IPL 2022 Eliminator, RCB vs LSG: KL Rahul-কে কাঠগড়ায় দাঁড় করালেন Ravi Shastri, Sanjay Manjrekar

প্রথমে দীনেশ কার্তিকের (Dinesh Karthik) সহজ ক্যাচ ফস্কেছেন তিনি। এরপর ৭৯ রান করলেও কে এল রাহুলের (KL Rahul) স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলছেন ভারতীয় দলের (Team India) প্রাক্তন কোচ রবি শাস্ত্রী (Ravi Shastri)।  

Updated By: May 26, 2022, 04:24 PM IST
IPL 2022 Eliminator, RCB vs LSG: KL Rahul-কে কাঠগড়ায় দাঁড় করালেন Ravi Shastri, Sanjay Manjrekar
অর্ধ শতরান করলেও দলকে জেতাতে ব্যর্থ কে এল রাহুল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: চলতি আইপিএল-এ (IPL 2022) তাঁর ব্যাটে রানের ফোয়ারা ছুটেছে। ১৫ ম্যাচে ৬১৬ রান। গড় ৫১.৩৩। স্ট্রাইক রেট ১৩৫.৩৮। সঙ্গে রয়েছে ২টি শতরান ও ৪টি অর্ধ শতরান। তবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangalore) বিরুদ্ধে

এহেন কে এল রাহুলের (KL Rahul) ধীরগতির ব্যাটিং, খারাপ ফিল্ডিং এবং অধিনায়কত্ব একেবারেই মেনে নিতে পারছেন না রবি শাস্ত্রী (Ravi Shastri) ও সঞ্জয় মঞ্জরেকর (Sanjay Manjrekar)।

রবি শাস্ত্রী বলেছেন, “সেই সময় আরও একটু গতিতে রান তোলা উচিৎ ছিল। ৯ থেকে ১৪ ওভারে অনেকেই ধরে খেলে। কিন্তু কোনও একজন বোলারকে টার্গেট করা উচিৎ ছিল। রাহুল এবং দীপক হুডা যখন খেলছিল, সেই সময় রাহুলের আরও আগ্রাসী ব্যাটিং করা দরকার ছিল। মাঝের ওভারগুলিতে রান তুলতে পারলেই আরসিবিকে চাপে ফেলা যেত।“

সঞ্জয় মঞ্জরেকর আরও একধাপ এগিয়ে যোগ করেছেন, “কে এল রাহুল নিজের ছন্দে ব্যাট খেললে বিপক্ষকে হেলায় উড়িয়ে দিতে পারে। কিন্তু সমস্যা হল বড় রান তাড়া করতে নামলে ও শেষ পর্যন্ত ক্রিজে টিকে থেকে ম্যাচ জেতার চেষ্টা করে। কিন্তু সবসময় এই ছক কিন্তু কাজে লাগে না। এই ম্যাচে ও শুরু থেকেই আগ্রাসী মেজাজে ব্যাট করলে আরসিবি জিততে পারত না।“

প্রথমে দীনেশ কার্তিকের (Dinesh Karthik) সহজ ক্যাচ ফস্কেছেন তিনি। এরপর ৭৯ রান করলেও তাঁর স্ট্রাইক রেট নিয়ে প্রশ্ন তুলছেন ভারতীয় দলের (Team India) প্রাক্তন কোচ রবি শাস্ত্রী। ম্যাচ শেষে লখনউ সুপার জায়ান্টের (Lucknow Super Giants) মেন্টর গৌতম গম্ভীরের (Gautam Gambhir) একটি ছবিও ভাইরাল হয়েছে। সেই ছবিটি সম্পর্কে নেটিজেনরা বলছেন, সম্ভবত গম্ভীরের কাছে ধমক খাচ্ছেন অধিনায়ক রাহুল।

 

প্রথমে ব্যাট করে ২০৭ রান তোলে আরসিবি (RCB)। মাত্র ৫৪ বলে অপরাজিত ১১২ রানের ইনিংস খেলেন রজত পতিদার (Rajat Patidar)। তিনবার তাঁর ক্যাচ ছাড়েন লখনউ ফিল্ডাররা। পাতিদারের সহজ ক্যাচ ফস্কান রাহুলও। চলতি আইপিএলে বিধ্বংসী ফর্মে থাকা দীনেশ কার্তিকের ক্যাচ প্রায় ধরেও হাতছাড়া করেন রাহুল। সেই সময়ে মাত্র ২ রানে থাকা কার্তিক ইনিংস শেষ করেন অপরাজিত ৩৭ রানে। ডাগ আউটে বসে থাকা গম্ভীরের প্রতিক্রিয়া ইতিমধ্যেই ভাইরাল হয়েছে নেটদুনিয়ায়। দেখা যাচ্ছে, ক্যাচ ধরা হয়ে গিয়েছে ভেবে লাফিয়ে উঠে হাততালি দিচ্ছেন তিনি। কিন্তু পরমুহূর্তেই যখন দেখেন যে ক্যাচ পড়ে গিয়েছে, হতাশ হয়ে বসে পড়েন প্রাক্তন কেকেআর ক্যাপ্টেন।

বিশাল রান তাড়া করতে গিয়ে শুরুটা ভাল করেছিল লখনউ। কিন্তু পাওয়ার প্লে শেষ হতেই তাদের রানের গতিতে লাগাম দেন আরসিবি-র বোলাররা। ৭ থেকে ১৩ওভারে মাত্র ৪৯ রান তোলে লখনউ। অধিনায়ক রাহুল মাত্র একটি বাউন্ডারি মারেন এই ছয় ওভারে। আস্কিং রেট ক্রমশ বাড়তে থাকায় ঝুঁকি নিয়ে বড় শট খেলতে যান তিনি। জশ হ্যাজলউডের বলে আউট হয়ে যাওয়ার পরে ঘুরে দাঁড়াতে পারেননি বাকি ব্যাটাররা।

আরও পড়ুন: IPL 2022 Eliminator, RCB vs LSG: Dinesh Karthik-এর ক্যাচ মিস, KL Rahul-এর উপর ক্ষোভ উগরে দিলেন Gautam Gambhir

আরও পড়ুন: Rajat Patidar, IPL 2022 Eliminator: মেগা নিলামে নিলামে অবিক্রিত থাকা নিয়ে মুখ খুললেন অপরাজিত শতরানকারী

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.