KKR vs RCB, IPL 2023: ইডেনে টস বিতর্ক! রেগে মেজাজ হারালেন নাইট অধিনায়ক নীতীশ

নির্ধারিত সময়ে টস করতে নামেন দুই দলের অধিনায়ক। হোম গ্রাউন্ডে ম্যাচ বলে কয়েন ওঠান নীতীশ রানা। কল করেন ফাফ ডু প্লেসি। সাধারণত অধিনায়ক যেই কল করেন সঞ্চালক সেটা জোরে বলে দেন। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: Apr 6, 2023, 11:04 PM IST
KKR vs RCB, IPL 2023: ইডেনে টস বিতর্ক! রেগে মেজাজ হারালেন নাইট অধিনায়ক নীতীশ
টসের সময়ই যাবতীয় বিতর্কের সূত্রপাত। ছবি: টুইটার

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: তিন বছর পর ঘরের মাঠ ইডেন গার্ডেন্সে (Eden Gardens) খেলতে নামল কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। প্রতিপক্ষ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। ঘরের মাঠে প্রথম ম্যাচের শুরুতেই ছন্দপতন। টসে হেড না টেল তা নিয়ে সমস্যা দেখা দিল। যাতে বেশ ক্ষুব্ধ নাইট অধিনায়ক নীতীশ রানা (Nitish Rana)। তবে এই ভুলের কারণ হিসেবে অনেকে সঞ্চালক সঞ্জয় মঞ্জরেকরকে (Sanjay Manjrekar) দায়ী করেছে। 

নির্ধারিত সময়ে টস করতে নামেন দুই দলের অধিনায়ক। হোম গ্রাউন্ডে ম্যাচ বলে কয়েন ওঠান নীতীশ রানা। কল করেন ফাফ ডু প্লেসি। সাধারণত অধিনায়ক যেই কল করেন সঞ্চালক সেটা জোরে বলে দেন। এরপর ম্যাচ রেফারি কয়েন তুলে দেখেন কে জিতেছে ও সিদ্ধান্ত জানান। এখানেই বাধে বিপত্তি। নীতীশ যখন কয়েন তোলেন তখন ম্য়াচ রেফারি শক্তি সিং জানান ফ্যাফ ডু প্লেসিস টেল বলেছেন এবং হেড পড়েছে। তিনি নীতীশ রানার দিকে হাত তুলে দেখান নীতীশ জিতেছেন টসে। সেই সময় ডু প্লেসি বলে ওঠেন তিনি হেড বলেছেন। সঞ্চালক সঞ্জয় মঞ্জরেকর জানান, 'ফাফ হেড বলেছেন।' এরপর ফাফ ডু প্লেসিকে টসে জয়ী ঘোষণা করা হয়।

আরও পড়ুন: 

আরও পড়ুন: 

এই পুরো ঘটনার সময় নীতীশ রানাকে বেশ ক্ষুব্ধ দেখায়। তিনি পুনরায় টসের দাবি জানালে তা অবশ্য মানা হয়নি। টসে জিতে KKR-কে ব্যাট করতে পাঠান ডু প্লেসি। এরপর তিনি টস নিয়ে সমস্যার কথা জানান। বলেন, "আমার উচ্চারণ নিয়ে কিছু সমস্যা হয়েছিল টসের সময়। আমরা বোলিং করব, গতরাতে শিশির পড়েছে। আশা করছি দ্বিতীয় ইনিংসে শিশির পড়বে। সামনে লম্বা রাস্তা। আজ পুরো নতুন একটা ম্যাচ। আশা করছি ভালো পারফর্ম করব।"

ঘোষণা করে টস জিতেছেন ডু’প্লেসি। এবং শুনতে তিনি ভুল করেছিলেন বলেই ভুল বোঝাবুঝির তৈরি হয়েছে। টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন আরসিবি অধিনায়ক। যদিও পুরো ঘটনায় কিছুটা যে মনক্ষুণ্ন হয়েছেন রানা, তা তাঁর অভিব্যক্তি থেকেই স্পষ্ট।

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.