Wrestler Protest | Sakshi Malik: 'শুভেচ্ছা ধোনিজি, যাক অন্তত...'! খোঁচা দিয়েই ট্যুইট করলেন সাক্ষী

Sakshi Malik Reacts To Chennai's Fifth IPL Title Amid Wrestling Row: সিএসকে জিতেছে পঞ্চম আইপিএল খেতাব। এমএস ধোনি অ্যান্ড কোংকে শুভেচ্ছা জানিয়েছেন সাক্ষী মালিক। যদিও অলিম্পিক্স পদকজয়ী কুস্তিগীর খোঁচাই দিয়েছেন ধোনিদের।  

Updated By: May 30, 2023, 07:44 PM IST
Wrestler Protest | Sakshi Malik: 'শুভেচ্ছা ধোনিজি, যাক অন্তত...'! খোঁচা দিয়েই ট্যুইট করলেন সাক্ষী
সাক্ষী মালিকের খোঁচা দিয়ে ট্যুইট ধোনিদের

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: এমএস ধোনির (MS Dhoni) হাত ধরেই চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings, CSK) পেয়েছে পঞ্চম আইপিএল খেতাব। সিএসকে হার্দিক পাণ্ডিয়ার (Hardik Pandya) গুজরাত টাইটান্সকে (GT vs CSK, IPL Final 2023) ৫ উইকেটে হারিয়ে আইপিএল চ্যাম্পিয়ন হয়েছে। ভারতের জোড়া বিশ্বকাপ জয়ী কিংবদন্তি ও তাঁর দলকে শুভেচ্ছা জানিয়েছেন আন্দোলনরত কুস্তিগীরদের অন্যতম মুখ সাক্ষী মালিক (Sakshi Malik)। সাক্ষী খোঁচা দিয়েই শুভেচ্ছাবার্তায় লিখলেন, 'শুভেচ্ছা এমএস ধোনিজি ও সিএসকে। আমরা খুশি যে, অন্তত কিছু স্পোর্টসব্য়ক্তিত্ব তাঁদের প্রাপ্য সম্মান ও ভালোবাসা পাচ্ছে। কিন্তু আমাদের জন্য সুবিচারের লড়াই এখনও চলছে...'

গত রবিবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী নতুন সংসদ ভবনের উদ্বোধন করেছিলেন। এদিন সকালেই সংসদ ভবনের বাইরের যে ছবি ও ভিডিয়ো ভাইরাল হয়েছিল, তা দেখে শিউরে উঠেছিলেন অনেকেই। ব্রিজভূষণের গ্রেফতারের দাবিতে কুস্তিগিররা, যন্তরমন্তর থেকে নতুন সংসদ ভবনের দিকে মিছিল করে এগিয়ে যাচ্ছিলেন। কিন্তু দিল্লি পুলিস তাঁদের আটক করে। মারধর করে, ব্যারিকেড দিয়ে পথ রুখে দেয়। বিভিন্ন রাজ্যের খাপ পঞ্চায়েত, কৃষক ও আন্দোলনকারী কুস্তিগিরদের সমর্থনে 'মহিলা সম্মান মহাপঞ্চায়েত'-এর ডাক দেওয়া হয়েছিল। এই দৃশ্য দেখে সুনীল ছেত্রী ও নীরজ চোপড়ার মতো দেশের তারকা অ্যাথলিটরা গর্জে উঠেছিলেন।

এই অপমান, এই অবিচার, এই যন্ত্রণা আর কিছুতেই সহ্য করতে পারছেন না আন্দোলনরত কুস্তিগিররা। হরিদ্বারের গঙ্গায় পদক বিসর্জনের সিদ্ধান্ত নিয়েছে ভিনেশ ফোগাট, সাক্ষী মালিক ও বজরং পুনিয়ারা। যৌন হেনস্থায় অভিযুক্ত সর্বভারতীয় কুস্তি ফেডারেশনের সভাপতি ব্রিজভূষণ শরণ সিংয়ের গ্রেফতারের দাবিতে কুস্তিগিররা গত ২৩ এপ্রিল থেকে যন্তর মন্তরে লাগাতার ধর্না আন্দোলন চালিয়ে যাচ্ছেন। সোমবার ভিনেশ-সাক্ষীরা চূড়ান্ত সিদ্ধান্ত নিয়ে ফেলেছেন। নিজেদের প্রাণ ও আত্মার সমান পদকগুলিই জলে ভাসিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা। গঙ্গার হর কি পৌড়ি ঘাটে যাওয়ার পথে সাক্ষীরা চোখের জলে ভেসে যাচ্ছেন। সেই বুক ভাঙা ভিডিয়ো ভাইরাল হয়েছে। যদিও সাক্ষীদের পদক ভাসাতে দেননি কৃষক নেতা নরেশ টিকায়েত। তিনি এসে সাক্ষীদের আটকে দেন। স্থগিত হয়ে যায় পদক বিসর্জন। কেন্দ্রকে পাঁচ দিন সময় দিলেন কুস্তিগীররা।

আরও পড়ুন: MS Dhoni: ধোনিকে ভর্তিই হতে হবে হাসপাতালে! ফাইনালের পর চলে এল বড় আপডেট

কয়েকদিন আগে ভারতীয় কুস্তি সংস্থার সভাপতি নিজের সোশ্যাল সাইটে একটি পোস্ট করেছিলেন। সেই পোস্টে তিনি লিখেছিলেন, 'আমি নারকো টেস্ট, পলিগ্রাফ টেস্ট বা লাই ডিটেক্টর করাতে রাজি আছি। তবে আমার একটি শর্ত আছে। এই পরীক্ষাগুলো করতে বসতে হবে ভিনেশ ফোগাট এবং বজরং পুনিয়াকেও। যদি এই দুই কুস্তিগীর পরীক্ষা করাতে রাজি থাকেন, তবে সংবাদমাধ্যমকে ডাকুন ও ঘোষণা করুন। আমি প্রতিশ্রুতি দিচ্ছি, পরীক্ষা করানোর জন্য আমি প্রস্তুত রয়েছি।' কুস্তিগিরদের আন্দোলন প্রতিদিনই আরও জোরাল হচ্ছে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)   

.