Shubman Gill: আইপিএল জয়ের সঙ্গে আরও কোন তিনটি কাজ করতে চান তারকা ওপেনার?

কোয়ালিফায়ার টু-তে শুভমনের ৬০ বলে ১২৯ রানের সৌজন্যে মুম্বইকে, ৬২ রানে হারিয়ে আইপিএল-এর ফাইনালে উঠেছে গুজরাত। শতরানের হ্যাটট্রিক গড়ে আইপিএল ইতিহাসে চতুর্থ ও দ্বিতীয় ভারতীয় হিসেবেও নজির গড়েছেন শুভমন। ২০৬ সালের আইপিএল-এ ১৬ ম্যাচে ৯৭৩ রান করেছিলেন বিরাট কোহলি। সেই মরসুমে 'কিং কোহলি'-র ব্যাট থেকে এসেছিল চারটি শতরান। এবং সাতটি অর্ধ শতরান। 

Edited By: সব্যসাচী বাগচী | Updated By: May 29, 2023, 08:34 PM IST
Shubman Gill: আইপিএল জয়ের সঙ্গে আরও কোন তিনটি কাজ করতে চান তারকা ওপেনার?
এবারের আইপিএল-এ বাইশ গজে দাপট দেখিয়েছেন শুভমন গিল। ফাইল চিত্র

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: বিপক্ষে যে বোলারই থাকুন, শুভমন গিল (Shubman Gill) থামতেই চাইছেন না। এবারের আইপিএল-এ (IPL 2023) সানরাইজার্স হায়দরাবাদ (৫৮ বলে ১০১) ও রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে (৫২ বলে ১০৪) শতরান করেছিলেন। লিগ পর্বের শেষ দু’টি ম্যাচে তিন অঙ্কে পৌঁছেছিলেন তিনি। প্লে-অফের প্রথম কোয়ালিফায়ারে না পারলেও দ্বিতীয় কোয়ালিফায়ারে আবার ব্যাটে ফের ঝড় তুলে দিয়েছিলেন গুজরাত টাইটান্সের (Gujarat Titans) এই ওপেনার। মুম্বই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ৬০ বলে ১২৯ রানে থেমেছিলেন। মেরেছিলেন ৭টি চার ও ১০টি ছক্কা। স্ট্রাইক রেট ২১৫.০০। তবে ফাইনালে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) বিরুদ্ধে শুরুটা দারুণভাবে করলেও, বড় রান গড়তে পারলেন না। যদিও ১৭ ম্যাচের ১৭ ইনিংসে ৮৯০ রান করে শিখরে চলে গিয়ে কমলা টুপির মালিক হয়েছেন শুভমন। সর্বোচ্চ ১২৯ রান। যদিও টিম ইন্ডিয়ার (Team India) তরুণ ওপেনারের মতে তাঁর কাজ এখনও শেষ হয়নি। 

শুভমন বলেন, "আইপিএল শেষ হওয়ার পর বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ রয়েছে। তারপর আছে এশিয়া কাপ। সেটা শেষ হওয়ার পরেই আবার একদিনের বিশ্বকাপ। তাই সময়ই আমার চিন্তা ভাবনা চলতে থাকে। সব সময় ইতিবাচক ভাবে ভাবতে চাই। সামনের দিকে তাকিয়ে এগিয়ে যাওয়ার কথা ভাবি। মনে রাখি, কাজ এখনও বাকি রয়েছে।" গুজরাতকে আইপিএল চ্যাম্পিয়ন করার পরেও তাঁর আরও তিনটি গুরুত্বপূর্ণ কাজ রয়েছে। দেশের হয়ে তিনটি গুরুত্বপূর্ণ প্রতিযোগিতাতেও ভাল পারফর্ম করতে চান তিনি। 

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL Final 2023: বৃষ্টি বাধ সাধলেও ধোনি ম্যানিয়ায় আচ্ছন্ন ভক্তরা স্টেশনেই রাত কাটালেন! ভাইরাল হল ভিডিয়ো

আরও পড়ুন: Mahendra Singh Dhoni, IPL 2023: মেগা ফাইনালের আগেই অবসরের ঘোষণা করলেন ধোনির দলের তারকা! কে তিনি?

এক সর্বভারতীয় সংবাদমাধ্যমে দেওয়া সাক্ষাৎকারে ভারতের প্রাক্তন বোলার অতুল ওয়াসন দাবি করেন, তাঁর মনে হচ্ছে শুভমন মহেন্দ্র সিং ধোনি-বিরাট কোহলি-রোহিত শর্মার মতো ত্রিদেবকে গিলে নেবে। ও যেভাবে ব্যাট করছে, তা অসাধারণ। ও পরের মাহি হয়ে উঠছে। সেটা শুনে শুভমন যোগ করেছেন, "এভাবে মানুষ তুলনা করতে গেলে ভালো লাগে। কিন্তু আমি নিজে এ ভাবে বিষয়টাকে দেখি না। সচিন স্যর, বিরাট ভাই এবং রোহিত শর্মার মতো ক্রিকেটাররা প্রজন্মের পর প্রজন্মকে অনুপ্রাণিত করে চলেছে। ওদের প্রভাব মারাত্মক।" 

চলতি আইপিএল-এ শুভমনের ছন্দ নিয়ে অনেক আলোচনা চলছে। সচিন তেন্ডুলকর নিজে শুভমনের প্রশংসা করেছিলেন। সেটা শুনে শুভমনের ব্যাখ্যা, "যদি আমরা ১৯৮৩-তে বিশ্বকাপ না জিততাম তা হলে কী হত। যদি সচিন তেন্ডুলকর না থাকত তা হলে কি আমরা ২০১১ বিশ্বকাপ জিততে পারতাম? সচিন স্যর না থাকলে অন্য কাউকে দেখে আমি এতটা অনুপ্রাণিত হতে পারতাম। হয়তো। আবার না-ও হতে পারে। ওরা এক-একজন যোগ্য পূর্বসূরী। ওদের সঙ্গে তুলনা করার কোনও অর্থই নেই।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.