ISl 2021: Hugo Boumous-এর জোড়া গোল,Kerala Blasters-কে ৪-২ গোলে হারাল ATK Mohun Bagan

জয় দিয়ে আইএসএল অভিযান শুরু করল এটিকে মোহনবাগান। 

Updated By: Nov 19, 2021, 09:59 PM IST
ISl 2021: Hugo Boumous-এর জোড়া গোল,Kerala Blasters-কে ৪-২ গোলে হারাল ATK Mohun Bagan
জোড়া গোল করে প্রথম ম্যাচেই নজর কাড়লেন স্প্যানিশ স্ট্রাইকার হুগো বোমাস। ছবি: টুইটার

এটিকে মোহনবাগান –৪ (বুমোস-২, রয় কৃষ্ণ পেনাল্টি, লিস্টন)
কেরল ব্লাস্টার্স – ২ (সাহাল, জর্জ দিয়াজ)

নিজস্ব প্রতিবেদন: গত মরসুমের মতো এ বারও আইএসএল-এর (ISL 2021) উদ্বোধনী ম্যাচে জয় পেল এটিকে মোহনবাগান (ATK Mohun Bagan)। শুক্রবার গোয়ার ফতোর্দা স্টেডিয়ামে প্রতিপক্ষ কেরল ব্লাস্টার্সকে (Kerala Blasters) ৪-২ গোলে হারিয়ে দিল সবুজ-মেরুন বাহিনী। জোড়া গোল করে প্রথম ম্যাচেই নজর কাড়লেন গতবারের বিজয়ী দল মুম্বই সিটি এফসি থেকে আসা স্প্যানিশ স্ট্রাইকার হুগো বোমাস (Hugo Boumous)। রয় কৃষ্ণা (Roy Krishna) পেনাল্টি থেকে গোল করেন। একটি গোল করেন তরুণ স্ট্রাইকার লিস্টন কোলাসো (Liston Colaco)। তবে প্রথম ম্যাচে জয় পেলেও হাবাসের দলের রক্ষণ নিয়ে কিন্তু প্রশ্ন উঠে গেল। বারবার তিরি ও সন্দেশ জিঙ্ঘানের অভাব অনুভব করা গেল। 

গত বছর এই কেরলকে প্রথম ম্যাচে ১-০ গোলে হারিয়ে অভিযান শুরু করেছিলেন আন্তোনিও লোপেজ হাবাস (Antonio Lopez Habas)। তফাৎ শুধু সে বার বিপক্ষের কোচ ছিলেন কিবু ভিকুনা। আর এ বার হেড কোচের দায়িত্বে ছিলেন ইভান ভুকোমানিভিচ।  প্রথম ম্যাচেই তিন পয়েন্ট ছিল লক্ষ্য। তাই এ দিন চেনা ছক ভেঙে ৩-৫-২ এর বদলে ৪-৪-২ ছকে দল নামালেন হাবাস। ফল এল হাতেনাতে। ম্যাচের দু মিনিটে বোমাসের গোলে এগিয়ে যায় এটিকে মোহনবাগান। 

আরও পড়ুন: INDvsNZ: Virat Kohli-কে পিছনে ফেলে টি-টিয়েন্টির শীর্ষে Martin Guptill

Roy Krishna

তবে শুরুতে গোল পেয়ে গেলেও, কেরল কিন্তু থেমে থাকেনি। কেরালা ব্লাস্টার্সের আক্রমণ বারবার আছড়ে পড়ছিল সবুজ মেরুনের রক্ষণে। ২৪ মিনিটে গোল করে সমতা ফেরান সাহাল আব্দুল সামাদ। তবে ২৭ মিনিটে রয় কৃষ্ণার গোলে ফের এগিয়ে যায় হাবাসের দল। বক্সের মধ্যে বিপক্ষের গোলকিপার অ্যালবিনো গোমস এগিয়ে এসে রয় কৃষ্ণাকে ফাউল করলে রেফারি অ্যালবিনোকে হলুদ কার্ড দেখানোর সঙ্গে পেনাল্টির নির্দেশ দেন। সেই পেনাল্টি থেকে দলের ব্যবধান বাড়িয়ে দেন ফিজি তারকা। ২-১ ব্যবধানে এগিয়ে যায় সবুজ-মেরুন। 

৩৯ মিনিটে কেরলের রক্ষণে আবার হুগো বোমাসের ঝড় আছড়ে পড়ল। একক দক্ষতায় গোল করলেন বুমোস। এ বার একাই বিপক্ষের ফুটবলারকে টপকে বল জালে জড়িয়ে দলকে ৩-১ ব্যবধানে এগিয়ে দিলেন। প্রথমবার সবুজ-মেরুন জার্সি গায়ে চাপিয়েই জোড়া গোল হয়ে গেল তাঁর। ফলে প্রথমার্ধে প্রাধান্য বজায় রেখে মাঠ ছাড়ে গত বারের রানার্স দল। 

 

দ্বিতীয়ার্ধের শুরু থেকে সেই আগ্রাসী মেজাজে খেলতে শুরু করে এটিকে মোহনবাগান। ৫০ মিনিটে অনবদ্য গোল করে দলের ব্যবধান আরও বাড়িয়ে দেন ভারতের তরুণ স্ট্রাইকার লিস্টন কোলাসো। গত মরসুমে হায়দরাবাদ এফসি-র হয়ে ২৩ ম্যাচে ৪ গোল করেছিলেন। ফলে হাবাসের নজরে এসেছিলেন গোয়ার এই ফুটবলার। আর এ বার প্রথম ম্যাচেই গোল করে কোচের ভরসার মর্যাদা দিলেন গোয়া থেকে আসা এই তরুণ। এরপর ৬৯ মিনিটে গোল করে ব্যবধান কমান পেরেরা দিয়াজে। তবে শেষ রক্ষা হয়নি। জয় দিয়ে অষ্টম আইএসএল  অভিযান শুরু করল হাবাস বাহিনী। 

গত মরশুমে ১৫টি ম্যাচ খেলে ১২টিতেই অপরাজিত ছিল হাবাসের দল। চারটি ম্যাচ খেলে এই স্টেডিয়ামে একটিতেও জেতেনি কেরালা ব্লাস্টার্স। প্রীতম কোটালের নেতৃত্বে ২০২১-২২ আইএসএল অভিযান শুরু করল এটিকে মোহনবাগান। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

 

 

.