T20 World Cup: কেন জয় উদযাপন করেননি Jimmy Neesham? জানালেন কারণ

দেখতে গেলে নিশামই হয়ে উঠেছিলেন নিউজিল্যান্ডের ত্রাতা।

Updated By: Nov 11, 2021, 03:59 PM IST
T20 World Cup: কেন জয় উদযাপন করেননি Jimmy Neesham? জানালেন কারণ
জিমি নিশাম

নিজস্ব প্রতিবেদন: এক ওভার বাকি থাকতেই ইংল্যান্ডকে (England) পাঁচ উইকেটে হারিয়ে রুদ্ধশ্বাস ম্যাচ জিতে নেয় নিউজিল্যান্ড (New Zealand)। টি-২০ বিশ্বকাপের (T20 World Cup) ফাইনালে দল ওঠার কিউয়ি ব্রিগেড সেলিব্রেশনে মেতে ওঠে। কিন্তু প্রাণবন্ত ডাগআউটের যে ছবি ফুটে ওঠে, সেখানে দেখা যায় নিশাম একদম চুপ করেই চেয়ারে বসে রয়েছেন নিশাম। তাঁর মুখের অভিব্য়ক্তি দেখে মনে হবে না যে, তাঁর টিম ফাইনালে উঠেছে। এমনকী তিনিও এই জয়ের অন্যতম নেপথ্যের কারিগর। 

নিশামের এহেন প্রতিক্রিয়া রীতিমতো ভাইরাল হয়ে যায়। অনেকেই প্রশ্ন করেন কেন নিশাম আনন্দ উদযাপনে গা না ভাসিয়ে নিস্পলক দৃষ্টিতে বসেছিলেন এক জায়াগায়? নিশাম তাঁর ভাইরাল ছবির ব্যাখ্যা দিলেন। ট্যুইটারে সেই ছবি পোস্ট করে তিনি লেখেন, "কাজ কি এখনও শেষ হয়েছে? আমার তো মনে হয় না।" এই পোস্টেই নিশাম তাঁকে নিয়ে তৈরি হওয়া যাবতীয় কৌতুহলের অবসান করে দিলেন। দেখতে গেলে নিশামই হয়ে উঠেছিলেন নিউজিল্যান্ডের ত্রাতা।

আরও পড়ুন: WT20: পঞ্চাশের কাপ হারানোর মধুর প্রতিশোধ টি-২০-তে, ইংরেজ বধ করে ফাইনালে নিউজিল্যান্ড

আবু ধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে ইংল্যান্ডের ১৬৭ রান তাড়া করতে নেমে নিউজিল্যান্ড একটা সময়ে রীতিমতো চাপে পড়ে যায়। শেষ ৫ ওভারে কিউয়িদের জেতার জন্য ৬০ রান বাকি ছিল। হাতে ছিল ৬ উইকেট। নিশাম তখন ব্যাট হাতে ক্রিজে নেমে ঝড় তোলেন। ১১ বলে ২৭ রানের ঝোড়ো ইনিংস খেলে আস্কিং রেট একেবারে হাতের মধ্যে নিয়ে আসেন। তিনি  জোড়া ছক্কা ও একটি চার মেরে নিউজিল্যান্ডকে চালকের আসনে বসিয়ে দেন। শেষ ২ ওভারে নিশামদের জয়ের জন্য় প্রয়োজন ছিল মাত্র ২০ রান। ওপেনার ড্যারেল মিচেল অপরাজিত ৭২ রানের ইনিংস খেলে ফিনিশিং লাইন অনেক আগেই পার করিয়ে দেন।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.