IPL 2022: কোন নামে খেলবে Hardik Pandya-র আহমেদাবাদ? হয়ে গেল আনুষ্ঠানিক ঘোষণা

'আহমেদাবাদ টাইটানস' নয়, আহেমদাবাদ ফ্র্যাঞ্চাইজির নাম হলো 'গুজরাত টাইটানস'।

Updated By: Feb 9, 2022, 02:47 PM IST
IPL 2022: কোন নামে খেলবে Hardik Pandya-র আহমেদাবাদ? হয়ে গেল আনুষ্ঠানিক ঘোষণা
আহমেদাবাদ খেলবে 'গুজরাত টাইটানস' নামে

নিজস্ব প্রতিবেদন: আইপিএলের নতুন দল আহমেদাবাদ খেলবে 'গুজরাত টাইটানস' (Gujarat Titans) নামে। দিন দুয়েক আগে জানা গিয়েছিল যে, হার্দিক পাণ্ডিয়া (Hardik Pandya) অ্যান্ড কোং-এর নাম হবে 'আহমেদাবাদ টাইটানস'। কিন্তু বুধবার সরকারি ভাবে গুজরাত টাইটানস নাম ঘোষণা করা হয়েছে আহমেদাবাদ দলের। নতুন টুইটার অ্যাকাউন্ট তৈরি করে সেখান থেকেই টুইট করা হয়েছে Shubh Aarambh! #GujaratTitans।

সিভিসি-র অংশীদার সিদ্ধার্থ প্যাটেল সংবাদ সংস্থা এএনআই-কে জানিয়েছেন যে, "দলের দর্শন হচ্ছে একই সঙ্গে সাহসী ও মুক্তমনা হওয়া। সেভাবেই সব সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তৈরি হয়েছে এই ফ্র্যাঞ্চাইজি। আমরা চাই এই দল গুজরাত ও সেখানকার ক্রিকেট ভক্ত ফ্যানদের জন্য দারুণ কিছু করুক। এই জন্য টাইটানস নাম বেছে নেওয়া হয়েছে। গোটা বিশ্বের মধ্যে এমন একটা ক্রিকেট ফ্র্যাঞ্চাইজি হতে চাই আমরা, যারা বাকিদের অনুপ্রাণিত করবে। দীর্ঘমেয়াদি সাফল্য ও সুনাম গড়ে উঠবে।"

আরও পড়ুন: India vs West Indies: অনন্য সেঞ্চুরি Kohli-র! এলেন Sachin-Dhoni-দের এলিট ক্লাবে

আগামী ১২ ও ১৩ ফেব্রুয়ারি বেঙ্গালুরুতে বসবে আইপিএলের মেগা নিলাম। ইতিমধ্যেই ড্রাফট থেকে হার্দিক পান্ডিয়া , রশিদ খান (Rashid Khan) ও শুভমন গিলকে (Shubman Gill) নিয়ে দলে নিয়ে চমক দিয়েছে এই ফ্র্যাঞ্চাইজি। পাণ্ডিয়াকে ১৫ কোটি টাকায় ক্যাপ্টেন করে দলে এনেছে আহমেদাবাদ। বিশ্ববন্দিত আফগান স্পিনার রশিদের জন্য ১৫ কোটি টাকা খরচ করেছে গুজরাত টাইটানস। ভারতের তরুণ ওপেনার শুভমন পেয়েছেন ৮ কোটি টাকা। দলের কোচিং স্টাফের তালিকাও রীতিমতো তারকাখচিত। টিম ইন্ডিয়ার প্রাক্তন পেসার আশিস নেহরাকে হয়েছেন হেড কোচ। ২০১১ সালে ভারতকে বিশ্বকাপ জেতানো কোচ গ্যারি কার্স্টেন রয়েছেন দলের মেন্টর হিসাবে আপাতত নিলামের আগে ফ্র্যাঞ্চাইজির হাতে রয়েছে ৫২ কোটি টাকা। আর কোন কোন তারকা ক্রিকেটারকে এই ফ্র্যাঞ্চাইজি তুলে নেয় সেটাই এখন দেখার। 

আইপিএলের মঞ্চে দুটি নতুন দল হিসেবে আত্মপ্রকাশ করেছে এটিকে মোহনবাগানের অন্যতম কর্ণধার সঞ্জীব গোয়েঙ্কার আরপিএসজি (RPSG) গ্রুপ ও  বিদেশি কোম্পানি সিভিসি ক্যাপিটাল (CVC Capital)। নবম দল হিসেবে ক্রোড়পতি লিগ খেলার জন্য আরপিএসজি সর্বোচ্চ ৭০৯০ কোটি টাকা লগ্নি করেছে। সেখানে দ্বিতীয় দল হিসেবে প্রায় ৫২০০ কোটি টাকা বিনিয়োগ করেছে সিভিসি ক্যাপিটাল। আরপিএসজি লখনউ ও সিভিসি ক্যাপিটাল আহমেদাবাদ শহরের হয়ে প্রতিনিধিত্ব করছে। লখনউ দলের নাম হয়েছে লখনউ সুপার জায়ান্টস।

Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App 

.