IPL 2021: Matthew Hayden-এর মতে IPL-এর সবচেয়ে মূল্যবান ও প্রভাবশালী ক্রিকেটার কে?

বিশেষ একজন ক্রিকেটারকে সবার উপরে রাখলেন ম্যাথিউ হেডেন। 

Updated By: Sep 30, 2021, 07:53 PM IST
IPL 2021: Matthew Hayden-এর মতে IPL-এর সবচেয়ে মূল্যবান ও প্রভাবশালী ক্রিকেটার কে?
পুরোনো সতীর্থকে সেরা বললেন ম্যাথিউ হেডেন। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন: আইপিএল (IPL) জগতে তারকার ছড়াছড়ি। তবে অস্ট্রেলিয়ার প্রাক্তন ওপেনার ম্যাথিউ হেডেনের (Matthew Hayden) মতে ক্রোড়পতি লিগের ইতিহাসে সবচেয়ে মূল্যবান ও প্রভাবশালী ক্রিকেটার হলেন মহেন্দ্র সিং ধোনি (Mahendra Singh Dhoni)। গত মরসুম থেকে ব্যাট হাতে বিস্ফোরণ ঘটাতে পারছেন না 'ক্যাপ্টেন কুল'। তবুও হেডেনের কাছে সবার চেয়ে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) অধিনায়ক অনেকটা এগিয়ে রয়েছেন। 

প্রতিযোগিতার সম্প্রচারণকারী চ্যানেলের একটি অনুষ্ঠানে হেডেন বলেন, "আমার মতে আইপিএল-এর ইতিহাসে ধোনি হল সবচেয়ে মূল্যবান ও প্রভাবশালী ক্রিকেটার। এটা ঠিক যে ব্যাটসম্যান হিসেবে ধোনির মধ্যে সেই অতীতের ছোঁয়া নেই। তবে তাই বলে ওর অবদানকে তো খাটো করা যায় না। ও দলকে যে ভাবে নেতৃত্ব দিচ্ছে, কঠিন সময় এখনও যে ভাবে চ্যালেঞ্জ নেয় সেটা কিন্তু শেখার বিষয়। 

আরও পড়ুন: Pink Ball Test: বৃষ্টিবিঘ্নিত দিন-রাতের টেস্টে ঝকঝকে ৮০ রানে অপরাজিত Smriti Mandhana

২০২০ সালে আইপিএল-এর প্লে-অফে সিএসকে যোগ্যতা অর্জন করতে না পারলেও এ বার কিন্তু ধোনির নেতৃত্বে ফের ঘুরে দাঁড়িয়েছে 'ইয়েলো আর্মি'। এই মুহূর্তে ১০ ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে শীর্ষে রয়েছে চেন্নাই। ফলে ধোনিবাহিনীর প্লে-অফে যাওয়া একদম নিশ্চিত। হেডেনের দাবি ধোনির জন্যই একাহিক ক্রিকেটার নিজেদের মেলে ধরতে পেরেছেন। 

এই বিষয়ে তিনি ডোয়েন ব্র্যাভোর উদাহরণ দিয়েছেন। হেডেন যোগ করেন, "শুধু মাঠ নয়, মাঠের বাইরেও ধোনি একজন প্রকৃত নেতা। তাই তো ডোয়েন ব্র্যাভোর ক্রিকেটারকে ও আগলে রাখতে পারে।" 

 (Zee 24 Ghanta App দেশ, দুনিয়া, রাজ্য, কলকাতা, বিনোদন, খেলা, লাইফস্টাইল স্বাস্থ্য, প্রযুক্তির লেটেস্ট খবর পড়তে ডাউনলোড করুন Zee 24 Ghanta App)

.