IPL 2022: মুম্বই-পুণে মিলিয়ে ৭০ ম্যাচ! ১০ দলকে ভাগ করা হল দু'টি গ্রুপে!

আইপিএল গর্ভনিং কাউন্সিলের বৈঠকে নেওয়া সিদ্ধান্ত জানিয়ে দেওয়া হল।

Updated By: Feb 25, 2022, 08:24 PM IST
IPL 2022: মুম্বই-পুণে মিলিয়ে ৭০ ম্যাচ! ১০ দলকে ভাগ করা হল দু'টি গ্রুপে!
আইপিএলের ১০টি দলকে রাখা হল ২টি গ্রুপে

নিজস্ব প্রতিবেদন: দরজায় কড়া নাড়ছে ১৫ তম ইন্ডিয়ান প্রিমিয়র লিগ (IPL 2022)। বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি ভিত্তিক ক্রিকেট লিগ, আইপিএল এবার ভারতেই অনুষ্ঠিত হবে।'ক্রোড়পতি লিগ' জেতার লড়াইয়ে এবার ১০ দল। 

শুক্রবার আইপিএল গর্ভনিং কাউন্সিল গতকালের বৈঠকে নেওয়া সিদ্ধান্তের প্রেস বিবৃতি পাঠিয়ে দিল। আইপিএল শুরু হচ্ছে আগামী ২৬ মার্চ। ফাইনাল অনুষ্ঠিত হবে ২৯ মে। প্লে-অফ ও ফাইনাল মিলিয়ে মোট ৭৪টি ম্যাচ হবে। লিগ পর্যায়ের ৭০টি ম্যাচ রাখা হয়েছে মহারাষ্ট্রের দুই শহর মুম্বই এবং পুণেতে। প্লে-অফের ভেন্যু নির্ধারিত হবে পরে। 

মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে (Wankhede Stadium) ২০টি ম্যাচ হবে। ১৫টি ম্যাচ হবে মুম্বইয়ের ব্রাবোর্ন স্টেডিয়ামে (Brabourne Stadium, CCI)। ডিওয়াই পাটিল স্টেডিয়ামে (DY Patil Stadium) ২০টি ম্যাচ হবে। পুণের এমসিএ আন্তর্জাতিক স্টেডিয়ামে (MCA International Stadium) হবে ১৫টি ম্যাচ।

প্রতিটি দল ওয়াংখেড়ে ও ডিওয়াই পাটিল স্টেডিয়ামে খেলবে ৪টি করে ম্যাচ। ৩টি করে ম্যাচ খেলবে ব্রাবোর্ন ও এমসিএ স্টেডিয়ামে। ১০টি দল ৭০টি লিগ ম্যাচের মধ্যে ১৪টি করে ম্যাচ (৭টি হোম ও ৭টি অ্যাওয়ে ভিত্তিতে) খেলবে। এরপর ৪টি প্লেঅফ ম্যাচ থাকবে। প্রতিটি দল ৫টি দলের সঙ্গে দু'বার করে খেলবে। বাকি ৪টি দল ২টি হোম ও ২টি অ্যাওয়ে ম্যাচ খেলবে।

১০ দলকে ভাগ করা হয়েছে দু'টি গ্রুপে, দেখে নেওয়া যাক কোন গ্রুপে কোন টিম রয়েছে:

গ্রুপ এ:  মুম্বই ইন্ডিয়ান্স (Mumbai Indians), দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals), কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders), রাজস্থান রয়্যালস (Rajasthan Royals) ও লখনউ সুপার জায়ান্টস (Lucknow Super Giants)

গ্রুপ বি: চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings), সানরাইজার্স হায়দরাবাদ (Sunrises Hyderabad), রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore), পঞ্জাব কিংস (Punjab Kings) ও গুজরাত টাইটান্স (Gujarat Titans)

আরও পড়ুন: Rahul Dravid-Rohit Sharma-র অভিব্যক্তি ভাইরাল! যখন DRS বাঁচাল শ্রীলঙ্কার ব্যাটারকে

আরও পড়ুনIshan Kishan: দলের এই তিন সিনিয়রের অগাধ ভরসাই তাঁর সাফল্যের মন্ত্র! বলছেন ঈশান কিশান

.