ISL 2021: Hugo Boumous-এর সঙ্গে জুটি বেঁধে ডার্বির আগে SC East Bengal-কে হুঙ্কার দিলেন Roy Krishna

মরসুমের প্রথম ডার্বি যুদ্ধ। তৈরি হচ্ছে দুই চিরপ্রতিদ্বন্দ্বী। 

Updated By: Nov 24, 2021, 07:42 PM IST
ISL 2021: Hugo Boumous-এর সঙ্গে জুটি বেঁধে ডার্বির আগে SC East Bengal-কে হুঙ্কার দিলেন Roy Krishna
সবুজ-মেরুনকে স্বপ্ন দেখাচ্ছে হুগো বোমাস ও রয় কৃষ্ণা জুটি। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আইএসএল-এ (ISL 2021) আসন্ন ডার্বির জন্য পরিকল্পনা তৈরির দায়িত্ব কি দলের ফুটবলারদের ওপরই ছাড়লেন এটিকে মোহনবাগানের (ATK Mohun Bagan) কোচ আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)? সবুজ-মেরুনের  অন্যতম সেরা অস্ত্র রয় কৃষ্ণা (Roy Krishna) অন্তত সে রকমই বলছেন। প্রথম ম্যাচের পারফরম্যান্স বিশ্লেষণ করে এর ভিত্তিতে ডার্বি যুদ্ধের পরিকল্পনা তৈরির দায়িত্ব নাকি কোচ তাঁদেরই দিয়েছেন। এমনটাই জানিয়ে দিলেন ফিজির তারকা ফুটবলার। 

প্রথম ম্যাচে কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে এটিকে মোহনবাগান ৪-২ জয় দিয়ে শুরু করলেও দলের পারফরম্যান্সে পুরোপুরি খুশি হননি কোচ হাবাস। প্রথমার্ধে তারা ভাল খেললেও দ্বিতীয়ার্ধের পারফরম্যান্সে ঢিলেঢালা ভাব ছিল বলে মনে করেন তিনি। এই জায়গায় দাঁড়িয়ে শনিবার চিরপ্রতিদ্বন্দী এসসি ইস্টবেঙ্গলের (SC East Bengal) বিরুদ্ধে নামবে তারা। তারই প্রস্তুতি এখন চলছে সবুজ-মেরুন শিবিরে। 

Roy Krishna in fresh mood.

প্রথম ম্যাচের ভুলভ্রান্তি নিয়ে কোচের সঙ্গে প্রায় একমত এটিকে মোহনবাগানের গোলমেশিন রয় কৃষ্ণা। তিনি বলেন, "সে দিন প্রথমার্ধে আমরা ভাল খেলেছিলাম। তবে দ্বিতীয়ার্ধে আমাদের আরও মনোনিবেশ করে খেলা উচিত ছিল। তবে সে দিন আমাদের প্রথম ম্যাচ ছিল। আমাদের নিজেদের মধ্যে আরও ভাল বোঝাপড়া তৈরি করতে হবে। বিশেষ করে যারা দলে নতুন যোগ দিয়েছে, তাদের সঙ্গে ভাল বোঝাপড়া হওয়া আরও জরুরি। কোচ আমাদের গত ম্যাচের পারফরম্যান্স বিশ্লেষণ করে পরের ম্যাচের জন্য একটা ভাল পরিকল্পনা তৈরি করতে বলেছেন। আমরা ম্যাচ ধরে ধরে এগোচ্ছি আমরা। পরিস্থিতি অনুযায়ী কৌশল তৈরি করব।" 

গত মরসুমে বার দুই ডার্বিতেই তাঁর গোল ছিল। এ বারও কি একই ছবি দেখা যাবে? এই প্রশ্নের 'গোলমেশিন' রয় কৃষ্ণা বলেন, "সবার আগে দলকে জেতানো আমার লক্ষ্য। সেটা গোল করে কিংবা ডিফেন্সকে সাহায্য করেও হতে পারে। দলের জয়টাই আমার কাছে প্রধান লক্ষ্য। তবে একজন স্ট্রাইকার হিসেবে গোলের সংখ্যা বাড়ানোও আমার কাছে ব্যক্তিগত চ্যালেঞ্জ। প্রতি ম্যাচেই আমি উন্নতি করতে চাই।" 

কেরালা ব্লাস্টার্সের বিরুদ্ধে জোড়া গোল করেন গত বারের চ্যাম্পিয়ন মুম্বই সিটি এফসি থেকে আসা ফরাসি অ্যাটাকিং মিডফিল্ডার হুগো বুমৌস (Hugo Boumous)। এ ছাড়া পেনাল্টি থেকে গোল করেন রয়। এবং এই মরসুমের আগেই হায়দরাবাদ এফসি থেকে আসা গোয়ানিজ ফরোয়ার্ড লিস্টন কোলাসোও অনবদ্য একটি গোল করেন। অবশ্য রক্ষণের ভুলে দুটি গোল খেতেও হয় তাদের। তবে রয়, হুগোর জুটি সে দিন বেশ তৎপর ছিলেন এবং প্রচুর নিখুঁত গোলের পাস বাড়িয়েছেন হুগো। যা ভবিষ্যতে সবুজ-মেরুন শিবিরের শক্তি হয়ে উঠবে বলেই মনে করছেন বিশেষজ্ঞরা।

আরও পড়ুন: কুখ্যাত ‘সেক্সটেপ অ্যাফেয়ার’ কান্ডে দোষী সাব্যস্ত Karim Benzema, এক বছরের জেলের নির্দেশ আদালতের

তাঁর ও হুগোর এই সম্ভাব্য আক্রমণাত্মক জুটি সম্পর্কে রয় বলেন, "হুগো একজন আক্ষরিক অর্থে প্লে মেকার। ওর জন্য অনেক গোলের সুযোগ তৈরি হয়। আমাদের প্রথম ম্যাচে দারুণ কিছু টাচ দেখা গিয়েছে ওর পায়ে। দুটো গোলও করেছে। ওর সঙ্গে খেলে দারুণ উপভোগ করেছি। আশা করি চলতি মরসুমে ওর সঙ্গে জুটি বেঁধে বেশ কিছু স্মরণীয় মুহূর্ত তৈরি করতে পারব।"  

Roy Krishna

শুধু লাল-হলুদ নয়, আক্রমণে রয় কৃষ্ণা, হুগো, লিস্টন ও মনবীরের চতুর্ভুজ যে পরের ম্যাচগুলিতে এটিকে মোহনবাগানের প্রতিপক্ষদের বেশ চাপে রাখবে, তা প্রথম ম্যাচেই বোঝা গিয়েছে। গত বারে আক্রমণে বেশির ভাগ চাপটাই রয় একা নিতেন। তবে এ বার আর তা নাও হতে পারে বলে মনে করা হচ্ছে। যদিও ফিজিয়ান তারকা বলছেন অন্য কথা। তাঁর মতে, "বিপক্ষের দলগুলোর পক্ষে আমাদের অ্যাটাকারদের মার্কিং করা বেশ কঠিন হবে। কারণ, প্রত্যেকেই ব্যক্তিগত ভাবে দক্ষ, আর যে কোনও সময়ই আমরা গোলের সুযোগ তৈরি করে নিতে পারি। তাই বিপক্ষের রক্ষণকে আমাদের নজরে রাখতেই হবে। তবে সেটার জন্য যে আমার ওপর থেকে চাপ কমে যাবে, এর কোনও মানে নেই। আমার কাজ হল বিপক্ষের গোলের সামনে পাওয়া যে কোনও সুযোগকে গোলে পরিণত করতে সাহায্য করা। একজন স্ট্রাইকার হিসেবে সেটাই করে যাব।"  

গত বারের ইস্টবেঙ্গলের সঙ্গে এ বারের লাল-হলুদ বাহিনীর অনেকটাই তফাৎ। কোচ থেকে ফুটবলার, সবেতেই পরিবর্তন এসেছে। এরসঙ্গে এ বার মরসুম শুরু হওয়ার আগে দীর্ঘ প্রস্তুতিও নিয়েছে মানলো দিয়াজের দল। জামশেদপুর এফসি-র বিরুদ্ধে প্রথম ম্যাচে ১-১ গোলে ড্র করেছে লাল-হলুদ। তবে রয় কৃষ্ণা কিন্তু চিরপ্রতিদ্বন্দ্বীকে গুরুত্ব দিচ্ছেন। প্রতিপক্ষের প্রথম ম্যাচ দেখার পর তাঁর ব্যাখ্যা, "ওদের প্রথম ম্যাচ দেখেছি। এই মরসুমে ওদের দলটা ভাল। ইস্টবেঙ্গলের ব্যাক লাইন বেশ ভাল। তা ছাড়া গত বারের সেরা গোলকিপার অরিন্দম এ বার ওদের দলে আছে। এটা ওদের একটা বাড়তি সুবিধা।" 

হাতে আর মাত্র কয়েকটা দিন। এরপরেই চলতি ফুটবল মরসুমের প্রথম ডার্বি। গত মরসুমের মতো এ বারও কোভিডের জন্য বাঙালির 'বড় ম্যাচ' গোয়াতে হবে। তবে তাতে কি! কলকাতা যে ইতিমধ্যেই ডার্বি জ্বরে আক্রান্ত। রয় কৃষ্ণা তাঁর নতুন সঙ্গী হুগো বুমৌসকে নিয়ে ফের মর্যাদার ডার্বিতে জ্বলে উঠতে পারবেন কি না, সেটাই দেখার।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.