ উইকেটে। ইংল্যান্ডের লাল বলের ক্রিকেটে স্টোকস-ম্যাকালাম জমানার শুভারম্ভ হল। লিডসে টস জিতে প্রথমে ব্যাট করে নিউজিল্যান্ড প্রথম ইনিংসে ৩২৯ রান (ড্যারিল মিচেল ১০৯) তুলেছিল। বল হাতে ইংল্যান্ডের হয়ে ছাপ রাখেন ক্যাপ্টেন ব্রড। তিন উইকেট নেন তিনি। ৫ উইকেট নেন জ্যাক লিচ। নিউজিল্যান্ডের প্রথম ইনিংসের জবাবে ইংল্যান্ড ৩৬০ রান করেন। ঘরের ছেলে জনি বেয়ারস্টো করেন ১৬২ রান। জেমি ওভারটনের ব্যাট থেকে আসে ৯৭ রান। নিউজিল্যান্ডের হয়ে ৪ উইকেট নেন ট্রেন্ট বোল্ট। ৩ উইকেট পান টিম সাউদি। দ্বিতীয় ইনিংসে নিউজিল্যান্ড ৩২৬ রান তোলে। টম ল্যাথাম (৭৬) ও টম ব্লান্ডেল (৮৮) বড় রানের ইনিংস খেলেন। দ্বিতীয় ইনিংসে ফের লিচ নেন ৫ উইকেট। এই টেস্ট জয়ের জন্য ইংল্যান্ডের টার্গেট ছিল ২৯৬ রান। অলি পোপ (৮২), জো রুট (৮৬) ও জনি বেয়ারস্টোর (৭১) ব্যাটে তিন উইকেট হারিয়ে এই রান তুলে নেন ইংরেজরা।

আরও পড়ুন: Ben Stokes: 'ঘটবে ঠিক এমনটাই!' ভারতকে চরম হুঁশিয়ারি ব্রিটিশ অধিনায়ক বেন স্টোকসের

আরও পড়ুনEngland vs New Zealand: ম্যাকালাম-স্টোকস জমানার শুভারম্ভ, ব্রিটিশদের কাছে কিউয়িদের হোয়াইটওয়াশ

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.