Yashasvi Jaiswal, IPL 2023: যশস্বীর শতরান আটকাতে গিয়ে নেগেটিভ বোলিং! তোপের মুখে নাইটদের স্পিনার

যশস্বী জয়সওয়ালকে নিয়েই হবে ভারতীয় দল। সবার আগে বেছে নেওয়া হবে রাজস্থান রয়্যালসের ওপেনারকে। এমনই ভবিষ্য়দ্বাণী করে দিলেন বিরাট-রোহিতদের প্রাক্তন কোচ রবি শাস্ত্রী।  

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 12, 2023, 05:08 PM IST
Yashasvi Jaiswal, IPL 2023: যশস্বীর শতরান আটকাতে গিয়ে নেগেটিভ বোলিং! তোপের মুখে নাইটদের স্পিনার
সূযশ শর্মার এই কাজকে মানতে পারছে না ক্রিকেট দুনিয়া।

জি ২৪ ঘন্টা ডিজিটাল ব্যুরো: বৃহস্পতিবার ইডেন গার্ডেন্সে (Eden Gardens) ৪১ বল বাকি থাকতেই কলকাতা নাইট রাইডার্সের (Kolkata knight Riders) বিরুদ্ধে ৯ উইকেটে জয়লাভ করেছে রাজস্থান রয়্যালস (Rajasthan Royals)। এই ম্যাচের তারকা অবশ্যই যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal)। মাত্র ৪৭ বলে ৯৮ রানে অপরাজিত থেকে মাঠ ছাড়লেন তিনি। ২১ বছর বয়সি ক্রিকেটার এই ম্যাচে ১২টি বাউন্ডারি এবং পাঁচটি ছক্কা হাঁকিয়েছেন। তবে রাজস্থান জিতলেও নাইটদের স্পিনার সূযশ শর্মাকে (Suyash Sharma) নিয়ে কিন্তু বিতর্ক থামছে না। অবশ্য এই বিতর্কে জড়িয়ে গিয়েছে দলের অধিনায়ক নীতীশ রানার (Nitish Rana) নাম। যশস্বীর শতরান আটকানোর মতো 'আনস্পোর্টিং' কাজের জন্য নাইটদের স্পিনারকে একহাত নিলেন আকাশ চোপড়া (Aakash Chopra)। 

টুইট করে আকাশ চোপড়া লিখেছেন, 'ইচ্ছাকৃতভাবে ওয়াইড বল করাটা কি একেবারেই ভুল নয়? তবে তুমি যে ক্রিকেট খেলো না, সেটা জানতে পেরে আমি খুশি হয়েছি। ইচ্ছাকৃতভাবে ওয়াইড বল কিংবা নো বল করাটা সবসময়ই গুরুতর অপরাধ বলেই গণ্য করা হয়।'এরপর তিনি ফের লিখেছেন,'ধরো, পাকিস্তানের কোনও একজন ক্রিকেটার বিরাট কোহলির শতরান আটকানোর জন্য এমনভাবেই ইচ্ছাকৃত ওয়াইড বল করল! তখন কি সেটা মেনে নিতে পারতে?'

আরও পড়ুন: Nitish Rana, IPL 2023: 'বোলার' নীতীশ রানার জন্যই লজ্জার হার, মেনে নিলেন ভেঙ্কটেশ আইয়ার

আরও পড়ুন: Virat Kohli and Sachin Tendulkar: 'আইডল' সচিনের রেকর্ড ভাঙলে কেমন অনুভূতি হবে? অকপটে জানিয়ে দিলেন বিরাট

একটা সময় বেশ বোঝা যাচ্ছিল যে রাজস্থানের জয় শুধু সময়ের অপেক্ষা। সেই সময় সবাই যশস্বীর শতরানের অপেক্ষায় ছিলেন। ঠিক এমন সময় ১২ ওভারে বোলিং করতে এসেছিলেন সূযশ শর্মা। শুরু থেকেই ইচ্ছাকৃত ওয়াইড বল করে যশস্বীর শতরানটি আটকানোর চেষ্টা করেন। আর এই ঘটনাতেই ক্রিকেট সমর্থকেরা নিন্দার ঝড় তুলতে শুরু করে দিয়েছে। অঙ্কটা এমনই ছিল যে রাজস্থান রয়্যালসের জয়ের জন্য মাত্র ৩ রান দরকার। আর স্ট্রাইকে ছিলেন সঞ্জু স্যামসন। ওই সময় যশস্বী ৯৪ রানে ব্যাট করছিলেন। তাঁকে স্ট্রাইকে দেখার জন্য সকলেই কার্যত মুখিয়ে ছিলেন।

কিন্তু সেই ওভারের শেষ বলটা সূযশ ইচ্ছাকৃতভাবে ওয়াইড ডেলিভারি করার চেষ্টা করেছিলেন সূযশ। কিন্তু, সঞ্জু তাঁকে আটকে দেন। তাঁর পরিকল্পনা ভেস্তে যাওয়ার পর মিস্ট্রি স্পিনার হেসে ফেলেন। তবে তাঁর এই কাজ একেবারেই ভালোভাবে নেয়নি ক্রিকেট পণ্ডিতরা। 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.