ISL 2021: রক্ষণের হাল ফেরাতে ATK Mohun Bagan-এ কামব্যাক করতে পারেন Sandesh Jhingan

ফের একবার সবুজ-মেরুন জার্সি গায়ে চাপাতে পারেন সন্দেশ জিঙ্ঘান। 

Updated By: Jan 2, 2022, 07:30 PM IST
ISL 2021: রক্ষণের হাল ফেরাতে ATK Mohun Bagan-এ কামব্যাক করতে পারেন Sandesh Jhingan
আবার এমন মেজাজে সন্দেশ জিঙ্ঘানকে দেখা যেতে পারে। ফাইল চিত্র

সব্যসাচী বাগচী: ফের একবার এটিকে মোহনবাগানে (ATK Mohun Bagan) কামব্যাক করতে পারেন সন্দেশ জিঙ্ঘান (Sandesh Jhingan)। সবকিছু ঠিকঠাক থাকলে আগামী পাঁচ মাসের জন্য লোনে আসতে পারেন এই তারকা ডিফেন্ডার। সেক্ষেত্রে সন্দেশ ও তিরি জুটিকে ফের একবার ৯০ মিনিটের যুদ্ধে দেখা যেতে পারে। শোনা যাচ্ছে চলতি আইএসএল-এর (ISL 2021) বাকি ম্যাচগুলো ছাড়াও, তাঁকে এএফসি কাপে খেলানোর ব্যাপারেও চিন্তাভাবনা করছে টিম ম্যানেজমেন্ট। সেই জন্য জানুয়ারি মাসের দ্বিতীয় ট্রান্সফার উইন্ডোকে কাজে লাগাতে চাইছেন কর্তারা। 

তবে এটিকে মোহনবাগানে ফিরে আসার পুরো ব্যাপারটা নির্ভর করছে সন্দেশের বর্তমান ক্লাব ক্রোয়েশিয়ার (Croatia) প্রথম ডিভিশনের ক্লাব এইচএনকে সিবেনিকের (HNK Šibenik) উপর। ইতিমধ্যেই রিলিজ চেয়ে এইচএনকে সিবেনিকের কর্তাদের সঙ্গে একপ্রস্থ কথাবার্তাও সেরে নিয়েছেন সন্দেশ। তবে সন্দেশ তাঁর বর্তমান ক্লাবের কাছ থেকে রিলিজ চাইলেও, তাঁর ফিটনেসের বর্তমান অবস্থাও একবার দেখে নিতে চাইছেন সবুজ-মেরুনের নতুন স্প্যানিশ কোচ। 

Sandesh Jhingan

গত দুই ম্যাচ জয়ের পর ৮ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে এখন লিগ টেবিলের তিন নম্বরে উঠে এসেছেন রয় কৃষ্ণা-প্রীতম কোটালরা। তবে রক্ষণের হাল ফেরেনি। ইতিমধ্যেই ভারতীয় দলের এই তারকা ডিফেন্ডারকে ফিরিয়ে আনার আরও বড় কারণ হল চলতি প্রতিযোগিতায় ইতিমধ্যে ১৬টি গোল হজম করেছে দল। আন্তোনিও লোপেজ হাবাসের আমলে রক্ষণের খারাপ অবস্থা চোখে পড়েছিল। তবে এফসি গোয়া থেকে আসা জুয়ান ফেরান্দো বেহাল রক্ষণ নিয়ে কাজ করতে রাজি নন। এ দিকে প্লে-অফে যেতে হলে রক্ষণ মেরামত করাও জরুরি। তাই ফের একবার সন্দেশকে পেতে মরিয়া হয়ে উঠেছে সবুজ-মেরুন থিঙ্ক ট্যাঙ্ক। 

আরও পড়ুন: Lionel Messi: Covid-এ আক্রান্ত 'এল এম টেন', চিন্তায় ফুটবল দুনিয়া

আরও পড়ুন: SAvsIND: কেন সাংবাদিক সম্মেলন এড়িয়ে যাচ্ছেন Virat Kohli? মজার জবাব দিলেন Rahul Dravid

চলতি বছরের অগাস্ট মাসে অনেক ঘটা করে এটিকে মোহনবাগান থেকে রিলিজ নিয়েছিলেন তিনি। একবুক আশা নিয়ে ক্রোয়েশিয়া পাড়ি দিয়েছিলেন। কিন্তু নতুন ক্লাবে যোগ দেওয়ার দিন তিনেক পরই চোটের কবলে পড়েছিলেন সন্দেশ। সিবেনিকের হয়ে রিজেকা এফসির বিরুদ্ধে প্রথম মাঠে নামার কথা ছিল সন্দেশের। কিন্তু এর আগে অনুশীলন করার সময় কাফ মাশলে চোট পেয়েছিলেন তিনি। এরপর চোট সারিয়ে তিন ম্যাচে বেঞ্চে জায়গা পেলেও মাঠে নামার সুযোগ পাননি। ক্লাবের শেষ পাঁচ ম্যাচে তো বেঞ্চেই জায়গাই পাননি। তাই ফের একবার পুরনো ক্লাবে ফিরে আসতে চাইছেন সন্দেশ। 

গত মরশুমে রেকর্ড অর্থে এটিকে মোহনবাগানে সই করেছিলেন। ২০২০-২১ মরশুমে আইএসএল-এর ফাইনাল খেলেছিল সবুজ-মেরুন। তবে সবুজ-মেরুনে সই করার আগে থেকেই বিদেশে খেলার ইচ্ছাপ্রকাশ করেছিলেন তিনি। সেক্ষেত্রে সন্দেশের এজেন্ট অস্ট্রেলিয়া, স্কটল্যান্ড-সহ ইউরোপের বিভিন্ন দেশের অনেকগুলি ক্লাবের সঙ্গে কথা চালাচ্ছিলেন। সন্দেশের তরফে শর্ত একটাই ছিল, কোনওরকম ট্রায়াল দেবেন না তিনি। শেষ পর্যন্ত ক্রোয়েশিয়ার সিবেনিক ক্লাবের সঙ্গেই কথাবার্তা চূড়ান্ত হয়েছিল। তবে সিবেনিক ক্লাবে তাঁর সেই ইনিংস সুখের হয়নি। তাই শেষ পর্যন্ত এটিকে মোহনবাগানে ফেরার ইচ্ছা দেখালেন এই পঞ্জাব তনয়। 

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.