Steve Smith | IPL 2023: ফিরছেন আইপিএলে! স্মিখ নিজেই করলেন ঘোষণা, তবে রয়েছে ট্যুইস্ট

 Steve Smith announces IPL 2023 return but there is a twist: চলতি বছর আইপিএল নিলামে নিজের নাম নথিভুক্ত করাননি স্টিভ স্মিথ। তবে প্রাক্তন অজি অধিনায়ককে ফের দেখা যাবে আইপিএলে! কীভাবে হবে এমনটা, পড়ে নিন প্রতিবেদনে।   

Updated By: Mar 27, 2023, 06:33 PM IST
Steve Smith | IPL 2023: ফিরছেন আইপিএলে! স্মিখ নিজেই করলেন ঘোষণা, তবে রয়েছে ট্যুইস্ট
বিরাট আপডেট দিলেন স্মিথ

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: অস্ট্রেলিয়ার (Australia) তারকা ব্যাটার ও প্রাক্তন অধিনায়ক স্টিভ স্মিথ (Steve Smith) সোমবার চমকে দিয়েছে ফ্যানদের। সোশ্যাল মিডিয়ায় ভিডিয়ো পোস্ট করে স্মিথ জানিয়েছেন যে, তিনি ফিরছেন আসন্ন আইপিএলে (IPL 2023)! চলতি বছর আইপিএল নিলামে (IPL Auction 2023) নিজের নাম নথিভুক্ত করাননি স্মিথ। তাহলে তিনি কীভাবে খেলতে চলেছেন! শোনা যাচ্ছে স্মিথকে ব্যাট-বল হাতে দেখা যাবে না। তিনি নাকি বেছে নেবেন মাইক্রোফোন। ক্রিকেট পণ্ডিত হিসেবে দেবেন ধারাভাষ্য। এমনই জোর খবর। স্মিথ তাঁর ভিডিয়োতে বলেছেন, 'নমস্তে ইন্ডিয়া। আপনাদের জন্য দারুণ খবর রয়েছে। আমি আইপিএল ২০২৩-এ যোগ দিচ্ছি। ভারতের ব্যতিক্রমী ও প্যাশনেট একটি দলে যোগ দিচ্ছি।' ৩৩ বছরের ক্রিকেটার টিভি ব্রডকাস্টিং টিমে যোদ দেবেন না ডিজিটাল ব্রডকাস্টিং টিমে যোগ দেবেন তা জানা যাচ্ছে না। কারণ এবার দু'টি ভিন্ন সম্প্রচারক দুই আলাদা প্ল্যাটফর্মে আইপিএল সম্প্রচার করবে।
 
২০২২ সালের আইপিএল নিলামে স্মিথ ছিলেন আনসোল্ড। সেই মরসুমেই শেষবার তাঁকে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলতে দেখা গিয়েছিল। ঋষভ পন্থের নেতৃত্বে খেলেছিলেন স্মিথ। ২০১৪-২০২০ পর্যন্ত স্মিথ ছিলেন রাজস্থান রয়্যালসে। ২০১৯ ও ২০২০ মরসুমে আইপিএলে নেতৃত্বও দিয়েছিলেন। রাজস্থান যখন নির্বাসিত হয়েছিল আইপিএল থেকে তখন স্মিথ রাইজিং পুণে সুপারজায়েন্টসের অধিনায়ক হয়েছিলেন। দলকে নিয়ে যান ফাইনালেও। সদ্য সমাপ্ত ভারত-অস্ট্রেলিয়া বর্ডার গাভাস্কর ট্রফির অন্তিম দুই টেস্টে স্মিথ ছিলেন স্ট্যান্ড-ইন ক্যাপ্টেন। প্যাট কামিন্স মায়ের মৃত্যুর কারণে ফিরে গিয়েছিলেন দেশে। পাশাপাশি ভারত-অস্ট্রেলিয়া তিন ম্যাচের ওয়ানডে সিরিজেও তিনি ছিলেন অধিনায়ক। স্মিথের নেতৃত্বে অস্ট্রেলিয়া ২-১ ওয়ানডে সিরিজ জেতে।

আরও পড়ুনRohit Sharma vs Aamir Khan, IPL 2023: প্রবল বাকযুদ্ধে জড়ালেন 'হিটম্যান' ও 'মিস্টার পারফেকসনিস্ট !' ঝগড়ার ভিডিয়ো হল ভাইরাল

আগামী ৩১ মার্চ থেকে শুরু আইপিএল । গতবারের চ্যাম্পিয়ন হার্দিক পাণ্ডিয়ার গুজরাত টাইটান্স ও এমএস ধোনির চেন্নাই সুপার কিংস দ্বৈরথেই পর্দা উঠছে আইপিএল সিক্সটিনের। আহমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে সন্ধে সাড়ে সাতটায় শুরু ম্যাচ। এবার ১০টি ফ্র্যাঞ্চাইজি সাতটি হোম ও সাতটি অ্যাওয়ে ম্যাচ খেলবে। লিগ পর্যায়ে ৭০টি ম্যাচ (এর মধ্যে রয়েছে ১৮টি ডাবল হেডার, অর্থাৎ একদিনে জোড়া ম্যাচ) হবে দেশের ১২টি শহরে। বিসিসিআই ই-নিলামের মাধ্যমে ২০২৩-২৭ সালের মিডিয়া রাইটস বিক্রি করেছিল। ৪১০ ম্যাচের জন্য মিডিয়া স্বত্ব বিক্রি হয়েছে রেকর্ড ৪৪,০৭৫ কোটি টাকায়! 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.