IPL 2020: কেকেআরের বিরুদ্ধে ম্যাচ জিতে সদ্য প্রয়াত বাবার কথা মনে করলেন মনদীপ

বাবা চাইতেন যে তার ছেলে যেন প্রতিদিন নট আউট থেকে মাঠ ছাড়ে।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Oct 27, 2020, 07:46 PM IST
IPL 2020: কেকেআরের বিরুদ্ধে ম্যাচ জিতে সদ্য প্রয়াত বাবার কথা মনে করলেন মনদীপ
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন:   কিংস ইলেভেন পাঞ্জাবের মনদীপ সিং। প্রথম তিন ম্যাচে মাত্র ৩৩ রান করে বাদ পড়েছিলেন। দু'সপ্তাহ পর দলে ফিরে ম্যাচে নামার আগের মুহূর্তে পেলেন দুঃসংবাদ। বাবার মৃত্যু সংবাদ শুনেও কঠিন মানসিক পরিস্থিতিতে মাত্র ১৭ রান করে আউট হয়েছিলেন। আর পরের ম্যাচেই উপহার দিলেন ঝকঝকে ৬৬ রানের অপরাজিত ইনিংস। কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে অপরাজিত ৬৬ রান করে আইপিএলে টানা পাঁচ ম্যাচে জিতল কিংস ইলেভেন পঞ্জাব। আর ম্যাচ শেষে সদ্য প্রয়াত বাবার উপদেশ মনে করলেন মনদীপ।

সাধারণ মানুষ কিংবা পেশাদার ক্রিকেটার, জীবনে কঠিন সময় আসে। আর সেই কঠিন সময়ে মানসিক শক্তির চরম পরীক্ষা। ৬৬ রান করে নাইট রাইডার্সের বিরুদ্ধে জয় বাবাকে উৎসর্গ করলেন মনদীপ।  তিনি জানান, বাবা চাইতেন যে তার ছেলে যেন প্রতিদিন নট আউট থেকে মাঠ ছাড়ে।

 

মনদীপ বলেন, "বাবা সব সময় আমাকে বলতেন নট আউট থেকে মাঠ ছাড়তে। আমাকে বলতেন ১০০ করো বা ২০০ করো আউট হওয়া ঠিক না। ম্যাচ শুরু হওয়ার আগে আমি রাহুলের সঙ্গে কথা বলি। আগের ম্যাচে আমি দ্রুত রান তোলার চেষ্টা করেছি তাই বড় রান পাই নি। আমি রাহুলকে বলেছি, যদি আমার স্বাভাবিক খেলা খেলি তাহলেই ম্যাচ জেতাতে পারব। আমার ওপর বিশ্বাস রাখে ও। আমি ওর কথার আস্থা রাখতে পেরেছি। জয় পেয়ে খুব খুশি। গেইলও বলেছিলেন, ব্যাটিং চালিয়ে যাও, শেষ পর্যন্ত খেলতে হবে।"

আরও পড়ুন - মিশরে ছেলেদের ফুটবল দলে মহিলা কোচ!  

.