IPL 2023: বুমরা-পন্থের বিকল্প বেছে নিল মুম্বই, দিল্লি! দুই মহাতারকার পরিবর্তে কারা?

MI DC announce Jasprit Bumrah Rishabh Pant replacement: জসপ্রীত বুমরা ও ঋষভ পন্থের বিকল্প বেছে নিল মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। ঘরোয়া ক্রিকেটের দুই পরিচিত মুখকেই দলে সুযোগ দিয়েছে দুই ফ্র্যাঞাইজি।   

Updated By: Mar 31, 2023, 07:02 PM IST
IPL 2023: বুমরা-পন্থের বিকল্প বেছে নিল মুম্বই, দিল্লি! দুই মহাতারকার পরিবর্তে কারা?
বুমরা-ঋষভের বিকল্প খুঁজে নিল মুম্বই-দিল্লি

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians) ও দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals) আইপিএল (IPL 2023) সিক্সটিন শুরুর আগেই বিরাট ধাক্কা খেয়েছিল। দুই ফ্র্যাঞ্চাইজিকে তাদের দুই মহাতারকা-জসপ্রীত বুমরা (Jasprit Bumrah) ও ঋষভ পন্থকে (Rishabh Pant) ছাড়াই খেলতে হবে ক্রোড়পতি লিগ। চোটের জন্য জাতীয় দলের দুই সতীর্থ আইপিএলের বাইরে। বুমরাকে ভোগাচ্ছে পিঠের চোট। অন্যদিকে ঋষভ কোনও রকমে ভয়ংকর গাড়ি দুর্ঘটনার হাত থেকে বরাত জোরে প্রাণে বেঁচেছেন। ঋষভের পরিবর্তে দিল্লি দলে নিয়েছে বাংলার উইকেটকিপার-ব্যাটার অভিষেক পোড়েলকে (Abhishek Porel)। অন্যদিকে বুমরার বিকল্প হিসেবে মুম্বই দলে নিয়েছে সন্দীপ ওয়ারিয়রকে ( Sandeep Warrier)।

অভিষেকের ঝুলিতে মাত্র ১৬টি প্রথম শ্রেণি ও ৬টি সীমিত ওভারের ম্যাচ খেলার অভিজ্ঞতা রয়েছে। তবে তাতে কী! চন্দননগরের ছেলে যে, লম্বা রেসের ঘোড়া সেটা বাংলার হয়ে রঞ্জি ট্রফি খেলতে নেমেই বুঝিয়ে দিয়েছিলেন। মারকাটারি ব্যাটিং। সঙ্গে দুরন্ত উইকেটকিপিং। এহেন ২০ বছরের তরুণের দিকে অনেক আগেই নজর রেখেছিলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। আর তাঁর সৌজন্যেই দিল্লি দলে নাম লিখিয়েছেন অভিষেক। ২০ লক্ষ টাকায় দিল্লিতে আসা অভিষেক গতবছর ফেব্রুয়ারিতে বরোদার বিরুদ্ধে প্রথম শ্রেণি অভিষেক করেন। ৩০.২১-এর গড়ে অভিষেকের প্রথম শ্রেণির ক্রিকেটে ৬৯৫ রান রয়েছেন। তাঁর গড় ৩০.২১। হাফ ডজন অর্ধ-সেঞ্চুরিও আছে তাঁর। অন্যদিকে সন্দীপকে ৫০ লক্ষ টাকায় নিয়েছে মুম্বই। যিনি দেশের হয়ে একটি মাত্র টি-২০ ম্যাচ খেলেছেন। ৬৮টি টি-২০ ম্যাচ খেলার অভিজ্ঞতাও রয়েছে তাঁর। নিয়েছেন ৬২টি উইকেট। অতীতে খেলেছেন কেকেআর ও আরসিবি-র হয়ে।

গত রবিবার অর্থাৎ ২৬ মার্চ উইমেন্স প্রিমিয়ার লিগের ফাইনালে মুখোমুখি হিয়েছিল মুম্বই ইন্ডিয়ান্স ও দিল্লি ক্যাপিটালস। বেব্রোর্ন স্টেডিয়ামে সেই মেগা ফাইনালে উপস্থিত ছিলেন টিম ইন্ডিয়ার তারকা জোরে বোলার বুমরা। ইংল্যান্ডের আরের তারকা জোরে বোলার জোফ্রা আর্চারের সঙ্গে তাঁকে একফ্রেমে দেখা গিয়েছিল। অস্ত্রোপচারের পর এই প্রথম জনসমক্ষে এসেছিলেন বুমরা।নিউ জিল্যান্ডের অস্থি ও শল্য চিকিৎসক রোয়ান সাউটন বুমরার অস্ত্রোপচার করেছেন। অতীতে বুমরাকে দ্রুত মাঠে ফেরাতে গিয়ে ভুগেছিল টিম ইন্ডিয়া। এবার আর কোনও ভুলই করবে না বোর্ড। এমনটা বলাই যায়। গত ৩০ ডিসেম্বর ভোর রাতে ঋষভ ভয়ংকর গাড়ি দুর্ঘটনার মুখে পড়েছিলেন । তাঁর পক্ষে আইপিএল খেলা সম্ভব হচ্ছে না। ঘরের মাঠে অনুষ্ঠিত হতে চলা বিশ্বকাপেও তিনি খেলবেন কি না, তা নিয়ে রয়েছে ঘোর সংশয়। দীর্ঘদিন মাঠের বাইরে পন্থ। গতবছর ডিসেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে মীরপুরে শেষবার টেস্ট খেলেছিলেন ঋষভ। এখন তাঁর ফেরে ওঠার লড়াই চলছে। মুখে প্লাস্টিক সার্জারি হয়েছে ঋষভের ধীরে ধীরে পন্থ ফিরে আসছেন সুস্থ জীবনে।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)  

.