RCB: মরণ-বাঁচন ম্যাচে আরসিবি! মাঠে নামার আগে জোড়া ধাক্কা! ছিটকে গেল জোড়া নক্ষত্র

RCB's Star Pacer Ruled Out Ahead Of Must-Win Game Against Gujarat: আরসিবি-র রক্তচাপ বাড়ল! মেগাম্যাচের আগে একসঙ্গে দুই ক্রিকেটার ছিটকে গেলেন। যে ধাক্কার জন্য তৈরি ছিলেন না ফাফ-বিরাটরা। আজ জিততেই হবে বিরাটদের। 

Updated By: May 21, 2023, 02:33 PM IST
RCB: মরণ-বাঁচন ম্যাচে আরসিবি! মাঠে নামার আগে জোড়া ধাক্কা! ছিটকে গেল জোড়া নক্ষত্র
রক্তচাপ বাড়ল আরসিবি-র, ছবি-আরসিবি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: চলতি আইপিএল (IPL 2023) একেবারে অন্তিম লগ্নে চলে এসেছে। রবিবার অর্থাৎ আজ লিগ পর্যায়ের খেলা শেষ হচ্ছে। আগামী রবিবার রাতে আইপিএল সিক্সটিন পেয়ে যাবে এবারের চ্যাম্পিয়নকে। 'সুপার সানডে'-তে এদিন মুখোমুখি মুম্বই ইন্ডিয়ান্স ও সানরাইজার্স হায়দরাবাদ (Mumbai Indians vs Sunrisers Hyderabad, MI vs SRH)। ডাবল হেডারের প্রথম ম্য়াচে রোহিত শর্মার (Rohit Sharma) পাঁচবারের চ্যাম্পিয়ন টিম খেলবে নিজেদের ঘরের মাঠ ওয়াংখেড়ে স্টেডিয়ামে। প্লে-অফে যাওয়ার জন্য রোহিতদের এই ম্যাচ জিততেই হবে। ঠিক একই অবস্থা রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরেরও (Royal Challengers Bangalore)। আরসিবি খেলবে মহাশক্তিধর গুজরাত টাইটান্সের বিরুদ্ধে। (Royal Challengers Bangalore vs Gujarat Titans, RCB vs GT)। বিরাট কোহলিরদেরও (Virat Kohli) কাছেও এই ম্যাচ মরণ-বাঁচন। প্লে-অফে যাওয়ার জন্য তাঁদের হার্দিক পাণ্ডিয়াদের (Hardik Pandya) হারাতেই হবে। ফাফ ডু প্লেসিসরা (Faf du Plessis) এদিন সন্ধের ম্য়াচে ঘরের মাঠ এম চিন্নাস্বামীতে খেলবেন। ম্যাচে নামার আগেই জোড়া ধাক্কা খেল আরসিবি (RCB)। একসঙ্গে ছিটকে গেলেন দুই সুপারস্টার।

আরসিবি-র টিম'স ডিরেক্টর অফ অপারেশনস মাইক হেসন জানিয়েছেন যে, অজি পেসার জোশ হ্যাজেলউড ছিটকে গিয়েছেন আইপিএল থেকে। সাংবাদিক বৈঠকে হেসন বলেন, 'হ্যাজেলউড হয়তো বিমান ধরে বাড়ি ফেরার পথে। আগামিকাল ওর না খেলারই সম্ভাবনা বেশি। ওর চোট আবার মাথা চাড়া দিয়েছে। এটা অত্যন্ত দুর্ভাগ্যজনক।' চোটের জন্য হেজেলউড এই মরসুমে আরসিবি-র জার্সিতে মাত্র তিন ম্যাচ খেলেছেন। বাঁ-পায়ের অ্যাকিলিসে চোট লেগেছে হ্যাজেলউডের। তবে চোট নিয়ে বেশ ভালোই ভুগছেন তিনি। বিগত চার বছরে মাত্র দু'টি টেস্ট খেলেছেন তিনি। গত নভেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টেস্ট খেলতে গিয়ে চোট পান। ওই সিরিজের দ্বিতীয় টেস্টে তিনি খেলেননি। এরপর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও প্রথম দুই টেস্টে তিনি মাঠে নামেননি। এরপর সিডনিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে জানুয়ারি মাসে তৃতীয় টেস্ট খেলেছিলেন। ওই টেস্টেই চোট পান। যা এখনও পুরোপুরি সারেনি। হ্যাজেলউডে ভারতে বর্ডা-গাভাসকর ট্রফি খেলতে এসেছিলেন। কিন্তু একটি ম্য়াচেও মাঠে নামতে পারেননি তিনি। হ্যাজেলউডের পাশাপাশি আরসিবি-র অভিজ্ঞ উইকেটকিপার-ব্যাটার দীনেশ কার্তিকও ছিটকে গিয়েছেন বলে জানা যাচ্ছে। তাঁকে ভোগাচ্ছে পিঠের চোট। 

আরও পড়ুন: KKR: 'সবুজ-মেরুন' লখনউয়ের কাছে হেরেই কলকাতার আইপিএল এবারের মতো শেষ!

আরসিবি কীভাবে প্লে-অফে কোয়ালিফাই করতে পারে- ১৩ ম্যাচে ১৪ পয়েন্ট নিয়ে আরসিবি পয়েন্ট টেবলে চারে। একই পয়েন্ট মুম্বই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসরেও। তবে আরসিবি-র নেটরানরেট মুম্বই ও রাজস্থানের থেকে ভালো। মুম্বইয়ের মাইনাসে, আরসিবি-র প্লাসে। বিরাটরা এদিন গুজরাতকে হারাতে পারলেই থ্রু করে যাবে প্লে-অফে। আর কোনও সমীকরণ দেখতে হবে না। তবে হেরে গেলে তাদের আইপিএল এবারের মতো কার্যত শেষ হয়ে যাবে। সন্ধের ম্যাচে মুম্বই জিতে গেলে রোহিতরা চলে যাবেন প্লে-অফে। যদি এদিন আরসিবি-মুম্বই দুই দলই জিতে যায়, তাহলে এই দুই দলের সঙ্গে রাজস্থানের নেটরানরেট মিলিয়ে দেখা হবে, যার বেশি সেই যাবে প্লে-অফে। শেষ চারে সবার আগে গিয়েছে গুজরাত, এরপর চেন্নাই ও লখনউ আসে ধাপে ধাপে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.