Churni Ganguly: 'এখনও তার ক্ষমা চাওয়ার অপেক্ষায়', শৈশবে যৌনলালসার শিকার, নীরবতা ভাঙলেন চূর্ণী...

#MeToo: ‘মিটু’ বিতর্ককে উস্কে সোশ্যাল মিডিয়ায় চাঞ্চল্যকর পোস্ট অভিনেত্রীর। মাত্র ১২ বছর বয়সে যৌন হয়রানির শিকার হয়েছেন তিনি। অভিনেত্রী লেখেন,'আমি এখনও তার ক্ষমা চাওয়ার অপেক্ষায় রয়েছি। একমাত্র এটাই তিনি করতে পারেন: ক্ষমা চান ট্রমার জন্য, সারাজীবনের দাগ যা আমাকে সহ্য করতে হয়েছিল তার জন্য। 

Updated By: Apr 26, 2024, 09:29 PM IST
Churni Ganguly: 'এখনও তার ক্ষমা চাওয়ার অপেক্ষায়', শৈশবে যৌনলালসার শিকার, নীরবতা ভাঙলেন চূর্ণী...

জি ২৪ ঘণ্টা ডিজিটাল ব্যুরো: শান্ত, ধীর স্থির, নরম প্রকৃতির মানুষ চূর্ণী গঙ্গোপাধ্যায়কে ভালোবাসেন তাঁর দর্শক থেকে শুরু করে গোটা ইন্ডাস্ট্রিই। প্রায়শই নানা বিষয়ে কথা বলেন অভিনেত্রী।তবে এবার ‘মিটু’ বিতর্ককে উস্কে সোশ্যাল মিডিয়ায় চাঞ্চল্যকর পোস্ট অভিনেত্রীর। মাত্র ১২ বছর বয়সে যৌন হয়রানির শিকার হয়েছেন তিনি। সাম্প্রতি সময়ে থিয়েটারে মেয়েদের যৌন হয়রানির প্রতিবাদ হিসাবে সেই ঘটনাই তুলে ধরলেন জনসমক্ষে।

আরও পড়ুন- Rachna on Kanchan-Kalyan Conflict: 'কাঞ্চন-কল্যাণদা, দুজনের কাউকেই সমর্থন করি না' সাফ জবাব রচনার...

শুক্রবার চূর্ণী লেখেন, 'আজ আমি প্রায় ৬ বছর আগের একটি খুব ব্যক্তিগত ইনস্টাগ্রাম পোস্টের কথা মনে করছি। এতে লেখা ছিল, আমি হয়তো তরুণ ছিলাম, কিন্তু ভুলে যাইনি। #MeToo আমার কাছ থেকে একটি দীর্ঘ প্রতীক্ষিত কান্না, শিশু শ্লীলতাহানির একজন নীরব শিকার আমি। যে তার বেড়ে ওঠার বছরগুলোতে চুপ করে ছিল, কারণ সে বলতে পারেনি। অপরাধীকে শাস্তি দেওয়া হয়নি। আমি আজ বিশ্বাস করতে চাই যে সে তার কর্মফল পাবে একদিন'।

অভিনেত্রী লেখেন,'আমি এখনও তার ক্ষমা চাওয়ার অপেক্ষায় রয়েছি। একমাত্র এটাই তিনি করতে পারেন: ক্ষমা চান ট্রমার জন্য, সারাজীবনের দাগ যা আমাকে সহ্য করতে হয়েছিল তার জন্য। তিনি সম্ভবত এই চিন্তায় স্বচ্ছন্দ যে আমি তার নাম নিতে পারব না। এবং ঠিক এই কারণেই মাত্র ১২ বছর বয়সীর সুযোগ নিয়েছিল সে, যে এখনও নিজেকে হারিয়ে ফেলে এবং এখনও বিশ্বকে তার কথা জানাতে পারেনি।'

সেই ভয়ানক স্মৃতি নিয়ে চূর্ণী লেখেন, 'আমার মনে আছে, আমি বিভ্রান্ত হয়ে পড়েছিলাম এবং কাউকে বিশ্বাস করতে পারতাম না। আমার মনে আছে, গলা শুকিয়ে যেত। শুকনো গলা এবং প্রবলভাবে স্পন্দিত হৃদয় নিয়ে আমি যখন পারতাম তখন ঘর থেকে তাড়াতাড়ি বেরিয়ে যেতাম, কারোর কাছে যাওয়ার মতো কেউ ছিল না। আমি ভেঙে পড়েছিলাম এবং হতবাক হয়ে গিয়েছিলাম কারণ আমি আমার ছোট্ট মন দিয়ে তাকে বিশ্বাস করতাম'।

থিয়েটারে মেয়েদের সুরক্ষা নিশ্চিত করতে বেনী বসু একটি আবেদন করেন। সেই প্রসঙ্গে চূর্ণী লেখেন, 'বেনী বসুর আবেদনটি দেখতে পেলাম। আমি স্বাক্ষর করতে চেয়েছিলাম, কিন্তু পারলাম না, কারণ দেরি হয়ে গেছে। সুতরাং আজকের এই পোস্টটি আমার স্বাক্ষর হিসাবে গ্রহণ করুন। শুধু থিয়েটারে নিরাপদ স্থানের জন্য নয়, বরং সমাজে, প্রতিটি বাড়িতে, প্রতিটি ঘরে মেয়েদের নিরাপত্তার জন্য। সম্ভব হলে আপনার গল্পটি শেয়ার করুন। একমাত্র এটাই এই ধরনের গুরুতর অসদাচরণ রোধ করতে পারে। এটি নিরাময়ের দিকেও প্রথম পদক্ষেপ। আজ, আমি এটা শেয়ার করে সুস্থ বোধ করছি। আমার কথা শোনার জন্য ধন্যবাদ'।

আরও পড়ুন- Actor Fighting with Cancer: কেউ খোঁজ রাখেনি! ক্যানসারে শয্যাশায়ী 'ভূতের ভবিষ্যৎ'-এর আত্মারাম

চূর্ণী লেখেন যে তিনি ওই ট্রমা থেকে বের হয়ে আসার সময়েই তিনি সেই ব্যক্তির ক্ষমা চাওয়ার জন্য অপেক্ষা করবেন। যদি কখনও আসে। কারণ তিনি মনে করেন ওই ব্যক্তির যৌন বিকৃত প্রকৃতি পরিবর্তিত হয়েছে। চূর্ণী লেখেন, 'তার অঙ্গভঙ্গি, তার অ্যাটিটিউড এখনও আমাকে কাঁদতে বাধ্য করে। আশা করি এই পোস্টটি কোনওভাবে তার কাছে পৌঁছে যাবে। তখন সে জানতে পারবে যে আমি হয়তো ছোট ছিলাম, কিন্তু আমি ভুলে যাইনি'।

 

(দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির টাটকা খবর, আপডেট এবং ভিডিয়ো পেতে ডাউনলোড-লাইক-ফলো-সাবস্ক্রাইব করুন আমাদের AppFacebookWhatsapp ChannelX (Twitter)YoutubeInstagram পেজ-চ্যানেল)

.