SA vs IND: স্রেফ এক বদলেই বদলা! কেপটাউনে খেলুক এই আগুনে ক্রিকেটার, নামপ্রস্তাব ইরফানের

Irfan Pathan Suggests Mukesh Kumar For Prasidh Krishna 2nd Test vs South Africa: ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান চাইছেন কেপ টাউন টেস্টে টিম ইন্ডিয়া একটাই পরিবর্তন আনুক।

Updated By: Jan 1, 2024, 03:26 PM IST
SA vs IND: স্রেফ এক বদলেই বদলা! কেপটাউনে খেলুক এই আগুনে ক্রিকেটার, নামপ্রস্তাব ইরফানের
পাঠানের একটাই প্রস্তাব

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অধরাই থেকে গেল মাধুরী! ১৯৯২ সাল থেকে একই ট্র্যাডিশন বজায় রাখল ভারত। দক্ষিণ আফ্রিকার মাটিতে এখনও পর্যন্ত টেস্ট সিরিজ জেতা হল না টিম ইন্ডিয়ার। বুধবার সেঞ্চুরিয়নে দক্ষিণ আফ্রিকা ইনিংস ও ৩২ রানে ভারতকে হারিয়ে দিল। পাঁচদিনের টেস্ট তিন দিনে খতম করে দুই ম্য়াচের টেস্ট সিরিজে আয়োজক দেশ এগিয়ে গিয়েছে ১-০ ব্য়বধানে। আগামী ৩ জানুয়ারি থেকে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট কেপ টাউনে। এই টেস্টে ফিরতে মরিয়া টিম ইন্ডিয়া। দলে একটাই পরিবর্তনের কথা বলছেন ভারতের প্রাক্তন অলরাউন্ডার ইরফান পাঠান (Irfan Pathan)।

আরও পড়ুন: KL Rahul: 'বউয়ের হাতেই খুন হতে পারি', আথিয়াকে কেন ভয় রাহুলের! কী করেছেন তিনি?

ভারত-দক্ষিণ আফ্রিকা টেস্ট সিরিজের সম্প্রচারকারী চ্যানেলে ইরফান কথা বলেছেন। তিনি কেপ টাউন টেস্টে ভারতীয় দলের পরিবর্তনের প্রসঙ্গে বলেন, 'দেখুন, রবীন্দ্র জাদেজা যদি ফিট হয়ে যায়, তাহলে ও টিমে ফিরবে। দেখুন রবিচন্দ্রন অশ্বিন প্রত্যাশা অনুযায়ী ভালো বল করেছে ওই পিচে। তবে সেঞ্চুরিয়নে আমরা, সাতে ব্য়াট করতে নামা জাদেজার নিয়ন্ত্রণের অভাব বোধ করেছি। যদি আপনি রোহিত শর্মা হন, এবং কেপ টাউনেও একই বোলিং আক্রমণ নিয়ে খেলেন, তাহলে ঠিক আছে। তবে আপনার মাথার মধ্য়ে যদি পরিবর্তনের ভাবনা ঘোরে, তাহলে বলব, মুকেশ কুমারের আসা উচিত প্রসিধ কৃষ্ণার বদলে। কিন্তু যদি মনে হয় যে, প্রসিধকে নেটে আত্মবিশ্বাসী দেখাচ্ছে, তাহলে দ্বিতীয় টেস্টেও তিনিই খেলুক।'
 
প্রথম টেস্ট শুরুর আগে, বিসিসিআই বিবৃতি দিয়ে জানিয়েছিল যে, কেন 'স্য়র' জাদেজা নেই টিমে! ভারতীয় ক্রিকেট বোর্ড প্রথম একাদশ ঘোষণা করে লিখেছিল, 'জাদেজা সকালে তাঁর পিঠে খিঁচুনি বোধ করেছে। ফলে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে প্রথম টেস্টের দল নির্বাচনের জন্য় তিনি উপলব্ধ নন।' টসের সময়ে রোহিতও বলেছিলেন, 'অশ্বিন খেলছে জাদেজার জায়গায়। জাদেজার ও পিঠে ও ঘাড়ে  খিঁচুনি ধরেছিল সকালে। অশ্বিন এসেছে দলে। প্রসিধ কৃষ্ণা অভিষেক করল।' সংবাদসংস্থা পিটিআই-এর রিপোর্ট বলছে, 'জাদেজা সেঞ্চুরিয়নে প্রথম টেস্টের তৃতীয় দিন ট্রেনিং করেছেন। ওয়ার্ম-আপ করার পাশাপাশি ৩০-৪০ মিটার দৌড়েছেন। সুপারস্পোর্ট পার্কে তিনি কোনওরকম অস্বস্তি বোধ করেননি। জাদেজা প্রথম কুড়ি মিনিট নিয়মিত বোলারদের সঙ্গে বলও করেছেন। ভারতের স্ট্রেন্থ অ্যান্ড কন্ডিশনিং কোচ রজনীকান্ত শিবাগননমের তত্ত্বাবধানেই অনুশীলন করেছেন জাড্ডু। মনে করা হচ্ছে কেপটাউনে তাঁকে নিয়েই হবে দল। 

আরও পড়ুন: David Warner: বিদায়ী টেস্ট সিরিজের মাঝেই বড় সিদ্ধান্ত, ওডিআইকে শর্তসাপেক্ষে আলবিদা ওয়ার্নারের

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.