IPL 2022: আইপিএলের প্রথম সপ্তাহে দেখা যাবে না এই ২৬ জন বিদেশি ক্রিকেটারকে!

এক-দু'জন নয়, ২৬ জন বিদেশি ক্রিকেটারকে আইপিএলের প্রথম সপ্তাহে পাবেন না ফ্র্যাঞ্চাইজিরা!

Updated By: Mar 14, 2022, 04:22 PM IST
IPL 2022: আইপিএলের প্রথম সপ্তাহে দেখা যাবে না এই ২৬ জন বিদেশি ক্রিকেটারকে!
গত আইপিএলে আগুনে ফর্মে ছিলেন গ্লেন ম্যাক্সওয়েল

নিজস্ব প্রতিবেদন: হাতে আর ঠিক ১২ দিন। তারপরেই শুরু পনেরো তম আইপিএল (The Indian Premier League, IPL 2022)। আগামী ২৬ মার্চ এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) মুখোমুখি কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)।  কিন্তু আইপিএলের প্রথম সপ্তাহে কমপক্ষে ২৬ জন বিদেশি ক্রিকেটারকে দেখা যাবে না। 

ব্যক্তিগত কারণ ও জাতীয় দলের সঙ্গে দায়বদ্ধতার জন্য অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell), ও ডেভিড ওয়ার্নার (David Warner), দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা (Kagiso Rabada) ও কুইন্টন ডি ককের (Quinton de Kock) মতো তারকা ক্রিকেটারদের পাবে না তাঁদের ফ্র্যাঞ্চাইজি। এই মুহর্তে আন্তর্জাতিক ক্রিকেট সূচির দিকে তাকালে দেখা যাবে যে, ওয়েস্টইন্ডিজ টেস্ট খেলছে ইংল্যান্ডের সঙ্গে। আগামী ২৮ মার্চ সিরিজ শেষ। অন্য়দিকে পাকিস্তান খেলছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। তিন ফর্ম্যাটের পূর্ণাঙ্গ সিরিজ শেষ হবে ৫ এপ্রিল। অন্যদিকে দক্ষিণ আফ্রিকা খেলছে বাংলাদেশের সঙ্গে। তিনটি ওয়ানডে ও জোড়া টেস্ট খেলবে দুই দেশ। সিরিজ শেষ হবে ১২ এপ্রিল।

আইপিএলের প্রথম সপ্তাহে যে ২৬ জন বিদেশি ক্রিকেটারকে পাওয়া যাবে না:

ডোয়েন প্রিটোরিয়াস (Dwaine Pretorius), জোর্ফা আর্চার (Jofra Archer), প্যাট কামিন্স (Pat Cummins), অ্যারন ফিঞ্চ (Aaron Finch), রাসি ভ্যান ডার ডুসেন (Rassie van der Dussen), মার্কো জানসেন (Marco Jansen), সিন অ্যাবট (Sean Abbott), আইদেন মারক্রম (Aiden Markram), ডেভিড ওয়ার্নার (David Warner), মিচেল মার্শ (Mitchell Marsh), অ্যানরিচ নোকিয়া (Anrich Nortje), মুস্তাফিজুর রহমান (Mustafizur Rahman), লুঙ্গি নিদি (Lungi Ngidi), জেসন বেহেরেনডর্ফ (Jason Behrendorff), গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell), জোশ হ্যাজেলউড (Josh Hazlewood), জনি বেয়ারস্টো (Jonny Bairstow), কাগিসো রাবাদা (Kagiso Rabada), ন্যাথান এলিস (Nathan Ellis), মার্কাস স্টোইনিস (Marcus Stoinis), জেসন হোল্ডার (Jason Holder),  কাইল মায়ার্স (Kyle Mayers), মার্ক উড (Mark Wood), কুইন্টন ডি কক (Quinton de Kock), ডেভিড মিলার (David Miller) ও আলজারি জোসেফ (Alzarri Joseph)

আরও পড়ুন: Ravindra Jadeja: এক নম্বর টেস্ট অলরাউন্ডারের ক্রিকেটে মোহিত কিংবদন্তি কপিল

আরও পড়ুনWasim Akram: এই কারণে ক্ষোভে ফুঁসছেন আক্রম! একহাত নিলেন পিসিবি প্রধানকে

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 
 

.