SAvsIND: কেন সাংবাদিক সম্মেলন এড়িয়ে যাচ্ছেন Virat Kohli? মজার জবাব দিলেন Rahul Dravid

১১ জানুয়ারি কেপটাউনে কেরিয়ারের শততম টেস্ট খেলতে নামছেন বিরাট কোহলি।   

Updated By: Jan 2, 2022, 06:12 PM IST
SAvsIND: কেন সাংবাদিক সম্মেলন এড়িয়ে যাচ্ছেন Virat Kohli? মজার জবাব দিলেন Rahul Dravid
ফের বিরাট কোহলির পাশে দাঁড়ালেন রাহুল দ্রাবিড়। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: দক্ষিণ আফ্রিকা (South Africa) উড়ে যাওয়ার আগে সাংবাদিক সম্মেলনে বোমা ফাটিয়েছিলেন। তবে সেই দেশে পা রাখার পর থেকে আর সাংবাদিকদের সামনে আসছেন না বিরাট কোহলি (Virat Kohli)। শোনা যাচ্ছে বিসিসিআই (BCCI) বনাম কোহলি বিতর্ক যাতে আর বাড়ে সেই জন্যই নাকি এরপর থেকে সাংবাদিকদের এড়িয়ে যাচ্ছেন টেস্ট দলের অধিনায়ক। এর মধ্যে আবার বছরের শেষ দিন এই বিতর্কে ঢুকে গিয়েছেন মুখ্য নির্বাচক চেতন শর্মা (Chetan Sharma)। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ের (Sourav Ganguly) পাশে দাঁড়িয়ে চেতন যা বলেছেন তাতে এটাই প্রমাণিত হয় যে কোহলি ভুল মন্তব্য করেছিলেন। যদিও টিম ইন্ডিয়ার (Team India) হেড কোচ রাহুল দ্রাবিড়কে (Rahul Dravid) এই বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বেশ মজার উত্তর দিলেন। 

জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে দ্বিতীয় টেস্টে খেলতে নামার আগে ভার্চুয়াল সাংবাদিক সম্মেলনে এসেছিলেন দ্রাবিড়। সেখানে কোহলির সাংবাদিকদের এড়িয়ে যাওয়া নিয়ে প্রশ্ন করা হলে হেড কোচ একগাল হেসে বলেন, "ব্যাপারটা কিন্তু তেমন মোটেও নয়।" এরপরেই তিনি যোগ করেন, "সাংবাদিক সম্মেলনের পুরো ব্যাপারটা বিসিসিআই-এর মিডিয়া টিম দেখভাল করে। ওরাই আমাকে বলেছে যে কোহলি ওর শততম টেস্ট খেলতে নামার আগে সাংবাদিক সম্মেলনে আসবে। সেটা কোহলি ও আপনাদের সবার কাছে বড় ব্যাপার। তখনই ওকে যাবতীয় প্রশ্ন করে নেবেন। এর বাইরে অন্য কোনও কারণ আছে বলে তো আমার জানা নেই।" 

আরও পড়ুন: Lionel Messi: Covid-এ আক্রান্ত 'এল এম টেন', চিন্তায় ফুটবল দুনিয়া

আরও পড়ুন: SAvsIND: Cheteshwar Pujara-র কাছে কি এটাই শেষ সুযোগ? দেখে নিন Team India-r সম্ভাব্য প্রথম একাদশ

সেঞ্চুরিয়ানে প্রথম টেস্টের আগে কোহলি সাংবাদিক সম্মেলন এড়িয়ে গিয়েছিলেন। এমনকি সিরিজের প্রথম টেস্টে প্রোটিয়াসদের উড়িয়ে ১১৩ রানে জিতলেও, সহ অধিনায়ক কেএল রাহুলকে সাংবাদিকদের কাছে পাঠিয়ে ছিল টিম ম্যানেজমেন্ট। গত কয়েক বছর কোহলির অধিনায়কত্বে এমন ছবি দেখা যায়নি। দেশে-বিদেশে টেস্ট জিতলেই কোহলি সাংবাদিকদের কাছে চলে আসতেন। এমনকি বিদেশে টেস্ট কিংবা সীমিত ওভারের সিরিজ হারের পরেও কোহলি সবার সামনে দাঁড়িয়ে কঠিন প্রশ্নের গোলাগুলি হজম করতেন। তাঁর অধিনায়কত্বে আইসিসি প্রতিযোগিতার অন্যতম তিনটি ম্যাচ হেরে যাওয়ার পরেও সাংবাদিক সম্মেলন এড়িয়ে যাননি। তবে এ বার সচতুর ভাবে সাংবাদিকদের এড়িয়ে যাচ্ছেন টেস্ট দলের অধিনায়ক। এমন কাজে স্পষ্ট হয়ে যাচ্ছে যে প্রবল চাপে আছেন টেস্ট দলের অধিনায়ক। 

যদিও দ্রাবিড় ফের একবার অধিনায়কের পাশে দাঁড়িয়ে বলেন, "আপনাদের সঙ্গে কথা বলছে না বলে এমনটা নয় যে কোহলি মুখ বন্ধ করে রেখে দিয়েছে। ও দলের নেতা। সব সময় খেলার মধ্যে থাকে। জানি এর আগে ম্যাচের মাঝেও কোহলি সাংবাদিক সম্মেলনে এসেছে। তবে এ বার ব্যাপারটা একটু আলাদা। ও শততম টেস্টের মুখে দাঁড়িয়ে আছে। আশাকরি সেই টেস্টের আগে ও আপনাদের সঙ্গে কথা বলবে।" 

আগামী ১১ জানুয়ারি কেপটাউনে কেরিয়ারের শততম টেস্ট খেলতে নামছেন কোহলি। সেই মাইলস্টোন ম্যাচের আগে কোহলির অপেক্ষায় ভারতের ক্রীড়া সাংবাদিককুল।  

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App

.