বিশ্বকাপ থেকে বিদায়ের পর, আর্জেন্টিনাকেও বিদায় বললেন মাসচেরানো

মাসচেরানোর পাশাপাশি আর্জেন্টিনাকে আলবিদা বলে দিলেন আর এক মিডফিল্ডার ...

Updated By: Jul 1, 2018, 08:09 AM IST
বিশ্বকাপ থেকে বিদায়ের পর, আর্জেন্টিনাকেও বিদায় বললেন মাসচেরানো

নিজস্ব প্রতিবেদন :  রাশিয়া বিশ্বকাপে শেষ ষোলোর লড়াইয়ে ফ্রান্সের কাছে হারের পর জাতীয় দল থেকে অবসর নিলেন হাভিয়ের মাসচেরানো। আকাশি-সাদা জার্সিতে আর দেখা যাবে না এই ডিফেন্সিভ মিডফিল্ডারকে।

আরও পড়ুন - দেশকে বিশ্বকাপ দিতে পারলেন না 'বার্সা'র মেসি

শনিবার কাজান অ্যারেনায় ফ্রান্সের কাছে ৪-৩ গোলে হেরে বিশ্বকাপ থেকে ছিটকে গেছে আর্জেন্টিনা। তারপরেই সিদ্ধান্ত এবং ঘোষনা ৩৪ বছর বয়সী মাসচেরানোর। তিনি বলেন, "এবার বিদায় বলার সময়। তরুণ ফুটবলারদের এগিয়ে আসতে দেওয়ার সময়।"

আরও পড়ুন - ইন্দ্রপতন! বিশ্বকাপ থেকে একই দিনে বিদায় নিলেন মেসি-রোনাল্ডো

রাশিয়ায় বিশ্বকাপ শুরুর আগেই মাসচেরানো বলেছিলেন ২০১৮ সালে বিশ্বকাপই হবে আর্জেন্টিনার হয়ে তাঁর শেষ টুর্নামেন্ট। শনিবার ফ্রান্সের বিরুদ্ধে পুরো ম্যাচ খেলা মাসচেরানো সব মিলিয়ে জাতীয় দলের জার্সিতে ১৪৭টি ম্যাচ খেলে থামলেন। আর্জেন্টিনার হয়ে সর্বোচ্চ ম্যাচ খেলার রেকর্ড তাঁরই। ২০০৩ সালে আর্জেন্টিনার হয়ে অভিষেক হওয়া মাসচেরানো চারটি বিশ্বকাপ খেলার পর ৩৪ বছর বয়সে এসে জাতীয় দলকে বিদায় বলে দিলেন। আর্জেন্টিনার হয়ে বড় কোনও সাফল্য না পাওয়ার হতাশা নিয়েই বিদায় নিতে হল মাসচেরানোকে। জাতীয় দলের হয়ে ২০১৪ বিশ্বকাপ এবং ২০১৫ ও ২০১৬ সালের কোপা আমেরিকার ফাইনালে উঠলেও রানার্স হয়েই সন্তুষ্ট থাকতে হয়েছে।


মাসচেরানোর পাশাপাশি আর্জেন্টিনাকে আলবিদা বলে দিলেন আর এক মিডফিল্ডার লুকাস বিগলিয়া। ২০১১ সাল থেকে ২০১৮ পর্যন্ত জাতীয় দলের হয়ে ৫৮টি ম্যাচ খেলেছেন ৩২ বছর বয়সী এই ফুটবলারটি। 

.