IPL 2022: রুদ্ধশ্বাস জয়ের জন্য Dinesh Karthik-কে বাহবা দিলেন লড়াকু Shahbaz Ahamed

২০২০ সালে আরসিবির হয়ে অভিষেক করেছিলেন। প্রথম মরশুমে মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন তিনি। গত মরশুমেও তাঁকে বিভিন্ন ব্যাটিং অর্ডারে দেখা গিয়েছিল। 

Updated By: Apr 6, 2022, 04:21 PM IST
IPL 2022: রুদ্ধশ্বাস জয়ের জন্য Dinesh Karthik-কে বাহবা দিলেন লড়াকু  Shahbaz Ahamed
দীনেশ কার্তিক ও শাহবাজের জুটি ম্যাচের রঙ বদলে দিল। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন: দেখতে দেখতে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) সংসারে তাঁর তিন বছর হতে চললো। শুরু থেকেই চমক দেখিয়েছিলেন শাহবাজ আহমেদ (Shahbaz Ahmed)। আর এ বারের আইপিএল-এ (IPL 2022) তো নিজেকে নতুন করে আবিষ্কার করলেন বাংলার এই অলরাউন্ডার। কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে ২০ বলে ২৭ রান করার পর এ বার রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) বিরুদ্ধে মোক্ষম সময় ব্যাট হাতে জ্বলে উঠলেন শাহবাজ। মারমুখী মেজাজে ২৬ বলে ৪৫ রানের ইনিংসের জন্যই চার উইকেটে জয় পেল আরসিবি (RCB)। মারলেন চারটি চার ও তিনটি ছয়। 

তবে শুধু শাহবাজ নন, এই জয়ে বড় ভূমিকা নিয়েছিলেন দীনেশ কার্তিক (Dinesh Karthik)। টানা তিন ম্যাচে অপরাজিত থাকা 'ডিকে' এ বার রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে মোক্ষম সময় জ্বলে উঠলেন। ২৩ বলে ৪৪ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়লেন এই অভিজ্ঞ ব্যাটার। মারলেন সাতটি চার ও একটি ছয়। ১৭০ রানের টার্গেট তাড়া করতে গিয়ে একটা সময়ে আরসিবি-র (RCB) প্রয়োজন ছিল ৪৫ বলে ৮৩ রান। তবে ৮৭ রানে পাঁচ উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল ফাফ ডু প্লেসিসের দল। তবে চাপে চুপসে না গিয়ে ষষ্ঠ উইকেটে শাহবাজ এবং কার্তিক মাত্র ৩৩ বলে ৬৭ রান যোগ করেন। ফলে জয় সহজ হয়ে যায়। তাই কার্তিককেই বাহবা দিলেন শাহবাজ। 

সাংবাদিক সম্মেলনে বাংলার এই অলরাউন্ডার বলেন, "এটা আরসিবি-তে আমার তৃতীয় মরশুম। এমন চাপের মুখে বরাবর খেলে আমি অভ্যস্ত। তবে এ বার পরিস্থিতি বেশ কঠিন ছিল। কারণ একটা সময় রাজস্থানের পক্ষে ছিল ম্যাচ। কিন্তু ‘ডিকে’ ভাই যেভাবে ম্যাচের গতিকে আমাদের পক্ষে নিয়ে এসেছিল সেটার জন্য ওকে বাহবা দিতেই হবে। ওর জন্যই আমাদের জয় সহজ হয়ে যায়। ওর দ্রুত গতির ব্যাটিং আমাদের ম্যাচ জিততে সাহায্য করেছিল।" 

২০২০ সালে আরসিবির হয়ে অভিষেক করেছিলেন। প্রথম মরশুমে মাত্র দুটি ম্যাচ খেলেছিলেন তিনি। গত মরশুমেও তাঁকে বিভিন্ন ব্যাটিং অর্ডারে দেখা গিয়েছিল। কিন্তু এই মরশুমে তাঁকে ফিনিশার হিসেবে দেখা যাচ্ছে। দলে নিজের ভূমিকা প্রসঙ্গে বাঁহাতি এই ব্যাটার বলেন, তাঁকে পাঁচ কিংবা ছয় নম্বরে ব্যাট করতে দেখা যাবে। 

কিন্তু এই রোগাপাতলা চেহারার শাহবাজের সাফল্যের রহস্য কী? তিনি শেষে মজা করে বলছেন, "হাত দেখবেন না। সব শক্তি বুকের মধ্যে রয়েছে।" 

আরও পড়ুন: Dinesh Karthik, IPL 2022: 'এখনও ফুরিয়ে যাইনি', ব্যাটের পর মুখেও জবাব দিচ্ছেন 'DK'

আরও পড়ুন: IPL 2022: রোগাপাতলা Shahbaz-এর সাফল্যের রহস্য জানালেন Virat Kohli, Faf Du Plessis

(Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App) 

.