IPL Spot-fixing: IPL Spot-fixing কাণ্ড নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করে কী বললেন Sreesanth?

অবশেষে এল শ্রীসন্থের স্বীকারোক্তি। 

Updated By: Sep 28, 2021, 06:43 PM IST
IPL Spot-fixing: IPL Spot-fixing কাণ্ড নিয়ে চাঞ্চল্যকর মন্তব্য করে কী বললেন Sreesanth?
কালো অধ্যায় পেরিয়ে ফিরে আসার জন্য পরিবারকে ধন্যবাদ জানালেন শ্রীসন্থ। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: ২০১৩ সালের আইপিএল-এর কুখ্যাত স্পট ফিক্সিং (IPL Spot-fixing) কাণ্ড থেকে বিসিসিআই (BCCI) তাঁকে মুক্তি দিয়েছিল। ফলে গত মরসুমে কেরলের হয়ে ঘরোয়া ক্রিকেট খেলতে শুরু করেছেন শ্রীসন্থ (Sreesanth)। তবে আট বছর আগের কালো অতীত থেকে এখনও পুরো রেহাই পাননি এক সময়ের টিম ইন্ডিয়ার এই জোরে বোলার। সেই ক্ষত এখনও দগদগে। যেখানে যান সেখানেই রাজস্থান রয়্যালসে (Rajasthan Royals) থাকার সময় তাঁর সেই অন্ধকার দিনগুলো নিয়ে গুঞ্জন শুরু হয়। তাই শেষ পর্যন্ত মুখ খুলতে বাধ্য হলেন তিনি। 

শ্রীসন্থের চাঞ্চল্যকর মন্তব্য, "২০১৩ সালে আইপিএল-এর পর ইরানি ট্রফি খেলার কথা ছিল। সেই সিরিজ নিয়ে চিন্তাভাবনা করছিলাম। কারণ সেই ম্যাচে ভাল পারফরম্যান্স করলেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে সিরিজ খেলার সুযোগ চলে আসত। জাতীয় দলের হয়ে খেলাই ছিল আমার মূল লক্ষ্য। তাই যে বা যারা আমার বিরুদ্ধে ১০ লাখ টাকা নেওয়ার অভিযোগ করেছে তারা মূর্খ ছাড়া আর কিছুই নয়। ১০ লাখ টাকার অঙ্ককে আমি ছোট করছি না। তবে এটাও ঠিক যে আমি ১০ লক্ষ টাকার বিনিময়ে নিজের ক্রিকেট কেরিয়ার ক্ষতি করার মতো বোকা মানুষ নই। তাছাড়া সেই সময় আমার দৈনিক রোজগার দুই লাখ টাকা ছিল। তাহলে আমি ১০ লাখ টাকার বিনিময়ে নিজের ও পরিবারের সম্মান মাটিতে কেন মেশাতে যাব!" 

আরও পড়ুন: '83,' Yaspal Sharma: Ranveer Singh-এর '83' নিয়ে উন্মাদনা থাকলেও, যশকে নিয়ে আবেগতাড়িত 'Kapils Devils'

২০১৫ সালে শ্রীসন্থ, অজিত চান্ডিলা এবং অঙ্কিত চহ্বানকে স্পট ফিক্সিং মামলা থেকে মুক্ত করে দিয়েছিল দিল্লি আদালত। আদালতের রায় তাঁদের পক্ষে গেলেও বিসিসিআই কিন্তু শ্রীসন্থকে আজীবন নির্বাসিত করার সিদ্ধান্তে অনড় ছিল। কিন্তু বোর্ডের সেই সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে বোর্ডের বিরুদ্ধে মামলা করেছিলেন তিনি। এর পরই কেরল হাইকোর্ট শাস্তির মেয়াদ কমিয়ে সাত বছর করার নির্দেশ দেয়। ফলে শেষ পর্যন্ত দীর্ঘ সাত বছর পর ২০২০ সালের ১৩ সেপ্টেম্বর শ্রীসন্থের মাঠে ফেরার প্রতি নিষেধাজ্ঞা তুলে নেয় ভারতীয় ক্রিকেট বোর্ড। 

মাঠে ফিরলেও তাঁর পক্ষে ভারতীয় দলে ফেরা সম্ভব নয়। সেটা বুঝে গিয়েছেন শ্রীসন্থ। স্পট ফিক্সিংয়ের মতো গুরুতর অভিযোগ থেকে মুক্ত হলেও তাঁকে আইপিএল-এর কোনও ফ্রাঞ্চাইজি নিতে আগ্রহী নয়। তবে এত অপমানের পরেও নিজের ভাল থাকার জন্য খেলতে চাইছেন তিনি। তাই ফিরে আসার জন্য পরিবারকে ধন্যবাদ জানালেন এই ডানহাতি বোলার। 

শ্রীসন্থ বলেন, "ফিরে আসার জন্য আমি পরিবারকেই ধন্যবাদ জানাব। ওই কঠিন সময় অনেক লাঞ্ছনা ও অপমান সহ্য করেও বাবা, মা, দুই দিদি ও স্ত্রী ভুবনেশ্বরী কুমারী সবসময় আমার সঙ্গে ছিল। ওদের মনের জোরের জন্যই ফের হাতে বল তুলে নিতে পারলাম।" 

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.