বিরাট ঝড়ে সিডনিতে অজিদের হারিয়ে টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরাল টিম ইন্ডিয়া

৩৬ রান দিয়ে ৪ উইকেট নিলেন ক্রুনাল পান্ডিয়া।

Updated By: Nov 25, 2018, 04:55 PM IST
বিরাট ঝড়ে সিডনিতে অজিদের হারিয়ে টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরাল টিম ইন্ডিয়া
ছবি সৌজন্যে : টুইটার (বিসিসিআই)

নিজস্ব প্রতিবেদন : ক্রুনাল-কুলদীপের দুরন্ত বোলিংয়ে ম্যাচে ফেরার পর রোহিত-শিখরের সাজানো মঞ্চে অধিনায়ক বিরাট কোহলির চওড়া ব্যাটে সিডনিতে জয়ে ফিরল ভারত। তৃতীয় তথা শেষ টি-টোয়েন্টি ম্যাচে অজিদের ৬ উইকেটে হারাল টিম ইন্ডিয়া। সেই সঙ্গে অস্ট্রেলিয়া সফরে টি-টোয়েন্টি সিরিজে সমতা ফেরাল কোহলি অ্যান্ড কোম্পানি।  

এদিন টস জিতে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেন অজি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। দুই ওপেনার ফিঞ্চ-ও শর্ট, ভুবি-খলিল-বুমরাদের বিরুদ্ধে সিডনির বাইশ গজে ঝড় তোলেন। কিন্তু কুলদীপ ও ক্রুনাল দুই স্পিনার ভারতকে ম্যাচে ফেরান। দুই ওপেনার শর্ট ৩৩(২৯) এবং ফিঞ্চ ২৮(২৩) রান করেন। শেষ দিকে ক্যারের ২৭(১৯) এবং স্টোইনিসের অপরাজিত ২৫(১৯) রানের সৌজন্যে ৬ উইকেট হারিয়ে ১৬৪ রান তোলে অস্ট্রেলিয়া। ৩৬ রান দিয়ে ৪ উইকেট নিলেন ক্রুনাল পান্ডিয়া। ১৯ রান দিয়ে একটি উইকেট নেন কুলদীপ যাদব।

১৬৫ রানের টার্গেট নিয়ে ব্যাট করতে নেমে শুরুতেই ভারতের দুই ওপেনার রোহিত শর্মা এবং শিখর ধাওয়ানও ঝড় তোলেন। গব্বর ২২ বলে ৪১ রান এবং রোহিত ১৬ বলে ২৩ রান করেন। দুই ওপেনার ফিরে যাওয়ার পর রাহুল (১৪) এবং ঋষভ (০) দ্রুত প্যাভিলিয়নে ফিরে গেলে চাপে পড়ে যায় ভারত। কিন্তু ক্যাপ্টেন কোহলি এবং দীনেশ কার্তিক ম্যাচ বের করে দেন। কার্তিক ২২ রানে এবং অধিনায়ক বিরাট কোহলি ৪১ বলে ৬১ রানে অপরাজিত থাকেন। টি-টোয়েন্টিতে কেরিয়ারের ১৯ তম হাফ সেঞ্চুরি করলেন কোহলি।

 

ব্রিসবেনে সিরিজের প্রথম টি-টোয়েন্টি ম্যাচ ডাকওয়ার্থ লুইস নিয়মে ৪ রানে হারে ভারত। মেলবোর্নে বৃষ্টিতে বাতিল হয়ে যায় ম্যাচ। সিডনি তৃতীয় ম্যাচে ভারত জেতায় তিন ম্যাচের সিরিজ অমীমাংসিত থাকল।   

আরও পড়ুন - ''এ মহেন্দ্র সিং ধোনি..ক্যায়সন বা'', দু'ভাষায় হঠাত্ বাবার কুশল জানতে চাইল মেয়ে জিভা

 

.