IPL 2020: অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ক্রিকেটারদের অনুরোধ রাখলেন সৌরভ, কমল কোয়ারেন্টিনের দিন

আইপিএল-এর প্রস্তুতি খতিয়ে দেখতে আগেই আমিরশাহিতে পৌঁছে গিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ।

Edited By: সুখেন্দু সরকার | Updated By: Sep 17, 2020, 09:31 PM IST
IPL 2020: অস্ট্রেলিয়া-ইংল্যান্ডের ক্রিকেটারদের অনুরোধ রাখলেন সৌরভ, কমল কোয়ারেন্টিনের দিন
ছবি: সংগৃহীত

নিজস্ব প্রতিবেদন: অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেলতে চলেছে আইপিএলের ফ্র্যাঞ্চাইজি দলগুলি। বিশেষ করে  অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ডের ক্রিকেটাররা রয়েছেন যে দলে। আইপিএল-এর শুরু থেকেই  ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের সার্ভিস পেতে চলেছে ফ্র্যাঞ্চাইজি দলগুলি। ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের অনুরোধ রাখলেন বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি। বাধ্যতামূলক ছয় দিনের কোয়ারেন্টিন কমে হল মাত্র ৩৬ ঘণ্টার কোয়ারেন্টিন পর্ব। স্থানীয় আধিকারিকদের সঙ্গে কথা বলে বিষয়টি চূড়ান্ত করেছেন সৌরভ।

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া একদিনের সিরিজ শেষ হয়েছে গতকাল। আজ একে একে আমিরশাহি পৌঁছবেন মরগ্যান-ব্যান্টন-কামিন্স-কুরান- বাটলার-ওয়ার্নার-ম্যাক্সওয়েল-স্মিথ-আর্চাররা। বিসিসিআই-এর আইপিএল এসওপি অনুযায়ী তাঁদের আমিরশাহি পৌঁছে ছয় দিনের বাধ্যতামূলক কোয়ারেন্টিনে যাওয়ার কথা ছিল। সেই মতো কোয়ারেন্টিন পর্ব শেষ হত ২৩ সেপ্টেম্বর। এই কোয়ারেন্টিনের দিন কমানোর জন্য বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির কাছে আর্জি জানান ইংল্যান্ড এবং অস্ট্রেলিয়ার ক্রিকেটাররা যাঁরা আইপিএল-এ খেলবেন।

ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজে খেলা ২১ জন ক্রিকেটার আইপিএল-এর বিভিন্ন ফ্র্যাঞ্চাইজি দলে রয়েছেন। তাঁরা কোনও ভাবেই আইপিএল-এর একটা ম্যাচও বাদ দিতে চাননা। তাঁদের যুক্তি ছিল,  ইংল্যান্ড-অস্ট্রেলিয়া সিরিজ খেলা হচ্ছে বায়ো সিকিওর পরিবেশে। একটা বায়ো সিকিওর বাবল থেকে আর একটা বায়ো সিকিওর বাবলে প্রবেশ করবেন তাঁরা। সেক্ষেত্রে বাধ্যতামূলক ছয় দিনের কোয়ারেন্টিন পর্ব কি আদৌ প্রয়োজন! ছয় দিনের কোয়ারেন্টিন পর্ব কমিয়ে তিন দিন করা হোক এমন অনুরোধ জানানো হয় বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলির কাছে।

আইপিএল-এর প্রস্তুতি খতিয়ে দেখতে আগেই আমিরশাহিতে পৌঁছে গিয়েছেন বোর্ড প্রেসিডেন্ট সৌরভ। তিনি স্থানীয় আধিকারিকদের সঙ্গে কোভিড প্রোটোকল নিয়ে আলোচনা করেন। সংবাদসংস্থা PTI জানাচ্ছে, এরপরেই সিদ্ধান্ত হয় যে ইউকে থেকে আমিরশাহিতে আসা ক্রিকেটারদের ৬ দিনের কোয়ারেন্টিন কমে হচ্ছে মাত্র ৩৬ ঘণ্টা। ফলে আইপিএল-এর প্রথম ম্যাচ থেকেই তারকা ক্রিকেটারদের খেলতে দেখা যাবে।

আরও পড়ুন - IPL 2020: বিরাট উদ্যোগ! কোভিড যোদ্ধাদের শ্রদ্ধা জানাবে RCB

.