Jasprit Bumrah, IPL 2022: পাঁচ উইকেট নিয়ে নিন্দুকদের উড়িয়ে দিলেন Mumbai Indians-এর তারকা পেসার

চলতি মরশুমে ১১ ম্যাচে জসপ্রীত বুমরার ঝুলিতে এসেছে মাত্র ১০ উইকেট। এরমধ্যে নাইটদের বিরুদ্ধে নিলেন ১০ রানে পাঁচ উইকেট।  

Updated By: May 10, 2022, 02:57 PM IST
Jasprit Bumrah, IPL 2022: পাঁচ উইকেট নিয়ে নিন্দুকদের উড়িয়ে দিলেন Mumbai Indians-এর তারকা পেসার
নাইটদের ব্যাটিংকে ভেঙে দেওয়ার পর সেলিব্রেশন করছেন বুম বুম বুমরা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এ (IPL 2022) মুম্বই ইন্ডিয়ান্সের (Mumbai Indians) খেই হারানোর অন্যতম বড় কারণ হল জসপ্রীত বুমরার (Jasprit Bumrah) অফ ফর্ম। গত ১১ ম্যাচে মাত্র ১০টি উইকেট নিয়েছেন এই তারকা জোরে বোলার। ফলে তাঁর পারফরম্যান্স নিয়ে পোস্টমর্টেম তো হবেই। যদিও নিন্দুকদের নিয়ে একেবারেই মাথা ঘামাতে রাজি নন তিনি। মরশুমে প্রথমবার পাঁচ উইকেট নিয়ে সেটা বুঝিয়ে দিলেন বুমরা। সোমবার কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) কাছে তাঁর দল ৫২ রানে হারলেও, মাত্র ১০ রান দিয়ে পাঁচ উইকেটে নিয়েছিলেন তিনি। আর এরপরেই জানিয়ে দিলেন যে তিনি বাইরের দুনিয়া নিয়ে ভাবতে নারাজ। 

ম্যাচের শেষে বুমরা বলেন, "সবাই জিততে চায়। সবাই ভাল পারফরম্যান্স করতে চায়। কেউ সাফল্য পায়। কেউ সাফল্য পায় না। তাই বলে আমাদের লড়াই করার মানসিকতা একেবারেই কমে যায়নি। উইকেট না পেলেই নিন্দুকরা আলচনা শুরু করে দেয়। কিন্তু দেখতে হবে, ম্যাচে কোন পরিস্থিতিতে বোলিং করতে হচ্ছে। এগুলো না ভেবেই যে যা পারে বলে দেয়। তবে আমার এতে কিছু যায় আসেনা। বাইরের দুনিয়ায় কী আলোচনা হচ্ছে সেটা নিয়ে বিন্দুমাত্র মাথাঘামাই না।" এরপর তিনি আরও যোগ করেন, "আমি সংখ্যা বা লক্ষ্যে বিশ্বাস করি না। আমার মূল লক্ষ্য ছিল, ভাল বল করে দলকে সাহায্য করা। সেই প্রক্রিয়াটি অনুসরণ করেছি প্রতিযোগিতার শুরু থেকেই। ভাল ছন্দে বোলিং করার চেষ্টা করেছি। কখনও কখনও আপনি উইকেট নাও পেতে পারেন, কিন্তু সেই সময়ে নিজের উপর বিশ্বাস রাখতে হবে। আমি এটাই করছিলাম। আমি চেষ্টা করেছিলাম, দলকে যতটা সম্ভব সাহায্য করতে। কখনও সেটা ইকোনমিক্যালি বোলিং করে, আবার কখনও উইকেট নিয়ে।" 

চলতি মরশুমে ১১ ম্যাচে তাঁর ঝুলিতে এসেছে মাত্র ১০ উইকেট। এরমধ্যে পাঁচ উইকেট নিলেন নাইটদের বিরুদ্ধে। ডিওয়াই পাটিল স্টেডিয়ামে কলকাতার ইনিংসের শেষ দিকে আন্দ্রে রাসেলদের কাছে ত্রাস হয়ে ওঠেন বুমরা। শেষ ওভারে দিয়েছিলেন মাত্র এক রান।

তবে এই সব সংখ্যার দিকে নজর দেন না বুমরা। ম্যাচের সেরার পুরস্কার নিয়ে তিনি বলেন, “আমি সংখ্যা বা রেকর্ডের তাকাই না। নিজের কাজটা ঠিক মতো করে যাওয়ার দিকে নজর দিই সব সময়। কখনও কখনও ভাল বল করলেও উইকেট পাওয়া যায় না। শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজে ভাল বল করছিলাম। অতিরিক্ত কিছু করতে চাই না, দলের হয়ে যখনই সম্ভব, তখনই নিজের অবদান রাখতে চাই।”

এ বার মুম্বইয়ের আইপিএল অভিযান কার্যত শেষ। লিগের বাকি তিন ম্যাচ তাদের কাছে নিয়মরক্ষারই। তবে মুম্বই এখন জিতে বরং লিগ টেবলের অঙ্কটা একটু বদলে দিতে পারে রোহিত শর্মার দল। সেই মানসিকতা নিয়ে বাকি তিন ম্যাচে মুম্বই কি মাঠে নামবে? এখন সেটাই দেখার। 

আরও পড়ুন: Shreyas Iyer, IPL 2022: Mumbai-কে হারানোর পরেও কী বলে বোমা ফাটালেন KKR অধিনায়ক? জানতে পড়ুন

আরও পড়ুন: IND vs AUS: টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে Team India-র মুখোমুখি Australia

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.