Virat Kohli-Dewald Brevis: যাঁর বলে উইকেট দিয়েছেন, ম্যাচের পর তাঁকেই দিলেন বাহবা! এটাই কোহলি

বিরাট কোহলি (Virat Kohli) পরিচয় দিলেন তাঁর মহানুভবতার

Updated By: Apr 10, 2022, 10:10 PM IST
Virat Kohli-Dewald Brevis: যাঁর বলে উইকেট দিয়েছেন, ম্যাচের পর তাঁকেই দিলেন বাহবা! এটাই কোহলি
বিতর্কিত আউটের সেই মুহূর্ত

নিজস্ব প্রতিবেদন: মুম্বই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians) সাত উইকেটে হারিয়ে গত শনিবার দুরন্ত জয় পেয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore)। তবে পুণের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে আরসিবি-র জয়ের রাতেও তাদের অস্বস্তির কারণ হয়েছে দলের মহাতারকা ও প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলির (Virat Kohli) বিতর্কিত এলবিডব্লিউ আউট। 

কোহলি করেন ৩৬ বলে ঝকঝকে ৪৮। মাত্র দুই রানের জন্য চলতি মরশুমের প্রথম হাফ-সেঞ্চুরি হাতছাড়া হয় বিরাটের। বিরাট চেয়েছিলেন জিতিয়েই মাঠ ছাড়তে। কিন্তু ডিওয়াল্ড ব্রেভিস (Dewald Brevis) ওরফে 'বেবি এবি' (Baby AB) বিরাটকে এলবিডব্লিউ করে দেন! ম্যাচে ১৯তম ওভারে বল করতে আসেন ব্রেভিস। আর প্রথম বলেই তিনি বাজিমাত করেন। ব্রেভিসের এলবিডব্লিউ আবেদনে সঙ্গে সঙ্গে সাড়া দিয়ে মাঠের আম্পায়ার বীরেন্দর শর্মা আউটের সিদ্ধান্ত জানিয়ে দেন। সঙ্গে সঙ্গে আম্পায়ারের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ জানিয়ে রিভিউও নেন বিরাট। যদিও বিরাট 'জীবন' পাননি। তৃতীয় আম্পায়ার জানিয়ে দেন যে বিরাট আউট। 

এই সিদ্ধান্ত মেনে নিতে না পেরে বিরাট  রাগে মাটিতে আছাড় মারেন ব্যাট। ব্যাট এবং প্যাডে এক সঙ্গে বল লাগলে তা স্পষ্ট নটআউট। এমসিসি-র ক্রিকেট রুলবুকে যা স্পষ্ট লেখা আছে। সেটাই ঘটে বিরাটের সঙ্গে। যদিও ম্যাচের পর বিরাট ভুলে যান সব। ব্রেভিসের সঙ্গে দেখা হতেই হাসি মুখে তাঁকে শুভেচ্ছা জানান। মজা করে কোহলি বলেন, "ইয়ং ম্যান, ভাল খেলেছে। প্রথম সাক্ষাতে প্রথম বলেই আমাকে আউট করলে। কেমন লাগছে? উপভোগ করছো তো?" ব্রেভিস উত্তরে হাসি মুখে বলেন, "হ্যাঁ খুব ভাল অভিজ্ঞতা"। সেই ভিডিও শেয়ার করেছে মুম্বই।

চলতি বছর অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে (U19 World Cup) কোয়ার্টার ফাইনালে ইংল্যান্ডের কাছে হেরে টুর্নামেন্ট থেকে ছিটকে গিয়েছিল দক্ষিণ আফ্রিকা, কিন্তু ব্রেভিসে মজে ছিল ক্রিকেট বিশ্ব। তাঁর নেপথ্য়ে রয়েছে একাধিক কারণ। অসাধারণ ব্যাটিং প্রতিভার পরিচয় দিয়েছেন বছর আঠারোর ক্রিকেটার। হন টুর্নামেন্টের সর্বোচ্চ রানশিকারি। করেন ৫০৬ রান। জোড়া সেঞ্চুরি ও তিনটি ফিফটি প্লাস ইনিংস খেলেন তিনি। দুই) ব্রেভিসের ব্যাটিং দেখলে মনে হবে ঠিক যেন প্রোটিয়া কিংবদন্তি এবি ডিভিলিয়ার্স (AB de Villiers) ব্যাট শাসন করছেন মাঠে। সেই জন্যই তিনি 'বেবি এবি' নামে পরিচিত হয়েছে আন্তর্জাতিক ক্রিকেটে। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপে সিরিজের সেরা হওয়া ব্রেভিসকে ৩ কোটি টাকায় দলে নেয় মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians)। ব্রেভিস জানিয়েছেন যে, তিনি ডিভিলিয়ার্স ও বিরাটের অন্ধভক্ত। 

আরও পড়ুন: Imran Khan গদি হারিয়েছেন, পদত্যাগের কথা ভাবছেন পিসিবি চেয়ারম্যান Ramiz Raja!

আরও পড়ুনAjinyka Rahane: একবার নয়, পরপর তিনবার 'জীবন' পেলেন রাহানে! এমনটাও ঘটল

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.