IPL 2019 : ভারতীয় সেনার সম্মানে বড়সড় সিদ্ধান্ত! উদ্বোধনে মিলিটারি ব্যান্ড

এবার জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান হবে না বটে! তবে দর্শকদের মনোরঞ্জনে এক অভিনব আয়োজন থাকছে।

Updated By: Mar 19, 2019, 08:20 PM IST
IPL 2019 : ভারতীয় সেনার সম্মানে বড়সড় সিদ্ধান্ত! উদ্বোধনে মিলিটারি ব্যান্ড

নিজস্ব প্রতিনিধি- টুর্নামেন্ট শুরুর আগে থেকেই যেন উত্সবের শুরু হয়ে যায়। এতগুলো বছর ধরে তো এমনই হয়েছে। আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান নিয়ে সমর্থকদের মধ্যে উত্সাহ-উদ্দীপনার অন্ত থাকত না। তাই এবার তাঁদের মনটা খারাপই ছিল। পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলার পর গোটা দেশ শোকস্তব্ধ। সেই আঁচ পড়েছিল ক্রিকেটেও। বিসিসআই-এর তরফে জানানো হয়েছিল, এবার আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান হবে না। জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান আয়োজন করতে যে অর্থ খরচ হত সেটাই এবার তুলে দেওয়া হবে সেনা তহবিলে। আর উদ্বোধনে ভারতীয় সেনাকে সম্মান প্রদর্শনের জন্য চমকে দেওয়ার মতো সিদ্ধান্ত নিল আইপিএল আয়োজক কমিটি। 

আরও পড়ুন-  IPL 2019 : প্রকাশিত হল লিগ পর্বের সম্পূর্ণ সূচি, জেনে নিন

২৩ মার্চ হবে আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠান। এবার জাঁকজমকপূর্ণ অনুষ্ঠান হবে না বটে! তবে দর্শকদের মনোরঞ্জনে এক অভিনব আয়োজন থাকছে। এবার আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানে পারফর্ম করবে মিলিটারি ব্যান্ড। সেনাবাহিনীর প্রতি এমন অনন্য সম্মানজ্ঞাপনের জন্য ইতিমধ্যে বিভিন্ন মহল থেকে প্রশংসা কুড়িয়েছে আইপিএলের আয়োজক কমিটি। ভারতীয় সেনাবাহিনীর সদস্যদের দ্বারা পরিচালিত এই মিলিটারি ব্যান্ড চেন্নাইয়ের এম এ চিদ্মবরম স্টেডিয়ামে পারফর্ম করবে। ২৩ মার্চ আইপিএলের প্রথম ম্যাচ। আর প্রথম ম্যাচটাই টানটান উত্তেজনাপূর্ণ। মুখোমুখি হবে ধোনির চেন্নাই ও কোহলির বেঙ্গালুরু। তার আগে উদ্বোধনী অনুষ্ঠানে মিলিটারি ব্যান্ড-এর পারফরম্যান্স। সেই ব্যান্ডের অনুষ্ঠান উপভোগ করার জন্য ভারতীয় সেনাবাহিনীর প্রতিনিধিদের আমন্ত্রণ জানিয়েছে আইপিএল গভর্নিং কাউন্সিল।

আরও পড়ুন-  IPL 2019: কোনও রাজনৈতিক বিজ্ঞাপন সম্প্রচারে নিষেধাজ্ঞা বোর্ডের

এক বিবৃতিতে জানানো হয়েছে, সেনাবাহিনীর প্রতি সম্মানজ্ঞাপনেই এমন উদ্যোগ নেওয়া হয়েছে। বোর্ডের সিওএ সদস্য ও ক্রিকেটাররা এই অনুষ্ঠানে হাজির থাকবেন। প্রসঙ্গত, রাঁচিতে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজের শেষ ম্যাচে ভারতীয় সেনাবাহিনীকে সম্মান প্রদর্শনে ভারতীয় দলের ক্রিকেটাররা ফৌজি টুপি পরে মাঠে নেমেছিল। 

.