IPL 2022, SRH vs PBKS: Umran-এর আগুনে বলে, Markram, Pooran-এর ব্যাটে Punjab-কে সাত উইকেটে হারাল Sunrisers Hyderabad

পঞ্জাবের ইনিংসকে একাই টানলেন সেই লিভিংস্টোন। প্রথম বল থেকেই বড় শট খেলা শুরু করেন তিনি। মাত্র ৩৩ বলে ৬০ রান করেন তিনি।

Updated By: Apr 17, 2022, 07:55 PM IST
IPL 2022, SRH vs PBKS: Umran-এর আগুনে বলে, Markram, Pooran-এর ব্যাটে Punjab-কে সাত উইকেটে হারাল Sunrisers Hyderabad
এডেন মার্করাম ও নিকোলাস পুরানের অপরাজিত জুটি তফাৎ গড়ে দিল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এ (IPL 2022) লাগাতার চার ম্যাচে জয়। রবিবার টিম গেমের উপর ভর করে পঞ্জাব কিংসকে (Punjab Kings) সাত উইকেটে হারিয়ে দিল সানরাইজার্স হায়দরবাদ (Sunrisers Hyderabad)। প্রথমে দাপটের সঙ্গে বোলিং করলেন দুই জোরে বোলার ভুবনেশ্বর কুমার (Bhuvneshwar Kumar) ও উমরান মালিক (Umran Malik)। পরে রান তাড়া করতে নেমে এডেন মার্করাম (Aiden Markram) ও নিকোলাস পুরান (Nicholas Pooran)। ফলে বিপক্ষকে হারিয়ে ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে এই মুহূর্তে লিগ টেবিলের চারে উঠে এল কেন উইলিয়ামসনের (Kane Williamson) দল। 

চোটের জন্য এই ম্যাচে মাঠে নামতে পারলেন না ময়ঙ্ক আগরওয়াল। শিখর ধাওয়ান যে অধিনায়ক হিসেবে পরীক্ষিত নন সেটা ফের বোঝা গেল। 'অরাঞ্জ আর্মি'র দুই পেসার পঞ্জাবের ব্যাটিংকে শেষ করে দিলেন। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে যেখানে শেষ করেছিলেন, ঠিক সেখান থেকেই রবিবার শুরুটাও করলেন উমরান মালিক (Umran Malik)। 'শ্রীনগর এক্সপ্রেস'-এর (Srinagar Express) আগুনে পেসের দাপটে ১৫১ রানে গুটিয়ে গেল পঞ্জাব। ২৮ রানে ৪ উইকেট নেওয়ার পাশাপাশি শেষ ওভারে মেডেন দিয়ে ফের ক্রিকেট পন্ডিতদের সমীহ আদায় করে নিলেন জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) এই তরুণ জোরে বোলার। এরমধ্যে ২০তম ওভারে তিন উইকেট নিলেন উমরান। 

Umran

অন্যদিকে আইপিএল-এর (IPL) ইতিহাসে পাওয়ার-প্লে'এর মধ্যে সর্বাধিক উইকেট নেওয়ার নজির গড়ে ফেললেন ভুবি। ধাওয়ানকে শুরুতেই আউট করে এই রেকর্ড গড়লেন ভুবি। এই মুহূর্তে পাওয়ার-প্লে'তে সর্বাধিক ৫৩ উইকেট নিয়ে হায়দরাবাদের এই জোরে বোলার পিছনে ফেলে দিলেন জাহির খান (Zaheer Khan) ও সন্দীপ শর্মাকে (Sandeep Sharma)। এরপর তিনি শাহরুখ খান ও  ভয়ঙ্কর হয়ে ওঠা লিয়াম লিভিংস্টোনকেও ফিরিয়ে দেন তিনি। ভুবি ২২ রানে ৩ উইকেট নিলেন টিম ইন্ডিয়ার এই অভিজ্ঞ পেসার। 

ফলে পঞ্জাবের ইনিংসকে একাই টানলেন সেই লিভিংস্টোন। প্রথম বল থেকেই বড় শট খেলা শুরু করেন তিনি। মাত্র ৩৩ বলে ৬০ রান করেন তিনি। ২৬ বলে অর্ধশতরান করেন লিভিংস্টোন। একটা সময় দেখে মনে হচ্ছিল ১৭০-১৮০ রান হবে। কিন্তু শেষ চার ওভারে খেলার রাশ নিজেদের দিকে নিয়ে এল হায়দরাবাদ। ভুবি ও উমরানকে যোগ্য সঙ্গত দিলেন মার্কো জানসেন, টি নটরাজন। 

Liam

জবাব ব্যাট করতে নেমে শুরুটা ভাল হয়নি হায়দরাবাদেরও। উইলিমায়সন রান পাননি। তবে অভিশেক শর্মার সঙ্গে জুটি বাঁধেন হায়দরাবাদের আগের ম্যাচের হিরো রাহুল ত্রিপাঠী। বেশ আক্রমণাত্মক দেখাচ্ছিল দু’জনকে। 

তবে পঞ্জাবকে ফের খেলায় ফেরান রাহুল চাহার। ৩৪ রানের মাথায় ত্রিপাঠী ও ৩১ রানের মাথায় অভিষেককে আউট করেন তিনি। তার পরে জুটি বাঁধেন নিকোলাস পুরান ও এডেন মার্করাম। ফলে শেষ পর্যন্ত ৭ বল বাকি থাকতে ম্যাচ জিতে যায় হায়দরাবাদ। পুরান ৩৫ ও মার্করাম ৪১ রান করে অপরাজিত থাকেন। 

আরও পড়ুন: Bhuvneshwar Kumar, IPL 2022: Zaheer Khan-এর কোন রেকর্ড ভাঙলেন ভুবি? জানতে পড়ুন

আরও পড়ুন: Umran Malik, IPL 2022: ২০তম ওভারে মেডেন, চার উইকেট নিয়ে কী বললেন 'শ্রীনগর এক্সপ্রেস'?

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

 

.