IPL 2021: পাঁচ দিন পর শুরু টুর্নামেন্ট, ওয়াংখেড়ের ৮ কর্মীর করোনা রিপোর্ট এল পজিটিভ!

গতবছর মহামারির থাকায় ভারত থেকে আইপিএল সংযুক্ত আরব আমিরশাহিতে সরাতে বাধ্য় হয়েছিল BCCI

Updated By: Apr 3, 2021, 12:17 PM IST
IPL 2021: পাঁচ দিন পর শুরু টুর্নামেন্ট, ওয়াংখেড়ের ৮ কর্মীর করোনা রিপোর্ট এল পজিটিভ!

নিজস্ব প্রতিবেদন: চোদ্দদশ আইপিএল (IPL) শুরু হতে হাতে আর ঠিক পাঁচ দিন বাকি। তার আগেই এল রীতিমতো চাঞ্চল্য়কর খবর! মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে ৮ জন কর্মীর করোনা রিপোর্ট পজিটিভ এল। এবারের আইপিএল আয়োজনের জন্য বিসিসিআই (BCCI) যে ৬টি ভেন্যু বেছে নিয়েছে তার মধ্য়ে রয়েছে ওয়াংখেড়েও। আরব সাগরের তীরবর্তী শহর ফের একবার করোনার ধাক্কায় ধুঁকছে। প্রতিদিনই সেখানে করোনা আক্রান্তের সংখ্য়া লাফিয়ে লাফিয়ে বাড়ছে। এর মধ্য়েই মাঠ কর্মীদের করোনা আক্রান্তের খবর!

আরও পড়ুন: বিশ্বজুড়ে বন্ধ হচ্ছে PUBG Lite, ফিরে দেখা পাবজি প্রেম

কোভিড (Covid-19) বিধি মেনে প্লেয়ার-স্টাফ ও অনান্য়দের বায়ো-বাবলে (bio-bubble) রাখা হলেও, 'গ্রাউন্ডসমেন'দের করোনা আক্রান্ত হওয়ার খবর নিঃসন্দেহে আইপিএল আয়োজকদের কপালে চিন্তার ভাঁজ ফেলল। কারণ টুর্নামেন্টের দ্বিতীয় ম্য়াচ (১০ এপ্রিল) অনুষ্ঠিত হবে এই ওয়াংখেড়েতেই। 

এমএস ধোনির (MS Dhoni) চেন্নাই সুপার কিংস (CSK) খেলবে ঋষভ পন্থের দিল্লি ক্য়াপিটালসের (DC) বিরুদ্ধে। স্পোর্টসস্টার-এর প্রকাশিত রিপোর্ট বলছে ওয়াংখেড়ের ১৯ জন মাঠ কর্মীরই গত সপ্তাহে আরটি-পিসিআর  (RT-PCR) পরীক্ষা করা হয়েছে। জানা যাচ্ছে যে, গত ২৬ মার্চ তিনজনের ও গত ১ এপ্রিল আরও পাঁচজনের করোনা সংক্রামিত হওয়ার খবর মিলেছে।এখন যা পরিস্থিতি তাতে করে মুম্বই ক্রিকেট অ্য়াসোসিয়েশন (এমসিএ) এখন আরও অনেক বেশি সতর্ক হয়ে গিয়েছে। মনে করা হচ্ছে  এমসিএ তাদের আরও দু'টি ভেন্য়ু-বান্দ্রা-কুর্লা কমপ্লেক্সের শরদ পাওয়ার অ্য়াকাডেমি ও কান্দিভালির সচিন তেন্ডুলকর জিমখানাতে নতুন মরশুমের জন্য় মাঠ প্রস্তুত করার ক্ষেত্রে কর্মীদের দূরেই রাখতে চাইবে।

আরও পড়ুন: করোনা হওয়ার এক সপ্তাহের মধ্যেই হাসপাতালে Sachin

গতবছর মহামারির থাবায় ভারত থেকে আইপিএল সংযুক্ত আরব আমিরশাহিতে সরাতে বাধ্য় হয়েছিল বিসিসিআই। এবার পরিস্থিতি কিন্তু খুব একটা সুবিধার নয়। করোনার দ্বিতীয় ঢেউ আছড়ে পড়েছে। দেশের একাধিক রাজ্য়ে আতঙ্ক ছড়াচ্ছে করোনা। এর মধ্য়ে মহারাষ্ট্রের অবস্থা সবচেয়ে উদ্বেগজনক। সেখানে চলছে নাইট কারফিউ। মহারাষ্ট্রে নতুন করে করোনা আক্রান্তের সংখ্য়া ৪৭ হাজার ৮২৭। মৃতের সংখ্য়া ২০২। এখন দেখার বিসিসিআই মহারাষ্ট্র থেকে আইপিএল প্রত্য়াহার করে নিতে বাধ্য় হয় কি না!

.