SRH vs MI, IPL 2023: অনবদ্য অলরাউন্ডার ক্যামেরন গ্রিন, হায়দরাবাদকে হেলায় ১৪ রানে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করল মুম্বই

টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্স অধিনায়ক এইডেন মারক্রাম। নেতৃত্বে ফেরেন রোহিত। তাঁর পাশাপাশি এই ম্যাচে একাদশে ফেরেন জেসন বেরেনডর্ফও। এদিকে রোহিত ও ঈশান শুরুটা কিন্তু বেশ ভালোভাবেই করেন। দুই ওপেনার ৪১ রান যোগ করেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 18, 2023, 11:23 PM IST
SRH vs MI, IPL 2023: অনবদ্য অলরাউন্ডার ক্যামেরন গ্রিন, হায়দরাবাদকে হেলায় ১৪ রানে হারিয়ে জয়ের হ্যাটট্রিক করল মুম্বই
ক্যামেরন গ্রিন ও তিলক ভার্মার মারকুটে ইনিংস ম্যাচের রং বদলে দিয়েছিল। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: দুটি দলই চলতি আইপিএল-এ ধারাবাহিকতা দেখাতে ব্যর্থ। দুটি দলই তাদের শেষ দুটি ম্যাচ জিতে মাঠে নেমেছিল। তবে ব্যাটিং-বোলিং, সব বিভাগে সানরাইজার্স হায়দরাবাদকে টেক্কা দিয়ে ১৪ রানে ম্যাচ জিতে নিল মুম্বই ইন্ডিয়ান্স। একইসঙ্গে ম্যাচ জেতার জন্য জয়ের হ্যাটট্রিক করল পাঁচবারের আইপিএল জয়ী দল। অলরাউন্ড পারফরম্যান্স করে মুম্বইয়ের জয়ে বড় ভূমিকা পালন করলেন ক্যামেরন গ্রিন। শেষ ওভারে বল করতে এসে আইপিএল-এর মঞ্চে প্রথম উইকেট পেলেন সচিন-পুত্র অর্জুন তেন্ডুলকর। 

রোহিত শর্মার দল স্কোরবোর্ডে ১৯২ রান তুলে দিতেই, ম্যাচ অনেকটা মুম্বইয়ের দিকে ঝুলে যায়। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে গত ম্যাচে শতরান করেছিলেন হ্যারি ব্রুক। তবে এদিন ঘরের মাঠে আর পারলেন না। ব্রুক ও রাহুলকে ফিরিয়ে বিপক্ষকে জোড়া ধাক্কা দেন জেসন বেরেনডর্ফ। এরপর থেকে আর হায়দরবাদ ঘুরে দাঁড়াতে পারেনি। ময়ঙ্ক আগরওয়াল ৪১ বলে ৪৮ ও দক্ষিণ আফ্রিকার মারকুটে ব্যাটার হেনরিক ক্লাসেন ১৬ বলে ৩৬ রান করে দলকে ম্যাচে ফিরিয়ে আনার চেষ্টা করলেও, সেটা যথেষ্ট ছিল না। তাই নির্ধারিত ২০ ওভারে ১৭৮ রানে অল আউট হয়ে গেল হায়দরাবাদ।  


ফের ব্যাট হাতে ব্যর্থ হলেন সূর্যকুমার যাদব। তবে ক্যামেরন গ্রিনের দুরন্ত অর্ধশতরান ও রোহিত শর্মা, তিলক বর্মা ও ঈশান কিশানের আগ্রাসী ইনিংসের উপর ভর করে হায়দরাবাদের বিরুদ্ধে ৫ উইকেটে ১৯২ রান তুলে দেয় মুম্বই। ৪০ বলে ৬৪ রানে অপরাজিত থাকেন গ্রিন। তিলক বর্মা মাত্র ১৭ বলে ৩৭ রান করেন।

আরও পড়ুন: Virat Kohli, IPL 2023: স্কুলে যাওয়া শিশুর হাতে বিরাটেকন্যা ভামিকাকে নিয়ে প্ল্যাকার্ড, প্রেমের প্রস্তাব! চলছে সমালোচনা

আরও পড়ুন: Sachin Tendulkar and Virat Kohli, IPL 2023: সচিনের সঙ্গে ফের তুলনার প্রসঙ্গ উঠতেই লজ্জায় লাল হলেন বিরাট

টসে জিতে প্রথমে বোলিংয়ের সিদ্ধান্ত নেন সানরাইজার্স অধিনায়ক এইডেন মারক্রাম। নেতৃত্বে ফেরেন রোহিত। তাঁর পাশাপাশি এই ম্যাচে একাদশে ফেরেন জেসন বেরেনডর্ফও। এদিকে রোহিত ও ঈশান শুরুটা কিন্তু বেশ ভালোভাবেই করেন। দুই ওপেনার ৪১ রান যোগ করেন। রোহিত এই ম্যাচেই মাত্র চতুর্থ ব্যাটার হিসাবে আইপিএল-এ ছয় হাজার রানের গণ্ডি পার করে ফেললেন। তবে ২৮ রানের বেশি করতে পারেননি তিনি। রোহিতকে সাজঘরে ফেরান টি নটরাজন।  

রোহিত আউট হওয়ার পর এদিন মুম্বই সকলকে খানিকটা চমকে দিয়েই ক্যামেরন গ্রিনকে তিন নম্বরে ব্যাটিং করতে পাঠায় মুম্বই ম্যানেজমেন্ট। অজি তারকা ম্যানেজমেন্টের এই সিদ্ধান্তকে কিন্তু নিজের দুরন্ত ব্য়াটিংয়ের মাধ্যমে সঠিকই প্রমাণ করেন। প্রথমে ঈশানের সঙ্গে ৪৬ ও তারপরে তিলকের সঙ্গে ৫৬ রানের পার্টনারশিপ গড়েন গ্রিন। ঈশান এদিন ৩৮ রান করে সাজঘরে ফেরেন। তবে সূর্যকুমার ফের ব্যাট হাতে ব্যর্থ হন। তিনি মাত্র সাত রানে সাজঘরে ফেরেন। তবে তিলক বর্মার ঝোড়ো ইনিংস মুম্বইকে বড় রানের দিকে এগিয়ে নিয়ে যায়। 
 
শেষের দিকে গ্রিনকে আর এক অজি তারকা টিম ডেভিডও যোগ্য সঙ্গ দেন। দুই অজি তারকা পঞ্চম উইকেটে ২১ বলে ৪২ রান যোগ করেন। ডেভিড ১৬ রান করেন। ইনিংসের শেষ বলে অবশ্য রান আউট হন তিনি। সানরাইজার্সের হয়ে বল হাতে মার্কো জানসেন সফলতম বোলার। তিনি ৪৩ রানের বিনিময়ে দুই উইকেট নেন। যদিও এই রান রুখে ম্যাচ জিততে মুম্বইকে একেবারেই বেগ পেতে হয়নি। এই ম্যাচ জিতে জয়ের হ্যাটট্রিক করল পাঁচবারের আইপিএল জয়ী দল।  

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.