কবে মাঠে ফিরছেন হার্দিক পাণ্ডিয়া, আভাস দিলেন টিম ইন্ডিয়ার এক নম্বর অলরাউন্ডার

সফল অস্ত্রোপচারের পর আপাতত ক্রিকেট থেকে দূরে ডাক্তারদের পর্যবেক্ষণে রয়েছেন হার্দিক।

Updated By: Dec 10, 2019, 12:28 PM IST
কবে মাঠে ফিরছেন হার্দিক পাণ্ডিয়া, আভাস দিলেন টিম ইন্ডিয়ার এক নম্বর অলরাউন্ডার

নিজস্ব প্রতিবেদন : কোনও রকম তাড়াহুড়ো নয়। চোট নিয়ে ধীরে চলো নীতিতেই হাঁটছেন টিম ইন্ডিয়ার এক নম্বর অলরাউন্ডার হার্দিক পাণ্ডিয়া। ইংল্যান্ডে পিঠের নিচের অংশে অস্ত্রোপচারের পর আপাতত রিহহ্যাবে রয়েছেন তিনি। সেই সঙ্গে কবে মাঠে ফিরতে পারবেন হার্দিক, সে বিষয়ে নিজেই স্পষ্ট করলেন তিনি।

প্রথমেই অস্ত্রোপচারের ঝুঁকি নিতে চাননি, বেশ কয়েকদিন পর্যবেক্ষণে থাকার পর পিঠের নীচের অংশে চোট এতটাই গুরুতর যে ইংল্যান্ডের মাটিতে অস্ত্রোপচার করাতে হয়েছে। সফল অস্ত্রোপচারের পর আপাতত ক্রিকেট থেকে দূরে ডাক্তারদের পর্যবেক্ষণে রয়েছেন হার্দিক। অন্তত চার মাস পর আবার মাঠে ফিরতে পারবেন। অস্ট্রেলিয়ার মাটিতে টি-টোয়েন্টি বিশ্বকাপের আসরে কী ফিরবেন পাণ্ডিয়া?

আরও পড়ুন- জওয়ানদের অজানা গল্প নিয়ে এবার হাজির প্রযোজক এমএসডি?

হার্দিক জানান,"সত্যি কথা বলতে, এখন আমি বেশ ভালো আছি। আমরা সঠিক পথে কাজ করছি। অস্ত্রোপচারের পর কোনও কাজ খুব সহজ নয়। চোট এমন একটা জিনিস যার কোনও নিয়ন্ত্রন কারোর হাতে থাকে না। আমি চার-পাঁচ বছর ক্রিকেট খেলার পর দেখেছি, চোট যাতে না লাগে তার জন্য অনেকেই পর্যাপ্ত ব্যবস্থা নিয়ে থাকে। কিন্তু চোট তো খেলোয়াড়ের জীবনের অঙ্গ। কারণ তুমি কখনই বলতে পার না যে আমার চোট লাগবে না। আমি দ্রুত সুস্থ হয়ে ফেরার চেষ্টা করছি। "

অক্টোবরের শুরুতেই অস্ত্রোপচার হয় হার্দিকের। কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে একবছর হাতে সময় পাওয়া যাবে। তাই সঠিক সময়েই অস্ত্রোপচারকরা হয়েছে বলে মনে করেন হার্দিক পাণ্ডিয়া। তিনি বলেন, " আমার মনে হয়েছিল ওটাই অস্ত্রোপচারের সঠিক সময়। কারণ তার পর চার মাস সময় হাতে পাব। নিউ জিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের মাঝামাঝি মাঠে ফিরতে পারব। এটাই ছিল পরিকল্পনা যে আইপিএলের আগে কিছু আন্তর্জাতিক ম্যাচ খেলতে পারব। তারপরেই রয়েছে টি-টোয়েন্টি বিশ্বকাপ। টাচ উড টি-টোয়েন্টি বিশ্বকাপে আমি খেলতে চাই। "

.